সংবাদ শিরোনাম
সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «  

অধ্যাপক ম. আমিনুল হক চুন্নু’র সাহিত্য-সংস্কৃতি ও সমাজভাবনা বইয়ের পাঠ উন্মোচন

সিলেটপোস্ট ডেস্ক::অধ্যাপক ম. আমিনুল হক চুন্নু’র ‘সাহিত্য-সংস্কৃতি ও সমাজভাবনা’ শীর্ষক গ্রন্থের পাঠ উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেলে সিলেট নগরের উপশহরস্থ আইডিয়া কার্যালয়ে বইয়ের পাঠ উন্মোচন ও আইডিয়ার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রকাশনা অনুষ্ঠানের শুরুতে বইটির মোড়ক উন্মোচন করেন অতিথিরা। গবেষক ও মদনমোহন কলেজের সাবেক অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ’র স ালনায় ও আইডিয়া’র নির্বাহী পরিচালক নজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. রমা বিজয় সরকার।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘সাহিত্য-সংস্কৃতি ও সমাজভাবনা’ ম. আমিনুল হক চুন্নু’র বিধিভাবনার সংকলিত রূপ। চিন্তা ও আদর্শের যৌক্তিক বিশ্লেষণ, সুষ্ঠু সমাজ নির্মাণ ও সামাজিক মূল্যবোধের পরম্পরা। ‘সাহিত্য-সংস্কৃতি ও সমাজভাবনা’ গ্রন্থটি পাঠ করে একজন পাঠক বিচিত্র অভিজ্ঞতার মুখোমুখি হবেন। এই বইটির লেখক একজন শিক্ষাবিদ ও সমাজ বিশ্লেষক। তিনি নিজে প্রতিষ্ঠা করেছেন বহু স্কুল-কলেজ ও মসজিদ। বতর্মানে তিনি সপরিবারে আমেরিকা প্রবাসী। দীর্ঘ পঁচিশ বছর শিক্ষকতায় জড়িত ছিলেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন, জাসদের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি লোকমান আহমদ, শ্যামল সিলেটের সম্পাদক ও প্রকাশক নূরুজ্জামান মনি, অধ্যাপক জফির সেতু, কবি ড. মোস্তাক আহমাদ দীন, সাংবাদিক ও বালাগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ্ ফরিদী, অধ্যক্ষ আবিদুর রহমান, শিক্ষক কানাই দাস, শিক্ষক ভাস্কর রঞ্জন, অধ্যাপক আজির হাসিব, সাংস্কৃতিক জোটের সিলেট বিভাগীয় প্রতিনিধি শামসুল আলম সেলিম, বিটিভি সিলেটের প্রতিনিধি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা, শিক্ষক প্রণব কান্তি দেব, বাসদ সিলেটের সমন্বয়ক আবু জাফর প্রমুখ। এছাড়াও সিলেটের নানা শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.