সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «  

ওসমানীনগরে স্বাস্থ্য কর্মকর্তার জন্মদিন পালন-ফেসবুকে ঝড়!

ওসমানীনগর সংবাদদাতা::সিলেটের ওসমানীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোজাহারুল ইসলামের জন্মদিন পালনকে ঘিড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনার জড় উঠেছে। হাসপাতালের সেবা কার্যক্রম চলাকালে বড়কর্তার জন্মদিন ঘিরে সহকমর্ীদের আনন্দের উচ্ছ্বাস ও ফুলের শুভেচছা বিনিময়ের কয়েকটি ছবি ফেসবুকে প্রকাশের পর থেকে উপজেলা জুড়ে সমালোচনার জড় উঠতে দেখা যাচ্ছে ।
জানা যায়,গত ১৩ এপ্রিল ছিলো ওসমানীনগর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোজাহারুল ইসলামের জন্মদিনকে ঘিরে তাজপুর উপস্বাস্থ্যকেন্দ্রস্থ অস্থায়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে উপজেলায় কর্মরত মেডিকেল অফিসার, নার্স ও কমিউনিটি ক্লিনিকের সিএইচ সিপিসহ বিভিন্ন ঔষধ কোম্পানির প্রতিনিধিরা আসেন শুভেচ্ছা জানাতে। ওই দিন ওই কর্মকর্তার জন্মদিনকে ঘিরে দিনভর অস্থায়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে ছিলো সহকর্মীসহ ঔষধ কোম্পানির প্রতিনিধিদের আড্ডা। দিনভর ফুলের শুভেচ্ছায় শিক্ত হলেও ওই স্বাস্থ্য কমপ্লেক্স্রে আসা সাধারণ মানুষ চিকিৎসা সেবা পাননি বলেও অভিযোগ করেছেন অনেকে। ওই দিন বিকালে অফিস পাড়ায় জন্মদিনের শুভেচ্ছা বিনিময়ের কয়েকটি ছবি নিজের ফেসবুকে আপলোড করেন স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোজাহারুল ইসলাম। পরে স্থানীয় কয়েকজন সেই ছবি স্কিন সর্ট দিয়ে নিজের টাইমলাইনে আপলোড দিতেই শুরু হয় আলোচনা-সমালোচনার ঝড়। সিলেট জেলা মোটরসাইকেল ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশনর সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সাদিকও সেই স্কিন সর্ট নিজের ফেসবুকে আপলোড করেন। সেখানে অনেকেই পক্ষে বিপক্ষে কমেন্ট করে ঝড় তুলেন সমালোচনার। এম.ডি মিঠু খান নামের একজন সেই কমেন্টে লিখেন, একটা হোটেল ভাড়া করলেই তো হয়। শিপন আহমদ নামের একজন লিখেন বিনোদন!, তারেক মিয়া নামের একজন লিখেন সেবা প্রদানকারী প্রতিষ্ঠানে জন্মদিন পালন না করাই ভালা। রাসেল আহমদ নামের একজন কমেন্ট লিখেন উনাকে দেখে ত আমার ডাক্তারই মনে হয় না। মিজান আহমদ সুজন নামের একজন কমেন্টে লিখেন হায় রে মানুষ অফিসে জন্মদিন পালন,নিজের বাসায় করইন না কেনে। ওসমানীনগর উপজেলা মুক্তিযুদ্ধা সাবেক কমান্ডার আফতাব আহমদ লিখেন, এরা স্বাধীন দেশে জন্মগ্রহন করেছে তাই তারা সব সময় ইচ্ছা মতো চলতে পারে। আমরা তো!
খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোজহারুল ইসলাম ওসমানীনগরে যোগদানের পর থেকে উপজেলার কিমিউনিটি ক্লিনিক ও উপ-স্বাস্থ্য কেন্দ্রগুলোতে চিকিৎসা সেবা নাজুক থাকলেও একটি উপ স্বাস্থ্য কেন্দ্রকে অস্থায়ী উপজেলা স্বাস্থ্য কম্পেক্সে ঘোষনার মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদানকারীদের নিয়ে দিন ব্যাপি নানা মনোরঞ্জনে ব্যস্থ থাকতে দেখা যাচ্ছে। বিকাল বেলা সেই ছবিগুলো নিজের ফেসবুক আইডিটে আপলোড দিয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের উন্নতি হচ্ছে বলে তৃপ্তির ঢেকর তুলছেন। উপজেলার অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্স্রে আউটডোর সার্ভিসের নামে সকল মেডিক্যাল অফিসারদের একত্রিত করে দিনব্যাপী খোশগল্পসহ নানা ফটো সেশনে ব্যস্থ থাকায় অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্স্রে এসে রোগীরা হচ্ছে সেবা ব িত।
স্থানীয়দের অভিযোগ, তাজপুর উপস্বাস্থ্য কেন্দ্রে আগে যে পরিমান সেবা পাওয়া যেত এখন উপজেলা অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্স ঘোষনার পর থেকে সেটাও পাওয়া যাচ্ছে না। তাজপুর উপস্বাস্থ্য কেন্দ্রকে অস্থায়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কার্যালয় ঘোষনার পর ৭জন মেডিকেল অফিসার যোগদান করলেও সাধারণ মানুষের ভাগ্যে প্রকৃত চিকিৎসা সেবা জুটছে না। কর্মরত চিকিৎসকরা ব্যস্থ থাকেন ঔষধ কোম্পানির প্রতিনিধিদের সাথে বাণিজ্যিক রফা দফা নিয়ে কিংবা অলস সময় কাটে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোহাজারুল ইসলামের কক্ষে। হাসপাতালে আগত সেবাগ্রহিতাদের সেবা দেন অফিস সহায়ক ও কম্পাউন্ডাররা। সপ্তাহের অধিকাংশ সময়ই সেবাগ্রহিতাদের ভাগ্যে সরকারী ঔষধও জুটেনা। এ ক্ষেত্রে হাসপাতাল সংশ্লিষ্টদের সাধারণ বক্তব্য হাসপাতালে ঔষধ শেষ হয়ে গেছে পরে আসেন। কিন্তু সরকারী ঔষধ পাওয়ার আসার দিনের পর দিন হাসপাতালে বারান্দায় ধর্না দিয়ে সরকারী ঔষধ পান না বলে জানিয়েছেন ভোক্তভোগিরা। তবে অভিযোগগুলো অস্বিকার করে ওসমানীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোজাহারুল ইসলাম বলেন, আমার জন্মদিন ছিলো সেটা কাজের চাপে আমরাই মনে ছিলো না। সারা দিন অফিসের কাজে শহরে ছিলাম। বিকালে অফিসে আসলে কয়েকজন সহকর্মী ফুল দিয়ে শুভেচ্ছা জানান।স্বাস্থ্য কমপ্লেক্সের্র ভিতরে অফিস টাইমে জন্মদিনের জন্য আলাদা কোনো অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.