সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে মাদক সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৪ জনের সাজা  » «   বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «  

কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির নির্বাচন বর্জনের ঘোষণা মোজাম্মেল-কামাল পরিষদের

সিলেটপোস্ট ডেস্ক::আদালতের নির্দেশ অমান্য করে বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির নির্বাচনের প্রস্তুতি চূড়ান্ত। তবে সমিতির অন্যতম প্রধান একটি অংশ এই নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে। পাশাপাশি সর্বোচ্চ আদালতের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে এই নির্বাচন আরও অন্তত দু’মাস পরে  আয়োজনের জন্য সমিতির প্রশাসকসহ সংশ্লিষ্ট অন্যান্যদের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।
আর সিলেট অঞ্চলের ভোটারদের প্রতি কস্ট করে ভোটকেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি সিলেট জেলা শাখার আহ্বায়ক মো. মবশ্বির আলী।
আজ শুক্রবার ( ১৫ এপ্রিল ) তিনি এ আহ্বান জানান।
সমিতির সাথে সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির কেন্দ্রীয় কমিটি গঠনের লক্ষ্যে শনিবার ( ১৫ এপ্রিল ) নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু পবিত্র রমজান মাসে নির্বাচনে অংশগ্রহণ ও ভোট প্রদান সাধারণ সদস্যদের পক্ষে প্রায় অসম্ভব। কারণ, ভোটকেন্দ্রগুলো অত্যন্ত দূরবর্তী স্থানে অবস্থিত।
যেমন, সিলেট বিভাগের সদস্যরা ভোট প্রদান করবেন নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে এসে। সিলেট সুনামগঞ্জ মৌলভীবাজার ও হবিগঞ্জের প্রত্যন্ত অঞ্চল থেকে এত দূরে গিয়ে ভোট প্রদান অনেকের পক্ষেই অসম্ভব। দেশের অন্যান্য অঞ্চল ও বিভাগের ক্ষেত্রেও একই সমস্যা।
এ অবস্থায় রমজান পরবর্তীতে নির্বাচনের তারিখ নির্ধারনের জন্য প্রশাসকের সাথে দফায় দফায় বৈঠক করা হলেও তিনি বিশেষ মহলের স্বার্থ সুরক্ষায় এবং তাদের দ্বারা প্রভাবিত হয়ে শনিবার, ১৬ এপ্রিলই নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্তে অনঢ় থাকেন।
আলাপ- আলোচনায় এ সমস্যার সমাধান না হওয়ায় এ ব্যাপারে উচ্চ আদালতের দ্বারস্ত হন সমিতির নেতৃত্বে আসতে ইচ্ছুক অপর পক্ষ। তাদের আবেদনের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার ( ১৪ এপ্রিল) হাইকোর্ট আগামী দুই মাসের জন্য নির্বাচন স্থগিত রাখার নির্দেশ দেন।
তবে সেই নির্দেশ অমান্য করে শনিবারই ভোটগ্রহণের চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করেছেন সমিতির প্রশাসক। এ অবস্থায় সারাদেশে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন সাদেকুর রহমান সমর্থিত মোজাম্মেল-কামাল পরিষদের নেতৃবৃন্দ।
তারা সাধারণ সদস্য ও ভোটারদের কাছে নিজেদের সিদ্ধান্ত জানানোর পাশাপাশি উচ্চ আদালতের নির্দেশ মেনে দু’মাস পরে নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানিয়েছেন।
তা অমান্য করলে এবং পরবর্তীতে সমিতির কার্যক্রম পরিচালনায় কোন অচলাবস্থার সৃষ্টি হলে প্রশাসককেই এর দায়দায়িত্ব নিতে হবে বলেও সাফ জানিয়ে দেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.