সংবাদ শিরোনাম
শাবিপ্রবি-তে গভীর রাতে ড.জাফর ইকবাল :অনশন ভাঙলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা  » «   আমরণ অনশন ভাঙতে রাজী হন নি শাবিপ্রবির শিক্ষার্থী-আন্দোলন অব্যাহত  » «   বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের পর এবার শাবিপ্রবির ভিসির বাসভবনে খাবার ও ঔষধ পাঠাতে দিচ্ছে না আন্দোলনকারীরা  » «   হবিগঞ্জ আদালতের ২৮ জন বিচারকের মধ্যে ১০জনই করোনা আক্রান্ত!  » «   একদফা দাবিতে অনড় শাবিপ্রবির শিক্ষার্থীরা-ভিসি’র বাসভবনের বিদ্যুৎ সংযোগ বন্ধ  » «   শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মৃত্যুর পথে আন্দোলনরত শিক্ষার্থী”রা  » «   ছাতকে প্রতিপক্ষের হামলায় আহত-২, গ্রেফতার-১  » «    যারা সন্ত্রাসকে পছন্দ করে তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করে.সুনামগঞ্জের দিরাইয়ে পররাষ্ট্রমন্ত্রী  » «   ১৫০ পরিবারের মধ্যে চাউল বিতরণ করল অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   অবৈধ বালু উত্তোলনের দায়ে দোয়ারাবাজারে,৭ শ্রমিককে কারাদণ্ড  » «   সিলেটের পথ শিশুরা ড্যান্ডিতে আশক্ত  » «   আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা:সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি  » «   ভিসি’র পদত্যাগ না হলে আন্দোলন চলবে:শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা  » «   ওসমানীনগরে সংঘর্ষে আহত ১২,পাল্টাপাল্টি মামলা  » «   আখালিয়ায় ফার্মেসীতে সন্ত্রাসী হামলায় আহত ১, লুট  » «  

দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের সাথে নাট্যমঞ্চ সিলেট’র ৩১ বছর উদ্যাপন

সিলেটপোস্ট ডেস্ক::‘অপসংস্কৃতি নয়, চাই জাতীয় সংস্কৃতির বিকাশ’ এই স্লোগানে সিলেটের প্রতিশ্রুতিশীল নাট্য সংগঠন নাট্যমঞ্চ সিলেট গৌরবের ৩১ বছর পূর্ণ করল। মহান মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠাকাল থেকে সিলেটের নাট্যান্দোলনে নাট্যমঞ্চ সিলেট’র ছিল সরব উপস্থিতি।

১৯৯০ সালের ৭ ডিসেম্বর স্বৈরাচার পতনের পরদিন জন্ম নেয় নাট্যমঞ্চ সিলেট। নিয়মিত নাটক মঞ্চায়ন সহ জাতীয় পথনাট্যোৎসব, জাতীয় নাট্যোৎসব, জাতীয় লোকনাট্যোৎসব আয়োজনসহ বিভিন্ন মঞ্চে নাট্যমঞ্চ সিলেট তাদের মঞ্চায়ন নিয়ে সক্রিয়। গণতান্ত্রিক আন্দোলনে ও দেশ বিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে নাট্যমঞ্চ সিলেট শুরু থেকে পথনাটকের মাধ্যমে গণমানুষের কাছাকাছি থেকে কাজ করেছে।

নাট্যমঞ্চ সিলেট’র গৌরবের ৩১ বছর উপলক্ষে ৭ ডিসেম্বর মঙ্গলবার জিন্দাবাজার গ্রীণ ডিজএ্যাবল ফাউন্ডেশন কার্যালয়ে দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের সাথে জন্মদিনের কেক কেটে, কবিতা-গানের অনুষ্ঠান আয়োজন করে সংগঠনটি। নাট্যমঞ্চ সিলেট’র সভাপতি রজত কান্তি গুপ্তের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক বাপ্পী মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক গৌতম চক্রবর্তী। এসময় উপস্থিত ছিলেন জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি এএইচএম ইসরাঈল আহমদ। প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক ও মহাসচিব মো. বায়েজিদ খঁান, সদস্য ও ব্যবস্থাপক স্বপন মাহমুদ। এসময় নাট্যমঞ্চ সিলেট’র অন্যান্য সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দৃষ্টি প্রতিবন্ধী শিশুরা দেশের গান পরিবেশন করে। সবশেষে নাট্যমঞ্চ সিলেট পরিবারের সাথে দৃষ্টি প্রতিবন্ধী বন্ধুদের নিয়ে রাতের খাবার আয়োজন করা হয়।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.