সংবাদ শিরোনাম
শাল্লার বাহারা ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ কর্তৃক এক মহিলা দর্জিকে শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   ঢাকা-সিলেট মিতালি পরিবহনের বাসের ধাক্কায় অটোরিকশার চালক সহ দুইজন নিহত  » «   বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন  » «   ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «  

বড়পর্দায় ফের মৌটুসী

সিলেটপোস্ট ডেস্ক::নিজের পঞ্চম চলচ্চিত্র ‘প্রিয় সত্যজিৎ’-এ অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী মৌটুসী বিশ্বাস। পরিচালক প্রসূন রহমান এতদিন কিছুটা অগোচরেই রেখেছিলেন তার নাম। রোববার প্রকাশ করলেন চলচ্চিত্রটিতে তার সংশ্লিষ্টতা।

মৌটুসী জানালেন, প্রচারণা মুখ্য নয়, সত্যজিৎ রায়ের প্রতি শ্রদ্ধা নিবেদন করে নির্মানাধীন এ চলচ্চিত্রে প্রিয় নির্মাতার প্রতি ভালোবাসার জায়গা থেকেই জড়িয়েছেন। চলচ্চিত্রটিতে অগ্রজ নির্মাতা আহমেদ রুবেলের সঙ্গে প্রামান্যচিত্র নির্মাতা মৌটুসীর উপস্থিতি দেখা যাবে গল্পের সূত্রধর হিসেবে।

দীর্ঘদিন পর বড়পর্দায় অভিনয় করলেও মৌটুসী মনে করেন, ছোটপর্দায় তার সাফল্য যতোটা উজ্জ্বল, বড়পর্দায় ততটা নয়। রোববার বার্তা ২৪.কমের সঙ্গে আলাপকালে জানালেন বড়পর্দায় তার অভিনয় নিয়ে অতৃপ্তির কথা।

“এখন পর্যন্ত গর্ব করার মতো কোন ছবিতে আমি অভিনয় করতে পারিনি। যে ক’টা চলচ্চিত্রে আমি অভিনয় করেছি সেগুলো আমি এখন পর্যন্ত একবারই দেখেছি। বলার মতো এখন পর্যন্ত মানসম্পন্ন কোন চলচ্চিত্রে আমি অভিনয় করতে পারিনি। চরিত্র দেখে আগ্রহী হয়েছি, সিনেমা দেখে ব্যার্থ।”

অথচ দেশের অন্যতম জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ চলচ্চিত্রের মধ্য দিয়েই আত্মপ্রকাশ করেছিলেন বড়পর্দায়। তারপর থেকে ছোটপর্দায়ই তাকে জনপ্রিয় করে তুলেছে। বড়পর্দায় নিয়মিত হতে পারেননি তিনি। অথচ কল্পনায় নিজেকে দেখেছেন ‘সুচিত্র সেন’-এর মতো করে। তার মতো লুক নিয়ে আলোচিতও হয়েছেন।

“মোস্তফা সরয়ার ফারুকীর সাথে যখন ‘ব্যাচেলর’ করি তখন আমি অভিনয় জানতাম না। আমাকে তিনি তার ম্যাজিক দিয়ে কাজ করিয়ে নিয়েছেন। পরিচিতি এনে দিয়েছেন। তাই সে চলচ্চিত্রটি আলোচ্য নয়। আমি আসলে যে ধরণের চলচ্চিত্রে নিজেকে দেখতে চাই তা এখনও পাইনি।”

ছোটপর্দার বর্তমান পরিস্থিতিতে নাটকে অভিনয় করাও কমিয়ে দিয়েছেন। বড়পর্দায় ডাক পেলেও চরিত্র, নির্মাণ পরিকল্পনা ভালো লাগছে না মৌটুসীর।

“চরিত্র বা গল্প শুনেই আর আগ্রহ জাগে না। কঙ্কনা সেন শর্মা যে ধরণের ছবিগুলোতে অভিনয় করেন সেগুলো আমার ভালো লাগে।মনে হয়, তেমন কোন মুভি যদি পেতাম!”


তবে, প্রিয় সত্যজিৎ নিয়ে কিছুটা আশাবাদী মৌটুসী। “প্রসূন রহমান কাজটা খুব সহজ করে দেন।আমার চরিত্রটিও যে খুব চ্যালেঞ্জিং তা নয়, এ ধরণের চরিত্র আমি দেখেছি। রুবেল ভাইর সঙ্গে কাজ করতেও ভালো লেগেছে।”

সম্প্রতি কিশোরগঞ্জের মসূয়ায় সত্যজিৎ রায়ের দাদা উপেন্দ্রকিশোর রায় চৌধূরীর বাড়িসহ আরো দুটি জায়গায় এবং পুরনো ঢাকার একটি বাড়িতে শেষ হয়েছে এর চিত্রধারনের কাজ।

এ মুহুর্তে চলচ্চিত্রটির সম্পাদনার কাজ চলছে। জানিয়েছেন এটি হচ্ছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র এবং সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষে আমাদের শ্রদ্ধাঞ্জলি।

গল্পসূত্র হিসেবে জানা গেছে, এর কাহিনী ৩ সময়ের ৩ জন চলচ্চিত্র নির্মাতাকে নিয়ে। প্রথমজন সত্যজিৎ রায় নিজে। যিনি উপস্থিত না থেকেও সেখানে বিরাজমান। আর অন্য দুজন পরবর্তী ২ প্রজন্মের। সত্যজিৎ রায় ও তার সৃষ্টিকে সাথে নিয়ে তার দাদা উপেন্দ্রকিশোর রায় চৌধূরীর বাড়ি পরিভ্রমণের সূত্রে নবীন নির্মাতা অপরাজিতা হক আবিস্কার করে, সত্যজিৎ রায় নির্মিত ‘অপু ট্র্রিলজি’র সাথে জুড়ে থাকা প্রবীণ নির্মাতা আসিফ মাহমুদের অন্য এক গল্প।

আবিস্কার করে নির্মাণের আড়ালে থাকা নির্মাতার অজানা অধ্যায়। যেখানটায় আলো পড়েনা কখনো।

প্রবীণ নির্মাতা আসিফ মাহমুদের চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল আর নবীন নির্মাতা অপরাজিতা’র চরিত্রে অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস।

আরো কয়েকটি বিশেষ চরিত্রে রয়েছেন পংকজ মজুমদার, সাইদ বাবু, সঙ্গীতা চৌধুরী, লাবন্য চৌধুরী, এহসানুল হক, নুসরাত জাহান নদী ও আবীর।

অপরাজিতার সহকর্মীর চরিত্রে অভিনয় করছেন সত্যিকারের কলাকূশলিদের কয়েকজন। তাদের মধ্যে রয়েছেন- চিত্রগ্রাহক নাজমুল হাসান এবং রাসিফ চৌধুরী, মুখর, আবিহা, শামিম ও জাফর সহ আরো কয়েকজন। চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে প্রসূন রহমানের নিজস্ব প্রযোজনা সংস্থা ইমেশন ক্রিয়েটরের ব্যাণারে।

নির্মাতা জানান, চলচ্চিত্রটি আগামী মার্চ ও এপ্রিলে কিছু উৎসবে অংশগ্রহনের পর মে মাসের ২ তারিখ সত্যজিৎ রায়ের জন্মদিনে আনুষ্ঠানিকভাবে প্রদর্শিত হবে। এরপর হয়তো মুক্তি পাবে কোনো ওটিটি প্লাটফর্মে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.