সংবাদ শিরোনাম
ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «   নগরীর কাজিটুলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মজুদকৃত সয়াবিন তেল উদ্ধার  » «  

দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন-পরিকল্পনা মন্ত্রী

মীর আমান মিয়া লুমান, ছাতক প্রতিনিধি:;পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন প্রবাসীরা। বছরের পর বছর পরিবার-পরিজন ছেড়ে অর্থনৈতিক প্রয়োজন মেটাতে প্রবাসে পড়ে থাকা ব্যক্তিরা প্রবাসে শুধু অর্থের জন্য পড়ে থাকলেও এই অর্থ জোগানের মাধ্যমে দেশের মধ্যে বিদ্যমান বহু সমস্যার সমাধান হচ্ছে। যার জন্য এগিয়ে যাচ্ছে দেশ।

মন্ত্রী বলেন, প্রবাসীরা যে শুধু দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা পালন করছেন তা কিন্ত নয়। প্রবাসীরা দেশের শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। আমরা তাদের জন্য প্রতিবছর বৈদেশিক মুদ্রা অর্জন করছি। তিনি সকল প্রবাসীদের দেশের স্বার্থে এগিয়ে আসার জন্য আহ্বান জানান। গত বৃহস্পতিবার নগরীর পাঠানটুলায় আঞ্জুমান আরা নূরানী মাদ্রাসা ও এতিমখানা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুক্তরাজ্য আওয়ামী সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, মাদ্রাসার প্রতিষ্ঠাতা আঞ্জুমান আরা অঞ্জু, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোবাশ্বীর আলী, মহানগর আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক কাউন্সিলার মোখলিছুর রহমান কামরান, ছাতক পৌরসভার সাবেক মেয়র আব্দুল ওয়াহিদ মজনু, ভারপ্রাপ্ত মেয়র তাপস চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী। আরো উপস্থিত ছিলেন, সাবেক চেয়ারম্যান আফজাল আবেদীন আবুল, সাবেক কাউন্সিলর আছাব মিয়া, আলা উদ্দিন, মিনহাজ তাপস, ইশতিয়াক তানভীর, আবদুল মতিন,আলমগীর হোসেন শহিদুল ইসলাম, সাদমান মাহমুদ সানি, রহিম আলী, এহিয়া আবেদীন বাবু, আসাদ আহমেদ টিটু, জাকির হোসেনসহ নেতৃবৃন্দ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.