সংবাদ শিরোনাম
গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা: গ্রেপ্তার ১  » «   জগন্নাথপুরে ত্রাণের পিছে ছুটছে মানুষ  » «   ওসমানীনগরে প্রশাসনের তালিকায় অবশেষে বাড়লো বন্যাক্রান্তের সংখ্যা  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটির বানবাসী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ  » «   বানবাসিদের তোপের মুখে এমপি মানিক: সাবেক চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে সংঘর্ষ   » «   চুনারুঘাটে কলেজ ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মামা কে কুপিয়েছে দুর্বৃত্তরা  » «   জৈন্তাপুরে মা -ছেলের লাশ উদ্ধার  » «   তাহিরপুরে ত্রাণের জন্য বানভাসিদের হাহাকার পানি কমলেও বাড়ছে দুর্ভোগ  » «   বালাগঞ্জে কুশিয়ারা নদী বিপদসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন  » «   সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   হেলিকপ্টার থেকে ছুঁড়ে দেয়া ত্রাণ সামগ্রী নিতে গিয়ে আহত ৬  » «   জৈন্তাপুরে ২০ জনকে উদ্ধার করলো বিজিবি টহল দল ও বন্যার্থদের মাজে খাদ্য বিতরন  » «   জৈন্তাপুরে বন্যার্থদের পাশে জৈন্তাপুর মডেল থানা  » «   সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা এখন পানির নিচে  » «   ৯ বছর পর আজ চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল কে হচ্ছেন নেতা  » «  

মিরাপাড়া ওয়েলফেয়ার সোসাইটির নির্বাচন শুক্রবার, উৎসবের আমেজ

স্টাফ রিপোর্টার::সিলেটের ঐতিহ্যবাহী মিরাপাড়া ওয়েলফেয়ার সোসাইটির দ্বিবার্ষিক নির্বাচন শুক্রবার। নির্বাচনকে ঘিরে বৃহত্তর মিরাপাড়া এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক সম্বলিত ব্যানার পোস্টারে পুরো এলাকা ছেয়ে গেছে। প্রার্থীরা বৃহত্তর মিরাপাড়া এলাকায় প্রতিটি বাড়িতে গিয়ে প্রচারণা করছেন। ১৯৮৪ সালের ১৮ ফেব্রুয়ারিতে প্রতিষ্ঠিত মিরাপাড়া ওয়েলফেয়ার সোসাইটি জন্মলগ্ন থেকে বিভিন্ন সামাজিক কাজের পাশাপাশি এলাকার উন্নয়নে নানা কর্মসূচি পালন করে আসছে। সোসাইটির সাথে জড়িত সদস্যদের সাংগঠনিক দক্ষতা বৃদ্ধি ও উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ সংগঠনের সদস্যরা বর্তমানে দেশে বিদেশে নিজেদের সাংগঠনিক দক্ষতার প্রমান রাখছেন।

এবারের দ্বিবার্ষিক নির্বাচনে ১৪ পদের বিপরীতে ২৩ প্রার্থী অংশগ্রহণ করছেন। এদের মধ্যে ৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় বাকী ৯ পদের ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে মো. মীর হোসেন (আনারস) ও জিয়াউর রহমান সুমন (হরিণ), সহ সভাপতি সৈয়দ শাহজাহান আহমদ (মই) ও মো. জিল্লুর রহমান (কলম), সাধারণ সম্পাদক পদে সালেহ আহমদ (চেয়ার) ও ইমরাজ আহমদ (ফুটবল), সাংগঠনিক সম্পাদক পদে সুহিন আহমদ (সিলিং ফ্যান) ও সুমন আহমদ (বাই সাইকেল), অর্থ সম্পাদক পদে নুরুল হোসেন জায়েদ (টেবিল) ও নুরুউদ্দীন আহমদ (শাপলা ফুল), সহ ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে রাসেল আহমদ রাসু (টিউবওয়েল) ও নজরুল ইসলাম (ব্যাডমিন্টন), সহ ধর্ম সম্পাদক আবু তাহের (মোমবাতি) ও কামাল আহমদ (চশমা), সহ দপ্তর সম্পাদক পদে নুরুজ্জামান আদেল (দেয়াল ঘড়ি) ও শাহরিয়ার আহমদ (কবুতর), সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আরিফ আহমদ (বই) ও আবদুর রহমান (টেলিভিশন) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সহ সাধারণ সম্পাদক পদে মো. খোকন উদ্দিন, ধর্ম সম্পাদক পদে ফয়সল আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে শামীম আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান টিপু এবং দপ্তর সম্পাদক পদে আবদুল ওয়াহিদ সুহেল খান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

গত বছরের ৩ ডিসেম্বর দ্বিবার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ১০ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন সংগ্রহ, ১৬ থেকে ১৮ ডিসেম্বর মনোনয়ন জমা ১৯ ও ২০ ডিসেম্বর মনোনয়ন বাছাই এবং ২৩ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হয়। প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা প্রচারণা শুরু করেন।

মিরাপাড়া ওয়েলফেয়ার সোসাইটির আহবায়ক এস এম আলী হোসেন বলেন, সিলেটের অন্যতম প্রাচীন এ সংগঠনের নির্বাচন সুষ্ঠু করতে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রস্তুতি নিয়েছে। এছাড়া নির্বাচনের দিন ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন বলে আশা করা যাচ্ছে।

এদিকে নির্বাচন পরিদর্শন করবেন সিলেটের বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দসহ আমন্ত্রিত বিশিষ্টজন। এবারে নির্বাচনে ৩৬৫ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.