সংবাদ শিরোনাম
গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা: গ্রেপ্তার ১  » «   জগন্নাথপুরে ত্রাণের পিছে ছুটছে মানুষ  » «   ওসমানীনগরে প্রশাসনের তালিকায় অবশেষে বাড়লো বন্যাক্রান্তের সংখ্যা  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটির বানবাসী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ  » «   বানবাসিদের তোপের মুখে এমপি মানিক: সাবেক চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে সংঘর্ষ   » «   চুনারুঘাটে কলেজ ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মামা কে কুপিয়েছে দুর্বৃত্তরা  » «   জৈন্তাপুরে মা -ছেলের লাশ উদ্ধার  » «   তাহিরপুরে ত্রাণের জন্য বানভাসিদের হাহাকার পানি কমলেও বাড়ছে দুর্ভোগ  » «   বালাগঞ্জে কুশিয়ারা নদী বিপদসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন  » «   সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   হেলিকপ্টার থেকে ছুঁড়ে দেয়া ত্রাণ সামগ্রী নিতে গিয়ে আহত ৬  » «   জৈন্তাপুরে ২০ জনকে উদ্ধার করলো বিজিবি টহল দল ও বন্যার্থদের মাজে খাদ্য বিতরন  » «   জৈন্তাপুরে বন্যার্থদের পাশে জৈন্তাপুর মডেল থানা  » «   সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা এখন পানির নিচে  » «   ৯ বছর পর আজ চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল কে হচ্ছেন নেতা  » «  

সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে পর জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া চালুর দাবিতে স্মারকলিপি পেশ

সিলেটপোস্ট ডেস্ক::সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, এম.সি কলেজ শাখার উদ্যোগে আজ ১৬ মে’২২ইং সকাল ১১টায় সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে পর জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া চালুর দাবিতে কলেজ অধ্যক্ষের মাধ্যমে উপাচার্য্য বরাবর স্মারকলিপি পেশ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কলেজ শাখার সংগঠক সুমিত কান্তি দাস পিনাক,মিশবা খান,সুরাইয়া পারভীন আখি প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, “আমরা লক্ষ্য করছি যে, জাতীয় বিশ্ববিদ্যালয় সম্মান ১ ম বর্ষের ( ২০২১-২২ শিক্ষাবর্ষ ) ভর্তি কার্যক্রম ও ক্লাস শুরুর সময় সূচি ঘোষণা করা  হয়েছে । আগামী ২২ মে থেকে ৯ জুন পর্যন্ত অনলাইনে প্রাথমিক আবেদন  তারপর যাচাই বাচাই ও ভর্তি প্রক্রিয়া  শেষে ৩ জুলাইয়ে ক্লাস শুরু হবে । আমরা মনে করি,এ সিদ্ধান্ত ছাত্রদের হয়রানি ও আর্থিক ক্ষতির মধ্যে ফেলবে । শিক্ষার্থীরা অনেকটা বাধ্য হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরম পূরণ করতে ও ভর্তি হতে । কারণ এখনও পর্যন্ত কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ই ভর্তি কার্যক্রম শুরু হয়নি । পাবলিক বিশ্ববিদ্যালয়ে আসন সংকটের কারণে শিক্ষার্থীদের মধ্যে চান্স পাওয়া নিয়ে অনিশ্চয়তা কাজ করে । এই অনিশ্চয়তা থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরম পূরণ ও ভর্তি হবে । সবার আগে ভর্তির সিদ্ধান্ত নিলে হয়তো জাতীয় বিশ্ববিদ্যালয় আর্থিকভাবে লাভবান হবে, কিন্তু শিক্ষার্থীরা পড়বে বিপাকে । জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় যাবতীয় কাগজ পত্র ভর্তি ফি দিয়েই তারা সেখানে ভর্তি হবে । পরে যখন শিক্ষার্থীদের পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রশ্ন আসবে তখন পুনরায় জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে কাগজপত্র উত্তোলন ও ভর্তি বাতিল করতে হবে । ভর্তি বাতিল করার জন্য আবার  ফি’ দিতে হবে । এতে শিক্ষার্থীরা হয়রানি ও আর্থিক ক্ষতির সম্মুখীন হবে । আবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজগুলিতে প্রতি বছরই আসন শূণ্য থাকে । এগুলিতে ভর্তি নেয়া হয় না । সবার আগে ভর্তি নিলে পরবর্তীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে আসন ফাঁকা থাকার ও ভর্তি প্রক্রিয়া দীর্ঘায়িত হওয়ার সম্ভাবনা  আরো  বেড়ে যাবে ।…..অতএব, সাধারণ শিক্ষার্থীদের  স্বার্থের কথা চিন্তা করে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর জাতীয় বিশ্ববিদ্যালয়ে এ প্রক্রিয়া চালুর দাবি জানাচ্ছি।”
স্মারকলিপি গ্রহণ করেন মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ সালেহ আহমদ।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.