সংবাদ শিরোনাম
গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা: গ্রেপ্তার ১  » «   জগন্নাথপুরে ত্রাণের পিছে ছুটছে মানুষ  » «   ওসমানীনগরে প্রশাসনের তালিকায় অবশেষে বাড়লো বন্যাক্রান্তের সংখ্যা  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটির বানবাসী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ  » «   বানবাসিদের তোপের মুখে এমপি মানিক: সাবেক চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে সংঘর্ষ   » «   চুনারুঘাটে কলেজ ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মামা কে কুপিয়েছে দুর্বৃত্তরা  » «   জৈন্তাপুরে মা -ছেলের লাশ উদ্ধার  » «   তাহিরপুরে ত্রাণের জন্য বানভাসিদের হাহাকার পানি কমলেও বাড়ছে দুর্ভোগ  » «   বালাগঞ্জে কুশিয়ারা নদী বিপদসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন  » «   সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   হেলিকপ্টার থেকে ছুঁড়ে দেয়া ত্রাণ সামগ্রী নিতে গিয়ে আহত ৬  » «   জৈন্তাপুরে ২০ জনকে উদ্ধার করলো বিজিবি টহল দল ও বন্যার্থদের মাজে খাদ্য বিতরন  » «   জৈন্তাপুরে বন্যার্থদের পাশে জৈন্তাপুর মডেল থানা  » «   সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা এখন পানির নিচে  » «   ৯ বছর পর আজ চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল কে হচ্ছেন নেতা  » «  

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটে ধান চালের মজুত ব্যবস্থা শক্তিশালী করতে একটি স্টিল রাইস সাইলো নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আগাম বন্যায় হাওরের ফসলের কিছুটা ক্ষতি হয়েছে তবে জাতীয় খাদ্য নিরাপত্তায় এটি তেমন প্রভাব পড়বে না। কারণ এবার হাওরে ধানের চাষাবাদ গতবারের চেয়ে বেশি জমিতে হয়েছিল। এছাড়া সামনে আউশ উৎপাদন হবে, কৃষক দ্রতই বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে।
রোববার দুপুরে সিলেট সদর খাদ্য গুদাম(এলএসডি) পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
ধানের দাম বাড়ানো হবে কিনা সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যৌক্তিক ভাবে ধানের দাম নির্ধারণ করা হয় যাতে কৃষক তার ফসলের নায্যমূল্য পায়। সরকার কৃষকের জন্য সার, বীজ ও নানা কৃষি উপকরণ প্রণোদনা হিসাবে দিয়ে থাকে। ধানের দাম বাড়লে চালেরও দাম বাড়বে সে কারণে যৌক্তিক যে দাম নির্ধারণ করা হয়েছে সে দামেই ধান চাল সংগ্রহ করা হবে।
অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সরকারি ভাবে ভারত গম রপ্তানি বন্ধ করেনি,আর বন্ধ করলেও তার প্রভাব বাংলাদেশে পড়বেনা। পার্শ্ববর্তী দেশগুলোর তুলনায় দেশে অনেক পন্যের দাম কম। সরকার পন্যের দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে নিরলস কাজ করছে।
এ সময় খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. নাজমানারা খানুম, জেলা প্রশাসক মো: মজিবর রহমান, খাদ্য অধিদপ্তরের পরিচালক (সংগ্রহ) মো: রায়হানুল কবীর,পরিচালক মো. জামাল হোসেন,আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক সিলেট মো. মাইন উদ্দিন,জেলা খাদ্য নিয়ন্ত্রক নয়ন জ্যোতি চাকমা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.