সংবাদ শিরোনাম
গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা: গ্রেপ্তার ১  » «   জগন্নাথপুরে ত্রাণের পিছে ছুটছে মানুষ  » «   ওসমানীনগরে প্রশাসনের তালিকায় অবশেষে বাড়লো বন্যাক্রান্তের সংখ্যা  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটির বানবাসী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ  » «   বানবাসিদের তোপের মুখে এমপি মানিক: সাবেক চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে সংঘর্ষ   » «   চুনারুঘাটে কলেজ ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মামা কে কুপিয়েছে দুর্বৃত্তরা  » «   জৈন্তাপুরে মা -ছেলের লাশ উদ্ধার  » «   তাহিরপুরে ত্রাণের জন্য বানভাসিদের হাহাকার পানি কমলেও বাড়ছে দুর্ভোগ  » «   বালাগঞ্জে কুশিয়ারা নদী বিপদসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন  » «   সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   হেলিকপ্টার থেকে ছুঁড়ে দেয়া ত্রাণ সামগ্রী নিতে গিয়ে আহত ৬  » «   জৈন্তাপুরে ২০ জনকে উদ্ধার করলো বিজিবি টহল দল ও বন্যার্থদের মাজে খাদ্য বিতরন  » «   জৈন্তাপুরে বন্যার্থদের পাশে জৈন্তাপুর মডেল থানা  » «   সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা এখন পানির নিচে  » «   ৯ বছর পর আজ চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল কে হচ্ছেন নেতা  » «  

১৪ বছর বয়সের মাথায় ৫টি অ্যাওয়ার্ড পেল জাইম

বুলবুল আহমেদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধি::দক্ষতার সহিত কাজের স্বীকৃতিস্বরূপ ও বিশ্বব্যাপী মহামারি করোনাকালীন সময়ে মাঠ পর্যায়ে বিশেষ অবদান রাখায় লন্ডনে ব্রিটিশ বাংলাদেশি ক্ষুদে সাংবাদিক জাইমকে ৫ম বারের মতো অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। তার সাথে ইউকে ভিত্তিক জনপ্রিয় অনলাইন চ্যানেল জিবি নিউজ ২৪ ডট কম কেও অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এই সময় জিবি নিউজ ২৪ ডট কম এর হয়ে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন, জিবি নিউজ টুয়েন্টিফোর ডট কম এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রাকিব হুসেন রুহেল।

জানাযায়, জাইম হোসেইনের বয়স যখন ৫ বছর বয়স তখন থেকেই তার বাবার সাথে সংবাদ মাধ্যমে কাজ শুরু করে মাত্র ১৪ বছরের মাথায় ৫টি অ্যাওয়ার্ড পেল সে! সাংবাদিক পরিবার থেকে হাটি হাটি পা পা করে বেড়ে ওঠেছে। সে গত কয়েক বছর ধরে বিশ্ববরণ্য সেলিব্রিটিদের সঙ্গে সৌজন্য স্বাক্ষাত নিয়ে পুরো মিডিয়া জগতে হইহুল্লা শুরু হয়। তার এই কাজের স্বীকৃতি স্বরূপ এবার নিয়ে ৫ম বারের মতো অ্যাওয়ার্ড গ্রহন করেছে ক্ষুদে সাংবাদিক জাইমা হোসেন। চলতি বছরের ২০২২ সালে পেয়েছে এ বিশেষ অ্যাওয়ার্ড। এ সময় লন্ডনস্থ হান্সলো কাউন্সিলের মেয়র বিষ্ণু গুরু ক্ষুদে সাংবাদিক জাইমকে সম্মাননা তুলে দেন ও গলায় মেডেল পড়িয়ে দেওয়া হয়। এ ছাড়াও এর পূর্বে বিগত ২০১৭ সালে ব্র্যান্ড কাউন্সিলার ও মেয়র পারভেজ আহম্মদ সিভিক অ্যাওয়ার্ড হান্সলো কাউন্সিলার মেয়র সায়মা চৌধুরী সহ সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার ডেনিস সায়িদ জাইমের হাতে সম্মাননা তুলে দেন। এবং পরের বছর ২০১৮ সালেও সে সিভিক অ্যাওয়ার্ড অর্জন করে। এ নিয়ে সে ৫ম বারের মতো এ অ্যাওয়ার্ড গ্রহন করেছে। সেই সময় ব্র্যান্ড কাউন্সিলের মেয়র পারভেজ আহম্মদ ও হান্সলো কাউন্সিলের মেয়র সায়মা চৌধুরী জাইমের হাতে এই অ্যাওয়ার্ড প্রদান করে সম্মাননা তুলে দেন। এছাড়াও এমপি সীমা মালহোত্রাও তার কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা পদক তুলে দেন। ক্ষুদে সাংবাদিক জাইম হোসেইনের বাবা রাকিব রুহেল একজন মানবতার ফেরিওয়ালা। তিনি নিজের জন্ম ভূমি বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ দেখার স্বপ্ন নিয়ে সংবাদ মাধ্যম পরিচালনার পাশাপাশি তিনি গড়ে তুলেছেন একটি ফাউন্ডেশন। এই ফাউন্ডেশন থেকে প্রতি বছরই দেশের গরিব অসহায় মানুষদের সেবা প্রদান করে আসছেন। জাইম তার পিতার স্বপ্নকে বাস্তবে রূপ ধারণ করতে ক্ষুদে সাংবাদিক জাইম হোসেইনও পিছ পা হয় নি। সে আজ থেকেই নিজের হাতে তুলে নিয়েছে মাইক্রোফোন। তার পিতা তাকে এমন ভাবে তৈরী করতেছেন যাহাতে বিশ্বের কাছে সত্যের সন্ধানে অসহায় মানুষের দুঃখি মানুষের সেবায় নিরলসভাবে কাজ করার জন্য। তার পিতা রাকিব রুহেল হোসেন ও মা- জননী লাবনী হোসেইন তাদের সন্তানের জন্য দেশ বিদেশের সকলের কাছে দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করছেন। এ খবর পেয়ে জাতীয় অনলাইন প্রেসক্লাবের অন্তর্ভুক্ত নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে জাইম ও তার পরিবার বর্গকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.