সংবাদ শিরোনাম
ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «   নগরীর কাজিটুলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মজুদকৃত সয়াবিন তেল উদ্ধার  » «  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মৃত্যুর পথে আন্দোলনরত শিক্ষার্থী”রা

শেখ মোঃ লুৎফুর রহমান ::শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ এর পদত্যাগের একদফা দাবিতে আমরণ অনশনের পাশাপাশি অন্য অহিংস কর্মসূচিও পালন করছে আন্দোলনকারীরা। বিকেলে কাফনের কাপড় পরে মৌন মিছিল করে তারা। এদিকে সময় যতো গড়াচ্ছে অনশনে থাকা শিক্ষার্থীরা একের পর এক অসুস্থ হয়ে পড়ছে। অনশনকারীদের মধ্যে অসুস্থ হয়ে পড়ায় ১৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এবং ৯ জনকে অনশনস্থলে স্যালাইন দেওয়া চলছে। অবস্থার অবনতি হলেই এম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হচ্ছে। একের পর এক অনশনকারী অসুস্থ হয়ে পড়ায় উদ্বিগ্ন সহপাঠীরা। তবে এক দফা দাবিতে অনড় আন্দোলনকারীরা।

জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. আরমান আহমদ শিপলু বলেন, অনশনে সময় যতো গড়াবে শিক্ষার্থীদের শারীরিক অবস্থার অবনতির আশঙ্কা করঋি । দীর্ঘ সনয় অভূক্ত থাকায় নানা শারীরিক জটিলতা দেখা দিতে শুরু করেছে অনশনকারীদের।

এদিকে বিকেলে আন্দোলনকারীরা ক্যাম্পাসের গোলচত্বর থেকে কাফনের কাপড় পরে, প্রতীকি মরদেহ নিয়ে মৌন মিছিল করে। মিছিলটি ক্যাম্পাস ঘুরে চেতনায় একাত্তরে গিয়ে শেষ হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের চলমান পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে বৈঠক করেন ৫ সদস্যের শিক্ষক প্রতিনিধি দল।

রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা ক্যাম্পাসে মোমবাতি প্রজ্জ্বলন করে অনশনকারীদের সাথে সংহতি প্রকাশ করে। এছাড়া শিক্ষা মন্ত্রীর সাথে শিক্ষক প্রতিনিধি দলের ব্যাপারে প্রতিক্রিয়ায় এই মূহুর্তে আলোচনা হলেও তাতে রাজী বলে জানিয়েছেন।

এ ব্যাপারে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের
আন্দোলনকারী শিক্ষার্থী মুহাইমিনুল বাশার সিলেটপোস্ট-কে জানান,ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ এর পদত্যাগের একদফা দাবিতে বুধবার থেকে আমরণ অনশন শুরু করে শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের সাথে কথা বলতে দফায় দফায় শিক্ষক প্রতিনিধি দল ও রাজনৈতিক নেতৃবৃন্দ আসলেও কোনো আলোচনা হয় নি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.