সংবাদ শিরোনাম
ছাতকে দু`পক্ষের মধ্যে সংঘর্ষ আহত অর্ধশতাধিক, আটক-১২  » «   ফেসবুকে প্রেম করে ছাত্র মামুনকে বিয়ে করে সুখের সংসার গড়া সেই শিক্ষিকার লাশ উদ্ধার  » «   আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম: ঘটনা টের পেয়ে রাতের আধারেই ঘরগুলো ভাঙ্গলো প্রশাসন   » «   আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «  

হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন জাতীয় সংসদে পাশ করার দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

সুনামগঞ্জ প্রতিনিধি::হোমিওপ্যাথিক চিকিৎসকদের নামের পূর্বে ডাক্তার লিখা ও উচ্চ শিক্ষার সুযোগসহ বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড কর্তৃক প্রণীত ও প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রী পরিষদ কর্তৃক পাশকৃত হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন ২০২১ মহান জাতীয় সংসদে পাশ করার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ডিএইচএমএস ডক্টরস এসোসিয়েশন সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। ডিএইচএমএস ডক্টরস এসোসিয়েশন সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি ডাঃ দেবব্রত বণিকের সভাপতিত্বে ও দিরাই ডিএইচএমএস ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডাঃ ইদ্রিছ আলীর সঞ্চালনায় মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন,এড. ডাঃ ক্ষিতিশ রঞ্জন রায় বানু,সংগঠনের সাধারন সম্পাদক ওবায়দুল হক মুন্সী, দিরাই ডিএইচএমএস ডক্টরস এসোসিয়েশনের সাধারন সম্পাদক ডাঃ রনধীন চন্দ,ডাঃ তারেক আহমদ,ডাঃ রেজাউল করিম,ডাঃ ছিদ্দিকুর রহমান,ডাঃ জয়মণি দাস,ডাঃ শহীদ মিয়া,ডাঃ বকুল সরকার প্রমুখ।

বক্তারা বলেন,প্রায় দুইশত বছরের অধিককাল হোমিওপ্যাথিক ডাক্তারগণ,হোমিওপ্যাথিক চিকিৎসা বিঞ্জান বিশ্বে জনপ্রিয়তা ও গ্রহন যোগ্যতার সাথে স্বপ্লমূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছে। স্বাধীনতা পরবর্তী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হোমিওপ্যাথিক চিকিৎসা বিজ্ঞানের কার্যকারিতা ও গ্রহনযোগ্যতা উপলদ্ধি করে ১৯৭২ সালে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড গঠন করেন। বর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হোমিওপ্যাথিক উন্নয়নে দেশের বিভিন্ন জেলা সরকারী হাসপাতালে হোমিওপ্যাথিক চিকিৎসক নিয়োগ দিয়েছেন। তারা বলেন,হোমিওপ্যাথিক প্র্যাকটিশনার্স অর্ডিন্যান্স ৮৩ পাশ হওয়ার পর থেকে ডিএইচএমএস ও বিএইচএমএস কোর্স সম্পন্ন করে বৈধ কৃর্তপক্ষের নিকট হতে চিকিৎসক রেজিস্ট্রেশন সনদ গ্রহন করে দেশের প্রত্যন্ত অঞ্চলে ডাক্তারগণ স্বপ্লমূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এদিকে পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সহযোগিতায় হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান ডাঃ দিলীপ কুমার রায়ের স্বদিচ্ছায় বেসরকারী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালে কর্মরত শিক্ষক,চিকিৎসক ও কর্মকর্তা কর্মচারীদের ২০১০ বেতন ভাতা চালু করা হয়। কিন্তু সম্প্রতি একটি কুচক্রী মহল হোমিপ্যাথিকের সফলতায় ঈর্শান্বিত হয়ে হোমিওপ্যাথিক ডাক্তারগণ নামের পূর্বে ডাক্তার লিখতে পারবেন না বলে বিভ্রান্তি ছড়াচ্ছেন। তারা এমন অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন ২০২১ মহান জাতীয় সংসদে পাশ করার দাবী জানান। মানববন্ধন শেষে ডাক্তারগণ সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.