সংবাদ শিরোনাম
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «  

রোযাদারের তাকওয়ার পরিচয় শুধু উপবাসেই নয়, অঙ্গ প্রত্যঙ্গের মাধ্যমেও ফুটে উঠে-আল্লামা হুছামুদ্দীন চৌধুরী 

সিলেটপোস্ট ডেস্ক::বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, যাকাত দারিদ্র বিমোচনে একটি কার্যকর পন্থা। দেশে যদি সরকারি ব্যবস্থাপনায় সুষ্ঠুভাবে যাকাত উত্তোলন ও বন্টণ করা হতো তাহলে অনেকাংশেই দারিদ্রতা কমিয়ে আনা সম্ভব হতো। তিনি বলেন, মাহে রামাদান কুরআন নাযীলের মাস। এ মাসের তাৎপর্য অনেক। আমরা আমাদের আকাবীরগণের কাছে ঋণী। তারা আমাদেরকে রামাদানে কুরআন কারীমের খিদমতের কর্মসূচিতে রেখেছেন। তিনি আরো বলেন, রামাদানের স্বার্থকতা তার প্রশিক্ষণ, তাকওয়া ও ত্যাগের মাধ্যমে অর্জিত হয়। একজন তাকওয়াবান রোযাদারের তাকওয়ার পরিচয় শুধু উপবাস থাকাতেই নয় বরং তার অঙ্গ প্রত্যঙ্গের মাধ্যমেও তাকওয়া ফুটে উঠে। রোযাকে কার্যকর করতে দান-সাদাকাহ, রাত্রব্যাপী ইবাদত বন্দেগী ও মাসব্যাপী আমল বৃদ্ধি করতে হবে।

তিনি গতকাল (১৬ এপ্রিল) শনিবার বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ সিলেট জেলা ও মহানগর আয়েজিত “আর্থ-সামাজিক উন্নয়ন ও অভাবমুক্ত সমাজ গঠনে যাকাত একটি কার্যকর পন্থা” শীর্ষক সেমিনার ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জেলা আল ইসলাহর সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ নুমান-এর সভাপতিত্বে ও মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা এবং সহ সাধারণ সম্পাদক মাওলানা আখতার হোসাইন জাহেদ এর যৌথ পরিচালনায় সেমিনার ও ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, অধ্যক্ষ মাওলানা মঈনূল ইসলাম পারভেজ, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ দুলাল আহমদ ও সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন।
জেলা আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ ফখরুল ইসলামের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সেমিনার ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্জ শেখ মখন মিয়া চেয়ারম্যান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মাওলান আব্দুল মালেক চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম (একাংশ) সিলেট মহানগরীর সভাপতি মাওলানা খলিলুর রহমান, আল ইসলাহ নেতা মাওলানা রফিকুল ইসলাম খান, সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা ছালেহ আহমদ, সহ সাধারণ সম্পাদক মাওলানা ফয়জুল আলম, মহানগরীর সহ-সাধারণ সম্পাদক মাওলানা ফয়জুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিয জিয়াউল ইসলাম মুহিত প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.