সংবাদ শিরোনাম
ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «   নগরীর কাজিটুলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মজুদকৃত সয়াবিন তেল উদ্ধার  » «  

হবিগঞ্জের নবীগঞ্জে কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১জনের ৩ মাস কারদন্ড

বুলবুল আহমেদ, নবীগঞ্জ ( হবিগঞ্জ) প্রতিনিধি::হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নে পারকুল এলাকায় অবস্থিত কুশিয়ারা নদী। এ নদী থেকে কিছু দিন পর পর স্থানীয় কিছু প্রভাবশালী মহল এই নদী থেকে বালু উত্তেলন করে আসছেন। মাঝে মধ্যে নবীগঞ্জ উপজেলা প্রশাসন খবর পেলে অভিযান চালিয়ে নৌকা সহ উত্তোলনকারীদের অর্থদন্ড ও জেলা জরিমানা করলেও তারা তেমে নেই। আড়ালে থাকা প্রভাবশালীরা তাদেরকে আইনের ফাঁক ফুকুর দিয়ে বের করে এনে নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন শুরু করেন। এতে নদীর পাশ্ববর্তী একালার গ্রামের মানুষের ঘর-বাড়ি, মসজিদ সহ নদীর পার ঝুকির মূখে। বিশেষ করে শেরপুর ও সাদিপুর সেতু।

নৌকাযোগে বালু উত্তেলনের খবর পেয়ে

নবীগঞ্জ উপজেলা প্রশাসন খবর পেয়ে রবিবার দুপুর ১১টার সময় নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় নবীগঞ্জ থানার এস.আই গৌতম সরকারের নেতৃত্বে একদল পুলিশ সার্বিক সহযোগিতা করেছে।

বালু উত্তেলনের অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ও ৬ ধারা লংগনের দায়ে উক্ত আইনের ১৫(১) ধারা অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে মৌলভীবাজার উপজেলার হামর কোনা গ্রামের মোঃ হায়দার আলী (৩৮) নামের ১ ব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ বলেন, অবৈধভাবে বালু উত্তোলন যে করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.