সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের সাথে নাট্যমঞ্চ সিলেট’র ৩১ বছর উদ্যাপন

সিলেটপোস্ট ডেস্ক::‘অপসংস্কৃতি নয়, চাই জাতীয় সংস্কৃতির বিকাশ’ এই স্লোগানে সিলেটের প্রতিশ্রুতিশীল নাট্য সংগঠন নাট্যমঞ্চ সিলেট গৌরবের ৩১ বছর পূর্ণ করল। মহান মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠাকাল থেকে সিলেটের নাট্যান্দোলনে নাট্যমঞ্চ সিলেট’র ছিল সরব উপস্থিতি।

১৯৯০ সালের ৭ ডিসেম্বর স্বৈরাচার পতনের পরদিন জন্ম নেয় নাট্যমঞ্চ সিলেট। নিয়মিত নাটক মঞ্চায়ন সহ জাতীয় পথনাট্যোৎসব, জাতীয় নাট্যোৎসব, জাতীয় লোকনাট্যোৎসব আয়োজনসহ বিভিন্ন মঞ্চে নাট্যমঞ্চ সিলেট তাদের মঞ্চায়ন নিয়ে সক্রিয়। গণতান্ত্রিক আন্দোলনে ও দেশ বিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে নাট্যমঞ্চ সিলেট শুরু থেকে পথনাটকের মাধ্যমে গণমানুষের কাছাকাছি থেকে কাজ করেছে।

নাট্যমঞ্চ সিলেট’র গৌরবের ৩১ বছর উপলক্ষে ৭ ডিসেম্বর মঙ্গলবার জিন্দাবাজার গ্রীণ ডিজএ্যাবল ফাউন্ডেশন কার্যালয়ে দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের সাথে জন্মদিনের কেক কেটে, কবিতা-গানের অনুষ্ঠান আয়োজন করে সংগঠনটি। নাট্যমঞ্চ সিলেট’র সভাপতি রজত কান্তি গুপ্তের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক বাপ্পী মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক গৌতম চক্রবর্তী। এসময় উপস্থিত ছিলেন জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি এএইচএম ইসরাঈল আহমদ। প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক ও মহাসচিব মো. বায়েজিদ খঁান, সদস্য ও ব্যবস্থাপক স্বপন মাহমুদ। এসময় নাট্যমঞ্চ সিলেট’র অন্যান্য সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দৃষ্টি প্রতিবন্ধী শিশুরা দেশের গান পরিবেশন করে। সবশেষে নাট্যমঞ্চ সিলেট পরিবারের সাথে দৃষ্টি প্রতিবন্ধী বন্ধুদের নিয়ে রাতের খাবার আয়োজন করা হয়।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.