সংবাদ শিরোনাম
গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা: গ্রেপ্তার ১  » «   জগন্নাথপুরে ত্রাণের পিছে ছুটছে মানুষ  » «   ওসমানীনগরে প্রশাসনের তালিকায় অবশেষে বাড়লো বন্যাক্রান্তের সংখ্যা  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটির বানবাসী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ  » «   বানবাসিদের তোপের মুখে এমপি মানিক: সাবেক চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে সংঘর্ষ   » «   চুনারুঘাটে কলেজ ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মামা কে কুপিয়েছে দুর্বৃত্তরা  » «   জৈন্তাপুরে মা -ছেলের লাশ উদ্ধার  » «   তাহিরপুরে ত্রাণের জন্য বানভাসিদের হাহাকার পানি কমলেও বাড়ছে দুর্ভোগ  » «   বালাগঞ্জে কুশিয়ারা নদী বিপদসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন  » «   সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   হেলিকপ্টার থেকে ছুঁড়ে দেয়া ত্রাণ সামগ্রী নিতে গিয়ে আহত ৬  » «   জৈন্তাপুরে ২০ জনকে উদ্ধার করলো বিজিবি টহল দল ও বন্যার্থদের মাজে খাদ্য বিতরন  » «   জৈন্তাপুরে বন্যার্থদের পাশে জৈন্তাপুর মডেল থানা  » «   সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা এখন পানির নিচে  » «   ৯ বছর পর আজ চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল কে হচ্ছেন নেতা  » «  

কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি তরুনীকে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ

সিলেটপোস্ট ডেস্ক::বেনাপোল(যশোর) ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি তরুনীকে উদ্ধারের পর ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

সোমবার  বিকালে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ট্রাভেল পারমিটে তাদের  বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

ফেরত আসা তিন তরুনী হলেন, যশোরের পিয়া খাতুন, বরিশালের বিবি আছিয়া ও ঢাকার কনক মধু।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোহাম্মদ রাজু  জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ফেরত আসা তরুনীদেরকে বেনাপোল বন্দরথানা পুলিশের  কাছে হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে আইনী সহয়তা দিতে জাস্টিস এন্ড কেয়ার এবং বাংলাদেশ মহিলা আইনজীবি সমিতি নামে দুটি মানবাধিকার সংস্থ্যা  তাদের  গ্রহন করেছে আইনী সহয়তা প্রদানে।

মানবাধিকার সংস্থ্যা জাস্টিস এন্ড কেয়ারের সিনিয়ার প্রোগ্রামার অফিসার মুহিত হোসেন জানান, সংসারে অভাব অনটনের সুযোগ নিয়ে  বিভিন্ন সময় ভাল কাজের কথা বলে দালালরা তাদেরকে ভারতে পাচার করে। পরে ভাল কাজ না দিয়ে প্রতারনা করে ঝুকিপূর্ণ পেশায় কাজ করতে বাধ্য করে।  পরে ভারতীয় পুলিশ অবৈধ অনুপ্রবেশের অভিযোগে  তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে  তাদের আশ্রয় হয় ভারতীয় এনজিও সংস্থ্যার  শেল্টার হোমে। পরে উদ্ধারকৃতরা বাংলাদেশি কিনা তা যাচাই করে কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে  ট্রাভেল পারমিটে এরা ফিরে আসছে। এদেরকে আইনী সহয়তা ও কর্মসংস্থান সৃষ্টির জন্য  কাজ করবে  এনজিও সংস্থ্যা জাস্টিস এন্ড কেয়ার ও মহিলা আইন জীবি সমিতি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.