সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

কুয়েতে নানা আয়োজনে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

মোঃ বিলাল উদ্দিন,কুয়েত থেকে::কুয়েত থেকে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারীদের পুরস্কৃত করার মধ্য দিয়ে কুয়েতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

শনিবার ১৮ ডিসেম্বর সকালে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের মাল্টিপারপাস হলে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান এর সভাপতিত্বে ও জিহন ইসলাম এর সঞ্চালনায়
পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় । পরে বাংলাদেশ থেকে প্রেরিত
মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বাণী পাঠ করা হয় ।
বাণী পাঠ করেন যথাক্রমে কাউন্সেলর(শ্রম) আবুল হোসেন, কাউন্সেলর (পাসপোর্ট এবং ভিসা) ইকবাল আক্তার , প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, ও জাহাঙ্গীর আলম। তারপর একটি প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়ে।
এসময় রাষ্ট্রদূত বাংলাদেশী অভিবাসীদের নানা দাবী দাওয়া শুনেন এবং সমাধানের আশ্বাস দেন।
আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে এনিয়ে দ্বিতীয় বারের মতো ব্যক্তি এবং প্রতিষ্ঠান ক্যাটাগরিতে কুয়েত থেকে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী তিন জনকে পুরস্কার ও সম্মাননা প্রদান করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।
ব্যক্তি পর্যায়ে প্রথম পুরস্কার ও সম্মাননা পেয়েছেন আবুল কাশেম, তিনি অনুপস্থিত থাকায় তার ছেলে মোহাম্মদ ছাইম পুরস্কার গ্রহন করেন। দ্বিতীয় পুরস্কার ও সম্মাননা গ্রহন করেন মোহাম্মদ হোসেন,
এবং প্রতিষ্ঠান পর্যায়ে জনতা জেনারেল ট্রেডিং কোম্পানী কে পুরস্কৃত করা হয়েছে। এনিয়ে জনতা জেনারেল ট্রেডিং কোম্পানি সত্বাধীকারী সিআইপি আবুল কাশেম কে একাধিক বার সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী হিসেবে পুরস্কৃত করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.