সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা:সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি

সিলেটপোস্ট ডেস্ক::একদফা দাবিতে এবার আমরণ অনশন শুরু করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দুপুরে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ এর বাসভবনের সামনে আন্দোলনকারীদের কয়েকজন আমরণ অনশনে বসে। আন্দোলনের সপ্তম দিনে এবার মুখোমুখি সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষক কর্মকর্তারা। পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তপ্ত হয়ে ওঠে ক্যাম্পাস। অপরদিকে সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি।

জানাগেছে, তিনদফা দাবিতে বৃহস্পতিবার থেকে আন্দোলন শুরু করে সিরাজুন্নেছা ছাত্রী হলের ছাত্রীরা। তাদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে সাধারণ শিক্ষার্থীরাও আন্দোলনে যোগ দিলে ক্যাম্পাস উত্তপ্ত হয়ে ওঠে। এর মধ্যে আন্দোলনকারীদের ওপর রবিবার ছাত্রলীগ ও সোমবার পুলিশ হামলা চালালে ভিসির পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন শুরু হয়।

শিক্ষার্থীদের টানা আন্দোলনের বিপরীতে আজ প্রতিবাদী কর্মসূচি শুরু করেছেন শাবির শিক্ষক-শিক্ষিকা ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। অপর দিকে আমরণ অনশনে বসেছেন শিক্ষার্থীরা। এ নিয়ে মুখোমুখি শাবি শিক্ষক-কর্মকর্তা ও আন্দোলনকারীরা।

ভিসির পদত্যাগের দাবিতে আজও অনঢ় শিক্ষার্থীরা। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয়। দুপুরে শাবি ভিসির বাসভবনের সামনে আমরণ অনশন শুরু করেন। স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে ওঠে ক্যাম্পাস।

এদিকে শিক্ষকদের বিরুদ্ধে আন্দোলনকারী শিক্ষার্থীদের ‘কটূক্তিমূলক ও কুরুচিপূর্ণ’ কথাবার্তার প্রতিবাদে শিক্ষক-শিক্ষিকা আজ দুপুর থেকে শাবি ক্যাম্পাসের প্রধান ফটকে অবস্থান নিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেন। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের নানা কটুক্তি ও অশালীন মন্তব্যে অসন্তোষ প্রকাশ করেন তারা।

এদিকে সরকার তদন্ত কমিটি করে কোনো সুপারিশ করলে সে অনুযায়ী পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এরপরও শিক্ষার্থীদের প্রতি তাঁর ভালোবাসার কথা উল্লেখ করে উপাচার্য বলেন, শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়া হয়েছে। তাদের বিভ্রান্ত না হয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার সহায়তার আহ্বান জানান তিনি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেটের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ আরও বলেন,তিন দফা দাবিতে গত বৃহস্পতিবার থেকে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। রবিবার আন্দোলনকারীদের ওপর পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুঁড়লে তিনদফা দাবি থেকে সরে গিয়ে সোমবার থেকে ভিসির পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন শুরু করে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.