সংবাদ শিরোনাম
ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «   নগরীর কাজিটুলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মজুদকৃত সয়াবিন তেল উদ্ধার  » «  

বিশ্বম্ভরপুরে ফসল রক্ষা বাধেঁর ৩৪নং পিআইসি কমিটি বাতিলের দাবীতে কৃষকদের মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের চলতি নদীর ডানতীরে ফসল রক্ষা বাধেঁর কাজে ৩৪ নং পিআইসি কমিটিতে ৭নং ওয়ার্ডের প্রকৃত কৃষকদের অর্ন্তভূক্ত না করার প্রতিবাদে ও নতুন করে কমিটি গঠনের দাবীতে কৃষকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় হাওর এলাকার কালিপুর গ্রামের জমির মালিকগনের আয়োজনে চলতি নদীর ডানতীরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে দুই/তিন শতাধিক কৃষক অংশগ্রহন করেন। এ সময় বক্তব্য রাখেন,কালিপুর গ্রামের কৃষক মো. আতাউর রহমান,মো. সোলেমান মিয়া,মো. সাবেক ইউপি সদস্য শহিদুর রহমান, মো. চাঁন মিয়া,মো. জালাল উদ্দিন,ইউসুফ আলী,রেজাক মিয়া,মো. আব্দুর রহমান,আব্দুর রশিদ,কৃষক জামাল মিয়া ও রহমত আলী প্রমুখ।

কৃষকরা বলেন,আমাদের হাওর পাড়ের মানুষের একমাত্র জীবন জীবিকার অবলম্বন হলো এক ফসলি জমিন। কিন্তু এই সলুকাবাদ ইউনিয়নের ৭ং ওয়ার্ডের কালিপুর গ্রামের কৃষক হয়েও চলতি নদীর ডানতীরে ৩৪ নং পিআইসি কমিটিতে প্রকৃত কৃষকদের অর্ন্তভূক্ত না করে পাশের ৮নং ওয়ার্ডের সদস্যদের যাদের এই হাওরে জমি নেই অনিয়ম,র্দূনীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে তাদেরকে কমিটিতে অর্ন্তভূক্ত করা হয়েছে। তারা এই কমিটি বাতিল করে বাধেঁর পাশে কালিপুর গ্রামের জমির প্রকৃত মালিকদের কমিটিতে স্থান দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় প্রশাসনের উধর্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।
এ ঘটনায় কালিপুর গ্রামের কৃষক মো. আতাউর রহমান ৩৪নং এই পিআইসি কমিটি বাতিলের জন্য গত ০৫ জানুয়ারী বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার,১২ জানুয়ারী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও সুনামগঞ্জের জেলা প্রশাসক বরাবরে আলাদা আলাদা লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সাদিউর রহিম জাদিদ জানান,এই বাধেঁর পাশে যারা প্রকৃত কৃষক রয়েছেন উপজেলা বাচাই কমিটিতে যাচাই বাচাই করে তাদের অর্ন্তভূক্ত করা হয়েছে এবং এই কমিটিতে কালিপুর গ্রামের কিছু সদস্যকে রাখা হয়েছে। তিনি বলেন যারা এর বিরোধীতা করছেন তারা একটি স্বার্থান্বেষী মহল বলে উল্লেখ করেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.