সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

পুতিনের দুই মেয়ের ওপর নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র

সিলেটপোস্ট ডেস্ক::এবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ওপর অর্থনৈতিক চাপ আরও বাড়াতে নতুন নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, বুধবার (৬ এপ্রিল) ঊর্ধ্বতন এক মার্কিন প্রশাসনিক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, আজ আমরা রাশিয়ার বৃহত্তম আর্থিক প্রতিষ্ঠান সার্বব্যাংক এবং বৃহত্তম প্রাইভেট আলফা ব্যাংকের ওপর পূর্ণ নিষেধাজ্ঞা দিয়ে নাটকীয়ভাবে অর্থনৈতিক চাপ বাড়াচ্ছি।

অন্যদিকে, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের দুই মেয়ের ওপর নিষেধাজ্ঞার প্রসঙ্গে এই কর্মকর্তা বলেন, পুতিন তার কিছু সম্পদ এই মেয়েদের নামে লুকিয়ে রেখেছেন– এমন বিশ্বাস থেকেই যুক্তরাষ্ট্র তাদেরকে নিষেধাজ্ঞার নিশানা করেছে।

তবে পুতিন তার কোন সম্পদ দুই মেয়ে মারিয়া পুতিনা ও ক্যাটেরিনা তিকোনোভার নামে লুকিয়ে রেখেছেন সে ব্যাপারে বিস্তারিত কিছু না জানিয়ে তিনি বলেন, রুশ এলিটদের মধ্যে এই চর্চা আছে। পুতিন, তার সহযোগীদের অনেকে এবং ধনকুবেররা তাদের সম্পদ লুকান।

পরিবারের সদস্যদের দিয়ে তাদের এই সম্পত্তি যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক ব্যবস্থায়ই কেবল নয়, বিশ্বের অন্যান্য অনেক দেশেই লুকানো থাকে জানিয়ে প্রশাসনিক এই কর্মকর্তা বলেন, একারণেই সমন্বিতভাবে তাদের সম্পত্তি এবং বিলাসবহুল সব জিনিস জব্দ করার চেষ্টা করা হয়েছে। আমরা সবাই একযোগে ব্যবস্থা নেওয়াটা এজন্যই গুরুত্বপূর্ণ।

নতুন নিষেধাজ্ঞা ঘোষণার আগে মঙ্গলবারেই সিএনএন জানিয়েছিল, জি-৭ এবং ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ভুক্ত দেশগুলোর সঙ্গে সমন্বিতভাবে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা আসতে চলেছে।

ঊর্ধ্বতন ওই মার্কিন প্রশাসনিক কর্মকর্তা জি-৭ এবং ইইউ এর ব্যবস্থাপনায় রাশিয়ায় কোনওরকম নতুন বিনিয়োগের ওপরও নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন একটি নির্বাহী আদেশ সই করার পর রাশিয়ার ওপর এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

তাছাড়া, রাশিয়ার অন্যান্য যেসব ব্যক্তিবর্গ নতুন নিষেধাজ্ঞা কবলিত হয়েছেন তাদের মধ্যে আছেন, সাবেক রুশ প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভসহ দেশটির নিরাপত্তা পরিষদের সদস্যরা এবং প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন।

এরআগে ১৪০ জনের বেশি রুশ ধনকুবের এবং তাদের পরিবারের সদস্যসহ ৪ শতাধিক রুশ সরকারি কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.