সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

মার্কিন অভিযানে আইএস নেতা হাশিম কুরাইশি নিহত

সিলেটপোস্ট ডেস্ক::যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনী সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে অভিযান চালিয়ে সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) শীর্ষ নেতা আবু ইব্রাহিম আল-হাশিমি আল কুরাইশিকে হত্যা করেছে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দিয়েছেন। খবর নিউইয়র্ক টাইমসের।

হোয়াইট হাউজের এক বিবৃতিতে বাইডেন বলেন, ‘আমাদের সশস্ত্র বাহিনীর দক্ষতা এবং সাহসিকতার জন্য ধন্যবাদ। আমরা সন্ত্রাসী গোষ্ঠী আইএস নেতা আবু ইব্রাহিম আল-হাশিমি আল কুরাইশিকে হত্যা করতে সক্ষম হয়েছি।’

আবু ইব্রাহিম আল-হাশেমি আল কুরাইশির আসল নাম আমির মোহাম্মাদ আব্দুল রহমান। তিনি আব্দুল্লাহ কারদাশ ও হাজী আব্দুল্লাহ নামেও পরিচিত ছিলেন।

সিরিয়ার বিদ্রোহীদের নিয়ন্ত্রিত শহর আতমেহতে চালানো এই অভিযানে ৬ শিশুসহ ১৩ জন নিহত হয়েছেন।

বুধবার মধ্যরাতে উত্তর ইদলিব প্রদেশে এবং তুরস্কের সীমান্তের কাছে অবস্থিত ওই এলাকায় বেশ কয়েকটি মার্কিন হেলিকপ্টার অবতরণ করে।

স্থানীয় সূত্র নিউইয়র্ক টাইমসকে জানায়, মার্কিন সৈন্যরা মাটিতে নামার পর কঠোর প্রতিরোধের সম্মুখীন হয়। এসময় তারা যানবাহনে বসানো ভারী বিমান বিধ্বংসী বন্দুকের গুলির মুখে পড়ে।

হেলিকপ্টারগুলো ফিরে আসার আগে দুই ঘণ্টা ধরে গোলাগুলির শব্দ শোনা যায়।

২০১৯ সালের অক্টোবরে আতমেহ থেকে মাত্র ১৬ কিলোমিটার দূরে একটি গোপন আস্তানায় বিশেষ অভিযানে কুরাইশির পূর্বসূরি আবু বকর আল-বাগদাদিকে হত্যা করা হয়। এর পর থেকে এই অভিযানটি উত্তর-পশ্চিম সিরিয়ায় মার্কিন বিশেষ বাহিনীর সবচেয়ে বড় অভিযান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.