সংবাদ শিরোনাম
ফেসবুকে প্রেম করে ছাত্র মামুনকে বিয়ে করে সুখের সংসার গড়া সেই শিক্ষিকার লাশ উদ্ধার  » «   আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম: ঘটনা টের পেয়ে রাতের আধারেই ঘরগুলো ভাঙ্গলো প্রশাসন   » «   আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «  

বিদ্যুৎ নেই, মোবাইল চার্জ দিতে জেনারেটরের দোকানে ভিড়

আবু জাহান তালুকদার, সুনামগঞ্জ প্রতিনিধি::পাহাড়ি ঢল ও ভারী বর্ষনে নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে তাহিরপুর উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায়

বিদ্যুৎবিহীন অবস্থায় আছে উপজেলার কয়েকটি এলাকা। তাই বাধ্য হয়ে মোবাইল ফোনসহ বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্র চার্জ দিতে জেনারেটরের দোকানে ভিড় করছেন সাধারণ মানুষ।

বিদ্যুৎ না থাকায় ডিজেলচালিত জেনারেটর দিয়ে বিভিন্ন মোবাইল ফোন-সহ বিভিন্ন ইলেকট্রিক যন্ত্র চার্জ দেওয়ার ব্যবসা শুরু হয়েছে উপজেলার শ্রীপুর বাজারে।

উপজেলার শ্রীপুর বাজারের হৃদয় তালুকদার মোবাইল ফোন-সহ বিভিন্ন ইলেকট্রিক যন্ত্র চার্জ দিচ্ছেন। তিনি বলেন, প্রতিটি মোবাইল ফোনের চার্জ দিতে নিচ্ছেন ২০ টাকা, ইলেকট্রিক চার্জার লাইট নিচ্ছেন ১০টাকা।

কালা শ্রীপুর গ্রামের নাঈম হাসান ২০ টাকা দিয়ে তার মোবাইল ফোনের ব্যাটারির চার্জ নিয়েছেন বলে জানান।

শ্রীপুর বাজারে অনেকে এখন মোবাইল চার্জ দেওয়ার ব্যবসায় নেমেছেন। তামিম হোসেন নামে এক মোবাইল চার্জারের দোকানদার বলেন, বিদ্যুৎ নেই। তাই জেনারেটরের মাধ্যমে মোবাইল ফোন, ব্যাটারি, চার্জার লাইটে চার্জ দেওয়ার ব্যবস্থা করেছি। এতে দিন শেষে হাজারখানেক টাকা লাভ হয়ে থাকে।

উপজেলার গোলাবাড়ি, ছিড়িয়াগাও, মন্দিয়াতা, জয়পুর, ছিলানি তাহিরপুর, কামালপুর, তরং, কালাশ্রীপুর, নয়াবন্দ, নবাবপুর, মদনপুর, শিবরামপুর-সহ বিভিন্ন এলাকায় গিয়ে দেখা গেছে, মোবাইল ফোনে চার্জ দিতে লম্বা লাইন পড়ছে। এদিকে উপজেলার নিম্নাঞ্চলের বন্যার পানি না নামা পর্যন্ত বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে না বলে জামিয়েছেন পল্লী বিদ্যুৎ কর্মকর্তারা।

তাহিরপুর পল্লী বিদ্যুৎ সাব-জোনাল অফিসের এজিএম ইকরাম হেসেন জনি বলেন, তাহিরপুরের নিম্নাঞ্চল বন্যায় প্লাবিত হওয়ায়। নৌযান চলাচলে ঝুকিপূর্ণ ও মানুষের জীবন নাশের আশঙ্কায় এসব এলাকার লাইনগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.