সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের পর এবার শাবিপ্রবির ভিসির বাসভবনে খাবার ও ঔষধ পাঠাতে দিচ্ছে না আন্দোলনকারীরা

শেখ মোঃ লুৎফুর রহমান::সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংকট পরিস্থিতি কাটছে না। ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ এর পদত্যাগের একদফা দাবিতে অনড় শিক্ষার্থীরা। অন্যদিকে ভিসি পদত্যাগ না করায় তার বাসার বিদ্যুৎ সংযোগ বন্ধ, খাবার ও ঔষধ বাসভবনের ভেতরে পাঠানো আটকে দিচ্ছে আন্দোলনকারীরা। ফলে পরিবার ও সহকর্মীদের নিয়ে অবরুদ্ধ অবস্থায় রয়েছেন তিনি। এদিকে শিক্ষা মন্ত্রীর সাথে গতকাল রোববার দ্বিতীয় দফা বৈঠকের কথা থাকলেও তার কোনো অগ্রগতি নেই। টানা ষষ্ঠ দিনের অনশনে অসুস্থ হয়ে পড়েছেন ২৮ আমরণ অনশনকারী।

এদিকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের পর এবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে খাবার ও ঔষধ পাঠাতে দিচ্ছে না আন্দোলনকারীরা। শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দের আনা খাবার ভিসির বাসভবনের প্রধান ফটকে আটকে দিচ্ছে। বিশ্ববিদ্যালয়ের চলমান পরিস্থিতিতে উদ্বিগ্ন ও হতাশ হয়ে পড়ছেন অভিভাবকরা। বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে বলা হয়, দীর্ঘ আন্দোলনের পরও ভিসি পদত্যাগ না করলে প্রয়োজনে একে একে সকল আন্দোলনকারী অনশনে বসবে।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের
আন্দোলনকারী শিক্ষার্থী মুহাইমিনুল বাশার বলেন, টানা ষষ্ঠ দিনের অনশনে অনশনকারীদের শারীরিক অবস্থার অবনতি অব্যাহত রয়েছে। অনশকারীদের প্রেসার কমে যাচ্ছে পাশাপাশি অনেকের শরীরে গ্লোকুজও কমে গেছে। এনিয়ে অনশনকারীরাও আতঙ্কিত।

সময় গড়ানোর পরও ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ পদত্যাগ না করায় শঙ্কিত আন্দোলনকারীরা। তারা বলছেন, ভিসি স্বেচ্ছায় পদত্যাগ করবেন না, তাকে সরকারের উচ্চ পর্যায় থেকে সরিয়ে নিতে হবে।

এদিকে সন্ধ্যায় ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ ও বাসভবনের ডরমেটরিতে থাকা অন্য শিক্ষক ও কর্মকর্তাদের জন্য খাবার ও ঔষধ নিয়ে প্রক্টর ড. আলমগীর কবীরের নেতৃত্বে শিক্ষক প্রতিনিধি দল গেলে তাদের আটকে দেওয়া হয়। দীর্ঘ অনুরোধের পরও তাদের খাবার ও ঔষধ নিয়ে ভেতরে যেতে দেয়া হয় নি। পরে খাবার ও ঔষধ নিয়ে ফেরত যান তারা।।

এর আগে বিকেলে আন্দোলনকারী শিক্ষার্থী ও ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ এর জন্য বেলা ৩ টার দিকে সিলেট সিটি করপোরেশনের আওয়ামী লীগপন্থী কাউন্সিলর মখলিছুর রহমান কামরান ও ইলিয়াছুর রহমান ইলিয়াছ খাবার নিয়ে গেলে তা ফিরিয়ে দিয়েছে আন্দোলনকারীরা। এর প্রতিক্রিয়ায় তারা দ্রুত বিষয়টি সমাধান চান।

এদিকে শিক্ষার্থীদের টানা আন্দোলনের কারণে উদ্বিগ্ন অভিভাবকরা। শিক্ষকদের ভূমিকা নিয়েও হতাশা তাদের মধ্যে।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.