সংবাদ শিরোনাম
শাবিপ্রবি-তে গভীর রাতে ড.জাফর ইকবাল :অনশন ভাঙলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা  » «   আমরণ অনশন ভাঙতে রাজী হন নি শাবিপ্রবির শিক্ষার্থী-আন্দোলন অব্যাহত  » «   বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের পর এবার শাবিপ্রবির ভিসির বাসভবনে খাবার ও ঔষধ পাঠাতে দিচ্ছে না আন্দোলনকারীরা  » «   হবিগঞ্জ আদালতের ২৮ জন বিচারকের মধ্যে ১০জনই করোনা আক্রান্ত!  » «   একদফা দাবিতে অনড় শাবিপ্রবির শিক্ষার্থীরা-ভিসি’র বাসভবনের বিদ্যুৎ সংযোগ বন্ধ  » «   শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মৃত্যুর পথে আন্দোলনরত শিক্ষার্থী”রা  » «   ছাতকে প্রতিপক্ষের হামলায় আহত-২, গ্রেফতার-১  » «    যারা সন্ত্রাসকে পছন্দ করে তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করে.সুনামগঞ্জের দিরাইয়ে পররাষ্ট্রমন্ত্রী  » «   ১৫০ পরিবারের মধ্যে চাউল বিতরণ করল অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   অবৈধ বালু উত্তোলনের দায়ে দোয়ারাবাজারে,৭ শ্রমিককে কারাদণ্ড  » «   সিলেটের পথ শিশুরা ড্যান্ডিতে আশক্ত  » «   আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা:সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি  » «   ভিসি’র পদত্যাগ না হলে আন্দোলন চলবে:শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা  » «   ওসমানীনগরে সংঘর্ষে আহত ১২,পাল্টাপাল্টি মামলা  » «   আখালিয়ায় ফার্মেসীতে সন্ত্রাসী হামলায় আহত ১, লুট  » «  

অন্যের ভালো দেখে নিজের মনকে খুশি রাখা ইসলামের অনুপম শিক্ষা-মুহাম্মদ দুলাল আহমদ

সিলেটপোস্ট ডেস্ক::বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ দুলাল আহমদ বলেন, মানুষে-মানুষে হিংসা-বিদ্বেষ দূরীভূত করে পরস্পর মুহাব্বাত তৈরিতে ইসলাম আমাদেরকে সুমহান শিক্ষা দিয়েছে। মানবতার সুমহান পথপ্রদর্শক মহানবী (সা.) আমাদেরকে শিক্ষা দিয়েছেন, বয়সে বড়দের আমরা যেন সম্মান করি, বয়সে ছোটদের আমরা যেন স্নেহের বাঁধনে বেঁধে রাখি; কারো সফলতায় আমাদের মনকে যেন খুশি রাখি, কারও ব্যর্থতায় আমরা যেন হই সমব্যথী; আমরা যেন অহংকারী না হই, প্রতিবেশী-স্বজন-দুঃখী মানুষের প্রতি আমরা যেন হই যত্নশীল ও উদার। ইসলামের সুমহান এই শিক্ষাগুলো মানুষে-মানুষে ভেদাভেদ দূর করে সহানুভূতিশীল সমাজ গঠনে পথপ্রদর্শকের ভূমিকা পালন করেছে। যুগে যুগে ওলী-আউলিয়াদের মাধ্যমে ইসলামের সুমহান এই শিক্ষাগুলো সমাজ-সভ্যতা, লোকে-লোকান্তরে দীপ্তিমান তারকারাজির মতো বিচ্ছুরিত হয়েছে। তাঁরা মানুষে-মানুষে ভেদাভেদ দূর করে সমতা ও সাম্যের সমাজ গঠনে মানুষের মাঝে এই আদর্শগুলোকে প্রচার করে গেছেন এবং এখনো এই কার্যক্রমগুলো চলমান। আল­ামা ফুলতলী ছাহেব (র.) ইসলামের এই সুমহান শিক্ষাগুলোকে জীবনভর মাহফিলে মাহফিলে নসীহাতরূপে প্রচার করে গেছেন। ইসলামী আদর্শে উজ্জীবিত সংগঠন তালামীযে ইসলামিয়াও আদর্শ সমাজ গঠনে ইসলামের সুমহান এই শিক্ষাগুলোকে ব্যক্তি ও সমাজ জীবনে বাস্তবায়নে আন্তরিক ও বদ্ধপরিকর।

৪ ডিসেম্বর ২১, শনিবার, বিকেলে হলিয়ারপাড়া ফাযিল মাদরাসার হলরুমে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সুনামগঞ্জ জেলাধীন জগন্নাথপুর (পূর্ব) উপজেলা শাখা আয়োজিত ‘সদস্য স্তর উন্নয়ন পরীক্ষা ও প্রশিক্ষণ কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি জাকির আহমদ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সেজু কোরেশী’র সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান প্রশিক্ষকের বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ।

এতে প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সুলতান আহমদ, সুনামগঞ্জ জেলা আল ইসলাহ’র সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা তাজুল ইসলাম আলফাজ, হবিগঞ্জ জেলা আল ইসলাহ’র প্রচার সম্পাদক মাওলানা আব্দুল হান্নান সিদ্দিকী ও জগন্নাথপুর উপজেলা আল ইসলাহ’র সভাপতি মাওলানা মহিউদ্দিন এমরান।

শাখা সাংগঠনিক সম্পাদক জামান আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সুনামগঞ্জ জেলা সভাপতি আব্দুল গণি সোহাগ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য কাওছার হামিদ সাজু, সুনামগঞ্জ জেলা সহ-সাধারণ সম্পাদক নাছির উদ্দীন, জগন্নাথপুর পৌর আল ইসলাহ’র সভাপতি মাওলানা আবু আইয়ুব আনসারী, সহ-সভাপতি মাওলানা মিজান আহমদ, সংগঠনের সুনামগঞ্জ জেলার সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক মুহাম্মদ শাহ আলম, সহ-প্রচার সম্পাদক সালেহ আহমদ ছালিক, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক আব্দুল্লাহ আল মাসুম ও শাখার সাবেক সহ-সভাপতি মাওলানা হোসাইন আহমদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি আব্দুল ওয়াহিদ, জুবায়ের আহমদ, মোহাম্মদ আলী, প্রচার সম্পাদক শাহেদ আবেদীন, সহ-প্রচার সম্পাদক হোসাইন আহমদ রোকন, অর্থ সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.