সংবাদ শিরোনাম
ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «   নগরীর কাজিটুলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মজুদকৃত সয়াবিন তেল উদ্ধার  » «  

দোয়ারাবাজারে ৮০০ লিটার সয়াবিন তেল জব্দ, ৬টি ব্যবসা 

দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধি::সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে অভিযান চালিয়ে ৮০০ লিটার সয়াবিন তেল জব্দ করে ন্যায্যমূল্যে আগ্রহী ক্রেতাদের কাছে বিক্রি করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
এসময় বাজারে কৃত্রিম সংকট তৈরী করে উচ্চ মূল্যে বিক্রি করার দায়ে ৬ টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
জানা যায়, বাজারে কৃত্রিম সংকট তৈরী করতে সয়াবিন তেল মজুদ করার গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে জেলার দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
এসময় বাজারের ৬ টি প্রতিষ্ঠান থেকে ৮০০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। এসব তেল ঈদের আগে মজুদ করে রাখা হয়েছিল। বাজারে কৃত্রিম সংকট তৈরী করে উচ্চ মূলে বাজারজাত করার পায়তারা করছিলেন দোকানীরা।
এসময় জব্দকৃত সয়াবিন তেল উপস্থিত আগ্রহী ক্রেতাদের কাছে পূর্বের ন্যায্যমূল্য বিক্রয় করে অভিযানী দল। এসময় ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে বাজারে কৃত্রিম সংকটের দায়ে বিভিন্ন অংকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
প্রতিষ্ঠানগুলোর মধ্যে বাজারের আলমগীর স্টোরকে ২ হাজার লিটার সয়াবিন তেলের জন্য ৩০ হাজার টাকা, ফখরুল স্টোরকে ১৫০০ লিটারের জন্য ২০ হাজার টাকা, সাগর নদী স্টোরকে ৫০০ লিটারের জন্য ১০ হাজার টাকা, অনুকূল স্টোরকে ১৫০০ লিটারের জন্য ১০ হাজার টাকা, দুর্গা স্টোরকে ২ হাজার লিটারের জন্য ৪০ হাজার টাকা এবং পিযুষ ট্রেডার্সকে ৫০০ লিটার সয়াবিন তেলের জন্য ২০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।
অভিযানের সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারি পরিচালক শফিকুল ইসলাম সিলেটভিউ’কে বলেন, দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে কিছু ব্যবসায়ি পূর্বে কেনা সয়াবিন তেল মজুদ করে বাজারে কৃত্রিম সংকটের পায়তারা করছিলেন। অভিযান চালিয়ে ৬ প্রতিষ্ঠান থেকে ৮০০ লিটার সয়াবিন তেল জব্দ করে আগ্রহী ক্রোতাদের কাছে বিক্রি করা হয়।
এসময় এই ছয় প্রতিষ্ঠানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সয়াবিন তেলের বাজার নিয়ন্ত্রণ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.