সংবাদ শিরোনাম
গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা: গ্রেপ্তার ১  » «   জগন্নাথপুরে ত্রাণের পিছে ছুটছে মানুষ  » «   ওসমানীনগরে প্রশাসনের তালিকায় অবশেষে বাড়লো বন্যাক্রান্তের সংখ্যা  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটির বানবাসী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ  » «   বানবাসিদের তোপের মুখে এমপি মানিক: সাবেক চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে সংঘর্ষ   » «   চুনারুঘাটে কলেজ ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মামা কে কুপিয়েছে দুর্বৃত্তরা  » «   জৈন্তাপুরে মা -ছেলের লাশ উদ্ধার  » «   তাহিরপুরে ত্রাণের জন্য বানভাসিদের হাহাকার পানি কমলেও বাড়ছে দুর্ভোগ  » «   বালাগঞ্জে কুশিয়ারা নদী বিপদসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন  » «   সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   হেলিকপ্টার থেকে ছুঁড়ে দেয়া ত্রাণ সামগ্রী নিতে গিয়ে আহত ৬  » «   জৈন্তাপুরে ২০ জনকে উদ্ধার করলো বিজিবি টহল দল ও বন্যার্থদের মাজে খাদ্য বিতরন  » «   জৈন্তাপুরে বন্যার্থদের পাশে জৈন্তাপুর মডেল থানা  » «   সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা এখন পানির নিচে  » «   ৯ বছর পর আজ চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল কে হচ্ছেন নেতা  » «  

গতানুগতিক শিক্ষার পাশাপাশি নৈতিক ও সামাজিক শিক্ষা গ্রহন করতে হবে-ড. আহমদ আল কবির

সিলেটপোস্ট ডেস্ক::মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী ড. আহমদ আল কবির বলেছেন, গতানুগতিক শিক্ষার পাশাপাশি পারিবারিক নৈতিক ও সামাজিক শিক্ষা গ্রহন করতে হবে। ব্যক্তি ও কর্মজীবনের শিক্ষা গ্রহনের জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ট্রেনিং গ্রাউন্ড তৈরি করতে হবে। ছাত্রছাত্রীদেরকে  এক্সট্রা ক্যারিকুলামে যুক্ত করতে না পারলে তাদেরকে উন্নত শিক্ষা প্রদান করা সম্ভব নয়। তিনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মবান্ধব শিক্ষা ব্যবস্থা তৈরি করার আহবান জানান।

মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজ সিলেট আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আজ ৯ই মে মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের হল রুমে কলেজের  অধ্যক্ষ অধ্যাপক মো: আবিদুর রহমানের সভাপতিত্বে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির সদস্য সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও গভর্নিং বডির অভিভাবক সদস্য এখলাসুর রহমান। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রহিমা বেগমের সঞ্চালনায় ও অধ্যাপক মো: আজির উদ্দিনের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ কৃষ্ণপদ সূত্রধর, সাংবাদিক মকসুদ আহমদ মকসুদ, কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক পার্থ সারথি নাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক এনামুল হক চৌধুরী, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান এনামুল হক চৌধুরী সুহেল। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মনিরা আক্তার প্রিয়া, গীতা পাঠ করেন বন্যা শীল। জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন প্রিয়াংকা রানী দাশ ও পূর্বা দাশ ও আবৃত্তি করে তিলোত্তমা নাথ তন্বী। অনুষ্টান শেষে সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরন করা হয়। এতে চ্যাম্পিয়ান হয় হুমায়রা সুলতানা ও রানার আপ হয় যৌথভাবে প্রিয়াংকা রানী দাস ও মুনমুন নাহার মিতু।

প্রধান অতিথির বক্তব্যে ড. আহমদ আল কবির আরো বলেন, গতানুগতিক পদ্ধতির দিন শেষ, আমরা এখন ডিজিটাল বাংলাদেশে প্রবেশ করেছি। স্বাবলম্বী দেশ দেখতে চাই, তাই আমাদের মেয়েদের মধ্যে লিডারশিপ তৈরির পাশপশি কর্মবান্ধব শিক্ষা প্রদানের মাধ্যমে তাদের স্বাবলম্বী করে তুলতে হবে। অশিক্ষিত বেকারের চেয়ে শিক্ষিত বেকার ভয়ানক।

বিশেষ অতিথির বক্তব্যে কলেজ গভর্নিং বডির সদস্য সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রম জরুরী, যার মাধ্যমে নিজেদের মধ্যে কনফিডেন্স তৈরি হবে। তিনি সবাইকে বড়ো হওয়ার স্বপ্ন দেখার আহবান জানিয়ে বলেন, তাহলে জীবনে সফলতা অর্জন সম্ভব।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.