সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

ইউক্রেনে ৯০২ জন বেসামরিক নাগরিকের মৃত্যু: জাতিসংঘ

সিলেটপোস্ট ডেস্ক::রুশ আগ্রাসনের কারণে ইউক্রেনে এখন পর্যন্ত ৯০২ জন বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ১ হাজার ৪৫৯ জন জানিয়েছে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের কার্যালয় (ওএইচসিএইচআর)।

রোববার (২০ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিএনএন।

ওএইচসিএইচআর জানায়, বিস্ফোরক অস্ত্র ব্যবহারের কারণে অধিকাংশ হতাহতের ঘটনা ঘটেছে। এর মধ্যে রয়েছে কামান ও রকেট সিস্টেম থেকে গোলাবর্ষণ এবং ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা। নিহত ৯০২ জনের মধ্যে ১৭৯ জন পুরুষ, ১৬৪ জন নারী, ১১ জন মেয়ে এবং ২৫ জন ছেলে, সেই সঙ্গে ৩৯ জন শিশু এবং ৫১৪ জন প্রাপ্তবয়স্ক, যাদের লিঙ্গ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

সংস্থাটি বলছে, দোনেৎস্ক এবং লুহানস্ক অঞ্চলে ২৪৮ জন বেসামরিক লোক মারা গেছে। তবে নিহতের প্রকৃত সংখ্যা আরও বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, ইউক্রেনের জেনারেল স্টাফদের ফেসবুক পেজে পোস্ট করা একটি হালনাগাদে কর্মকর্তারা বলেন, ২৫ দিনের লড়াইয়ে রাশিয়ার ১৪ হাজার ৭০০ সেনা নিহত হয়েছে।

দেশটির কর্মকর্তারা দাবি করেছেন, সংঘাতে রুশ বাহিনীর বিপুল পরিমাণে সমরাস্ত্র ধ্বংস হয়েছে। যার মধ্যে রয়েছে ৪৭৬টি ট্যাঙ্ক, ২০০ এর বেশি যুদ্ধ বিমান, হেলিকপ্টার, ড্রোন। এছাড়া প্রায় এক হাজার ৪৮৭টি সাঁজোয়া যান ধ্বংস হয়েছে।

এদিকে বৃহস্পতিবার জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফের এক মুখপাত্র জানিয়েছেন, যুদ্ধ শুরুর পর থেকে ইউক্রেনে কমপক্ষে পাঁচ হাজার শিশুর জন্ম হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.