সংবাদ শিরোনাম
ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «   নগরীর কাজিটুলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মজুদকৃত সয়াবিন তেল উদ্ধার  » «  

ঘরে ঘরে উচ্চ শিক্ষিত নারী তৈরি করতে নয়নাভিরাম কলেজ নির্মাণ করে দিয়েছি:শফি আহমদ চৌধুরী

সিলেটপোস্ট ডেস্ক::জাতীয় সংসদের সিলেট-৩ আসনের সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ বলেছেন, ইচ্ছে করলে নিজের বাড়িতে প্রাসাদোপম বিল্ডিং নির্মাণ করতে পারতাম। তা না করে এই অঞ্চলের মানুষের স্বার্থে নয়নাভিরাম কলেজ বিল্ডিং নির্মাণ করে দিয়েছি। যাতে করে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের ঘরে ঘরে উচ্চ শিক্ষিত নারী তৈরি হতে পারে। তিনি বলেন, মানুষের জীবনমান উন্নয়নের অন্যতম হাতিয়ার হচ্ছে শিক্ষা। শিক্ষা ছাড়া যেমন জীবনের চাকা গতিশীল হয় না। ঠিক তেমনি ঘরে ঘরে উচ্চশিক্ষিত নারী না থাকলে পরিবার এবং দেশের উন্নয়ন হয় না। এজন্য নিজের সঞ্চিত অর্থ ব্যায় করে লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেছি। শফি চৌধুরী বলেন, জীবনে আর কোনো চাওয়া পাওয়া নেই। কিছু হারাবারও নেই। এখন একটাই মাত্র চাওয়া এই অঞ্চলের ঘরে ঘরে উচ্চ শিক্ষার আলো ছড়িয়ে দেওয়া।

তিনি আজ (১৪ মে) শনিবার দক্ষিণ সুরমায় তার প্রতিষ্ঠিত লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ এর নির্মাণাধীন আইসিটি ভবনের নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। দুপুরে আলহাজ্ব শফি আহমদ চৌধুরী কলেজে গিয়ে পৌছলে অধ্যক্ষ আমিরুল আলম খান তাকে স্বাগত জানান।

এসময় কলেজ পরিচালনা পর্ষদ সদস্য ও কলেজের শিক্ষক, শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.