সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে মাদক সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৪ জনের সাজা  » «   বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «  

সুনামগঞ্জ হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকদের সর্বোচ্চ সহায়তা দেয়া হবে:পানি সম্পদ উপমন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি::পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম দ্বিতীয় দিনের মতো সুনামগঞ্জের দিরাই উপজেলার হাওরের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে গিয়ে বলেন পাহাড়ী ঢলে ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা করে সর্বোচ্চ সহায়তা দেয়া হবে,প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, ত্রান মন্ত্রনালয় থেকে ক্ষতিগ্রস্থ কৃষকরা সহযোগিতা পাবেন।

শুক্রবার সকাল ১০ টায় দ্বিতীয় দিনের মতো দিরাই উপজেলার চাপতির হাওরের ভেঙ্গে যাওয়া বাঁধ পরিদর্শন করেন এসব কথা বলেন তিনি। এসময় সেখানে ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে কথা বলেন মন্ত্রী। তিনি আরো বলেন,হাওরের বাঁধের কাজে অনিয়মের ক্ষেত্রে কোন ছাড় নেই। আপনারা হয়ত জানেন প্রথম শ্রেণীর ২২ জন টিকাদার পানি উন্নয়ন বোর্ডের আমরা কালো তালিকা তৈরি করে রেখেছি কাজে অনিয়ম ও দূর্নীতির কারণে। তিনি বলেন, সুনামগঞ্জে হাওরে যেহেতু ফসল ডুবে গেছে সে জন্য আমরা রোববারে মন্ত্রণালয়ে গিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে দিব উচ্চ পর্যায়ে এবং সেই তদন্ত কমিটি সুনামগঞ্জে এসে সুষ্ঠু তদন্ত করবে। সেই তদন্তে যদি হাওরের বাঁধে কাজে কোন সরকারি কর্মকর্তা কিংবা পিআইসি কেউ জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জয়াসেন গুপ্তা,সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,সংরক্ষিত মহিলা সদস্য এড. শামীমা শাহারিয়ার,সিলেট জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রনজিৎ সরকার,সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ব্যরিস্টার এম এনামুল কবির ইমন,পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম ও জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আল আজাদ প্রমুখ।
গতকাল বৃহস্পতিবার প্রথমদিনে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার চন্দ্রসোনার থাল হাওরের ক্ষতিগ্রস্থ বাঁধ পরিদর্শন করেন মন্ত্রী। এদিকে নদীও হাওরের পানি কিছুটা কমায় বাঁধ ভাঙ্গা শঙ্কা কমছে। আর ফাটল দেয়া বাঁধ মেরামত কাজ করছেন কৃষক,থেকে শুরু করে প্রশাসন। গেলো ৭ দিনে পাহাড়ি ঢল হাওরের পানি বৃদ্ধি পেয়ে ৮ টি বাধ ভেঙে পানিতে তলিয়ে গেছে কৃষকদের প্রায় ১০ হাজার হেক্টরেরও বেশি আধাপাকা বোরো জমির ফসল।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.