সংবাদ শিরোনাম
মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «  

বজ্রপাতে নিহতদের পরিবারের পাশে সিলেটস্হ দোয়ারাবাজার সমিতি

দোয়ারাবাজার(সুনামগঞ্জ)প্রতিনিধি::সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় গত ১৪ জুন হতে ২১ জুন পর্যন্ত  বজ্রপাত,  নৌকাডুবি ও টিলা ধ্বসে নিহত মোট ১৪জন ব্যক্তির প্রত্যেক পরিবারকে নগদ  ৫ হাজার টাকা করে সহযোগিতা প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করেছে সিলেটস্হ দোয়ারাবাজার সমিতি।
সিলেটস্হ দোয়ারাবাজার সমিতির সভাপতি  ও দি এইডেড হাই স্কুলের প্রধান শিক্ষক  মো. শমশের আলী ও সেক্রেটারি এডভোকেট ছায়াদ  আহমেদ এর যৌথ নির্দেশনায় ২২ জুন (সম্প্রতি)  বাংলাবাজার ও দোহালিয়া ইউনিয়নে নিহতদের আর্থিক  সহযোগিতা কার্যক্রম শুরু  হয়। বাংলাবাজার ইউনিয়নে বজ্রপাতে নিহত দক্ষিণ কলোনি নিবাসী শুক্কুর আলী ওরফে আব্দুন নুর ও টিলা ধ্বসে নিহত পেকপাড়া নিবাসী মোছাঃ হনুফা বেগমের পরিবারের নিকট নগদ সহায়তা প্রদান করেন সমিতির  সদস্যবৃন্দ।
এদিকে বজ্রপাতে নিহতদের পরিবারে আর্থিক সহযোগীতার পাশাপাশি উপজেলার বাংলাবাজার ইউনিয়নে  ও দোহালিয়া ইউনিয়নের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম কর্মসূচি পালন করে সংগঠনটি।
বাংলাবাজার ইউনিয়নে ত্রাণসামগ্রী বিতরন কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতির  কার্যকরি কমিটির সদস্য ও বাংলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আবুল হোসেন।
‌বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমিতির সদস্য  মো.শফিকুল ইসলাম, ইন্জিনিয়ার জাফর আলী,  মোঃ নুরুল হক, চৌধুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার ফারুক মিয়া,সাংবাদিক মোতালিব ভূঁইয়া,  আবুবকর সিদ্দিক ও সমাজসেবী শাহীন আহমেদ প্রমুখ।
অন্যদিকে, উপজেলার দোহালিয়া ইউনিয়নের রামনগর গ্রামের মো. ইমাম উদ্দিন, ভবানীপুর গ্রামের আব্দুল হাসিম নৌকাডুবিতে ইন্তেকাল করেন। তাদের পরিবারে ও গতকাল নগদ অর্থ সহায়তা করেন সমিতির  সাংগঠনিক সম্পাদক  আব্দুল বাছিত ও সমিতির অন্যান্য নেতৃবৃন্দ।
পরে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  শামীমুল ইসলাম শামীম।
সমিতির বাস্তবায়িত কর্মসূচি সম্পর্কে  জানতে চাইলে সংগঠনের নেতৃবৃন্দ বলেন, সিলেটে বসবাসরত   দোয়ারাবাজার সমিতি, দোয়ারাবাজার বাসীর সকল সুখ-দুঃখে পাশে থাকতে বদ্ধপরিকর। তারই অংশ হিসেবে দুর্যোগকালীন নিহত মোট ১৪ টি পরিবারের পাশে সহায়তা প্রদানের প্রয়াস মাত্র। নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। আল্লাহ  পরিবারের সকল সদস্যদের ধৈর্য্য ধারণের তৌফিক দিন। আমিন।
এসময় বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশ বিদেশের বিত্তবানদের প্রতিও আহবান জানান সংগঠনের নেতৃবৃন্দ।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.