সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি তরুনীকে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ

সিলেটপোস্ট ডেস্ক::বেনাপোল(যশোর) ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি তরুনীকে উদ্ধারের পর ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

সোমবার  বিকালে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ট্রাভেল পারমিটে তাদের  বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

ফেরত আসা তিন তরুনী হলেন, যশোরের পিয়া খাতুন, বরিশালের বিবি আছিয়া ও ঢাকার কনক মধু।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোহাম্মদ রাজু  জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ফেরত আসা তরুনীদেরকে বেনাপোল বন্দরথানা পুলিশের  কাছে হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে আইনী সহয়তা দিতে জাস্টিস এন্ড কেয়ার এবং বাংলাদেশ মহিলা আইনজীবি সমিতি নামে দুটি মানবাধিকার সংস্থ্যা  তাদের  গ্রহন করেছে আইনী সহয়তা প্রদানে।

মানবাধিকার সংস্থ্যা জাস্টিস এন্ড কেয়ারের সিনিয়ার প্রোগ্রামার অফিসার মুহিত হোসেন জানান, সংসারে অভাব অনটনের সুযোগ নিয়ে  বিভিন্ন সময় ভাল কাজের কথা বলে দালালরা তাদেরকে ভারতে পাচার করে। পরে ভাল কাজ না দিয়ে প্রতারনা করে ঝুকিপূর্ণ পেশায় কাজ করতে বাধ্য করে।  পরে ভারতীয় পুলিশ অবৈধ অনুপ্রবেশের অভিযোগে  তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে  তাদের আশ্রয় হয় ভারতীয় এনজিও সংস্থ্যার  শেল্টার হোমে। পরে উদ্ধারকৃতরা বাংলাদেশি কিনা তা যাচাই করে কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে  ট্রাভেল পারমিটে এরা ফিরে আসছে। এদেরকে আইনী সহয়তা ও কর্মসংস্থান সৃষ্টির জন্য  কাজ করবে  এনজিও সংস্থ্যা জাস্টিস এন্ড কেয়ার ও মহিলা আইন জীবি সমিতি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.