সংবাদ শিরোনাম
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «  

জাল দলিলে ভুমি আত্মসাতের ঘটনায় গ্রেফতার ১

সিলেটপোস্ট ডেস্ক::জালিয়াতির মাধ্যমে ভুয়া দলিল তৈরী ভুমি আত্মসাত এবং নিজের স্বার্থসিদ্ধির জন্য একজন মানসিক প্রতিবন্ধীকে হত্যার অভিযোগ দায়েরকৃত মামলায় জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন সাইফুল ইসলাম শাকিল নামের এক আসামীকে। মঙ্গলবার (১২ এপ্রিল) তিনি আদালতে জামিন চাইতে গেলে আদালত তার জামিন না মঞ্জুর করেন।
তিনি সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিট্রেট আদালতে কাজীটুলা ই ব্লকের ৩২নং বাসার মৃত মো. নুরুল ইসলামের ছেলে ফখরুল ইসলাম শামীমের দায়েরকৃত মামলার প্রধান আসামী ছিলেন। কতোয়ালী সিআর মামলা নং- ২৫২/২০২২ইং।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ফখরুল ইসলাম শামীমের মানসিক প্রতিবন্ধী বড় ভাই ফয়জুল ইসলাম ৫ ফেব্রুয়ারী বাসার কাউকে কিছু না বলে বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেন নাই। এ ঘটনায় ৯ ফেব্রুয়ারী এসএমপির কতোয়ালী মডেল থানায় একটি জিডি এন্ট্রি করেন তিনি। জিডি নং- ৮৬৯। পরবর্তীতে ১৩ ফেব্রুয়ারী বিয়ানীবাজার থানার জিডি এন্ট্রি নং- ৬৪৭ এর প্রেক্ষিতে বিয়ানীবাজারের দুবাগ এলাকার আল তায়েফ ব্রিক ফিল্ডের পূর্ব পাশে জনৈক মাওলানা আব্দুল গফুরের বাড়ীর রাস্তা থেকে প্রতিবন্ধী ফয়জুর ইসলামের লাশ উদ্ধার করা হয়।
বাদীর ভাই নিখোঁজের পর থেকে আসামী সাইফুল ইসলামের চলাফেরা ছিলো সন্দেহজনক। সাইফুল ইসলাম মামলার স্বাক্ষী শাহিদুল ইসলাম ও এ এইচ এ আল মাহমুদের সামনে বলেন তার বিরুদ্ধে যেন মামলা করা না হয়। তাহলে আমি জমির দলিল ফেরত দিয়ে দেবো। যে জমি নিয়ে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। অপর দিকে আসামী সাইফুল ইসলাম জালিয়াতির মাধ্যমে আমোক্তারনামার কথা বলে ২০১০ সালের ১ জুন বাদী ফখরুল ইসলাম শামীম এবং তার মাতা ও  প্রতিবন্ধী  বড় ভাই মো. ফয়জুল ইসলামকে দাতা সাজিয়ে প্রতারণামূলকভাবে একটি দানপত্র দলিল সৃজন করেন। যা সম্পূর্ণ ভুয়া।
তাছাড়া ২০০২ সালের ১৩ জুন সিলেট পৌরসভা থেকে বাদী ফখরুল ইসলাম শামীম ও বাদীর অন্যান্য ভাই-বোনদের সাথে আসামী সাইফুল ইসলাম নিজের নাম অন্তর্ভূক্ত করে বেআইনীভাবে বাদী ফখরুল ইসলাম শামীমের পিতা মোহাম্মদ নুরুল ইসলামের সন্তান মর্মে উত্তরাধিকারী সনদ গ্রহন করেন। পরবর্তীতে উক্ত জাল সনদ ব্যবহার করে নুরুল ইসলামের ভুয়া উত্তরাধিকার সেজে সিলেটের সহকারী কমিশনার (ভুমি) সদর থেকে নামজারী মোকদ্দমা নং- ৫৩৭৬/১৯৯৯ ২০০২ দায়ের করে ৮৪৫২ নং নামজারী খতিয়ানে সাইফুল ইসলাম তার নাম যুক্ত করেন। অনুরূপভাবে মোহাম্মদ নুরুল ইসলামের উত্তরাধিকারী না হয়েও জালিয়াতির মাধ্যমে বিএস পর্চা নেন। বাদী মামলায় উল্লেখ করেন আসামী সাইফুল ইসলাম শাকিল সম্পদের লোভে প্রতিবন্ধী ফয়জুল ইসলামকে যে কোন এক সময় হত্যা করেছেন।  ফখরুল ইসলাম শামীমের পরিবারের দাবি সম্পদের লোভে পরিকল্পিতভাবে প্রতিবন্ধী ফয়জুল ইসলামকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে ন্যায় বিচার প্রার্থনা করেছেন বাদীর পরিবার-পরিজন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.