সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

অন্যের ভালো দেখে নিজের মনকে খুশি রাখা ইসলামের অনুপম শিক্ষা-মুহাম্মদ দুলাল আহমদ

সিলেটপোস্ট ডেস্ক::বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ দুলাল আহমদ বলেন, মানুষে-মানুষে হিংসা-বিদ্বেষ দূরীভূত করে পরস্পর মুহাব্বাত তৈরিতে ইসলাম আমাদেরকে সুমহান শিক্ষা দিয়েছে। মানবতার সুমহান পথপ্রদর্শক মহানবী (সা.) আমাদেরকে শিক্ষা দিয়েছেন, বয়সে বড়দের আমরা যেন সম্মান করি, বয়সে ছোটদের আমরা যেন স্নেহের বাঁধনে বেঁধে রাখি; কারো সফলতায় আমাদের মনকে যেন খুশি রাখি, কারও ব্যর্থতায় আমরা যেন হই সমব্যথী; আমরা যেন অহংকারী না হই, প্রতিবেশী-স্বজন-দুঃখী মানুষের প্রতি আমরা যেন হই যত্নশীল ও উদার। ইসলামের সুমহান এই শিক্ষাগুলো মানুষে-মানুষে ভেদাভেদ দূর করে সহানুভূতিশীল সমাজ গঠনে পথপ্রদর্শকের ভূমিকা পালন করেছে। যুগে যুগে ওলী-আউলিয়াদের মাধ্যমে ইসলামের সুমহান এই শিক্ষাগুলো সমাজ-সভ্যতা, লোকে-লোকান্তরে দীপ্তিমান তারকারাজির মতো বিচ্ছুরিত হয়েছে। তাঁরা মানুষে-মানুষে ভেদাভেদ দূর করে সমতা ও সাম্যের সমাজ গঠনে মানুষের মাঝে এই আদর্শগুলোকে প্রচার করে গেছেন এবং এখনো এই কার্যক্রমগুলো চলমান। আল­ামা ফুলতলী ছাহেব (র.) ইসলামের এই সুমহান শিক্ষাগুলোকে জীবনভর মাহফিলে মাহফিলে নসীহাতরূপে প্রচার করে গেছেন। ইসলামী আদর্শে উজ্জীবিত সংগঠন তালামীযে ইসলামিয়াও আদর্শ সমাজ গঠনে ইসলামের সুমহান এই শিক্ষাগুলোকে ব্যক্তি ও সমাজ জীবনে বাস্তবায়নে আন্তরিক ও বদ্ধপরিকর।

৪ ডিসেম্বর ২১, শনিবার, বিকেলে হলিয়ারপাড়া ফাযিল মাদরাসার হলরুমে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সুনামগঞ্জ জেলাধীন জগন্নাথপুর (পূর্ব) উপজেলা শাখা আয়োজিত ‘সদস্য স্তর উন্নয়ন পরীক্ষা ও প্রশিক্ষণ কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি জাকির আহমদ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সেজু কোরেশী’র সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান প্রশিক্ষকের বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ।

এতে প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সুলতান আহমদ, সুনামগঞ্জ জেলা আল ইসলাহ’র সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা তাজুল ইসলাম আলফাজ, হবিগঞ্জ জেলা আল ইসলাহ’র প্রচার সম্পাদক মাওলানা আব্দুল হান্নান সিদ্দিকী ও জগন্নাথপুর উপজেলা আল ইসলাহ’র সভাপতি মাওলানা মহিউদ্দিন এমরান।

শাখা সাংগঠনিক সম্পাদক জামান আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সুনামগঞ্জ জেলা সভাপতি আব্দুল গণি সোহাগ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য কাওছার হামিদ সাজু, সুনামগঞ্জ জেলা সহ-সাধারণ সম্পাদক নাছির উদ্দীন, জগন্নাথপুর পৌর আল ইসলাহ’র সভাপতি মাওলানা আবু আইয়ুব আনসারী, সহ-সভাপতি মাওলানা মিজান আহমদ, সংগঠনের সুনামগঞ্জ জেলার সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক মুহাম্মদ শাহ আলম, সহ-প্রচার সম্পাদক সালেহ আহমদ ছালিক, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক আব্দুল্লাহ আল মাসুম ও শাখার সাবেক সহ-সভাপতি মাওলানা হোসাইন আহমদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি আব্দুল ওয়াহিদ, জুবায়ের আহমদ, মোহাম্মদ আলী, প্রচার সম্পাদক শাহেদ আবেদীন, সহ-প্রচার সম্পাদক হোসাইন আহমদ রোকন, অর্থ সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.