সংবাদ শিরোনাম
এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «  

সিলেট নগরীতে পশুর হাট বসবে ৬টি ও জেলায় ৩৫টি প্রাথমিকভাবে ঘোষণা

সিলেটপোস্ট ডেস্ক::পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সিলেট মহানগর এলাকায় ৬টি পশুর হাট বসার অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। সিলেট নগরীর ৬টি ছাড়া জেলায় ৩৫টি পশুর হাট প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে।

সিলেট নগরীর ৬টি পশুর হাটর মধ্যে দক্ষিণ সুরমাস্থ কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল সংলগ্ন খালি জায়গা, চৌকিদেখী পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, ঝালোপাড়া মসজিদ সংলগ্ন খালি জায়গা, মদীনা মার্কেটস্থ নববী মসজিদ সংলগ্ন খালি জায়গা, নতুন টুকের বাজার, মিরাপাড়াস্থ আব্দুল লতিফ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খালি জায়গা।

বৃহস্পতিবার (৩০ জুন) সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান নগরীর এ ৬টি হাটের কথা নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার (২৯ জুন) বিকেলে সিলেট জেলা প্রশাসকের হল রুমে পবিত্র ঈদ-উল-আজহা উদযাপন ও অস্থায়ী পশুর হাট স্থাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক মো. মজিবর রহমান জানান, সিলেট নগরে ৬টি এবং জেলায় ৩৫টি পশুর হাট প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে। এর বাহিরে কোথাও হাট বসার অনুমতি নাই। কোথাও অবৈধভাবে হাট বসলে আমরা ব্যবস্থা নেব।

জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল শাখা সিলেটের উপ-পরিচালক মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনোয়ার সাদাত, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) জ্যোতির্ময় সরকার, র‌্যাব-৯’র সহকারী পরিচালক সৌমেন মজুমদার, সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান খান, দক্ষিণ সুরমার উপজেলা নির্বাহী অফিসার নুসরাত লায়লা নিরা, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ফারজানা আক্তার মিতু প্রমুখ।

জানা গেছে, পবিত্র ঈদুল আজহায় জেলা প্রশাসন ও সিটি করপোরেশন নির্ধারিত পশুর হাটের অনুমতি দিলেও ঈদ ঘনিয়ে আসতেই সড়ক, বিদ্যালয় মাঠ, খোলা স্থানে অবোধে পশুর হাট বসানো হয়। সেসব হাটে বিক্রেতারা গরুর চালান তুলতে না চাইলেও জোর পূর্বক ট্রাক আটকিয়ে গরু নামাতে পাইকারদের বাধ্য করা হয়, বলেন অভিযোগ ওঠে। এবার এসব ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, সেদিকে নজর দিতে জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন নগরবাসীর অনেকে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.