সংবাদ শিরোনাম
মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «  

বিএনপি দিবা স্বপ্নঁ দেখছেন,তারা জনগন থেকে দুরে সরে গিয়েছেন-স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান

সুনামগঞ্জ প্রতিনিধি;:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,এত তরিত গতিতে বন্যায় মানুষকে আক্রান্ত করতে পারে সেই সর্ম্পকে সরকারের আগে থেকেই ধারনা ছিল। তিনি বলেন এটা স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যা,ফলে সুনামগঞ্জ জেলার মানুষের জীবন ছাড়া মনে হয় সবই তলিয়ে গেছে। সম্প্রতি বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছিলেন সরকার বন্যার্ত মানুষদের পাশে না থেকে শুধুমাত্র টেলিভিশনে বিবৃতি দিচ্ছেন বন্যার পরেই সরকার পতনের একদফা আন্দোলনে যাওয়ার প্রসঙ্গে মন্ত্রী বলেন,বিএনপি দিবা স্বপ্নঁ দেখছেন,তারা জনগন থেকে দুরে সরে গিয়েছেন,জনগন তাদেরকে ত্যাগ করেছেন। তারা অনেক কথাই বলেন কিন্ত বাস্তবতার সঙ্গে তাদের কথার এবং কাজের কোন মিল নেই। সরকার কি করছে তা জনগন দেখছেন এবং তাৎক্ষনিক সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতে ঘুমাননি তিনি সেনাবাহিনীর প্রধানকে বলে সেনাবাহিনীকে এখানে পাঠানো হয়। সরকারের সকল মন্ত্রী এমপিকে নির্দেশনা দিয়েছেন আমাদের যতটুকু আছে তা নিয়ে বন্যার্ত মানুষের পাশে দাড়াঁনোর জন্য। তাৎক্ষনিক সরকার ব্যবস্থা নিয়েছে বলেই আমাদের সেনাবাহিনী,পুলিশ,র‌্যাব বিজিবি সহ আমাদের জনগন এবং জনপ্রতিনিধি ও দলীয় লোকজন অংশগ্রহন করেছেন বলেই বন্যা মোকাবেলা করতে সক্ষম হয়েছি। তিনি আরো বলেন,এই হাওরপাড়ের মানুষজন যারা বন্যায় ঘরবাড়ি ও আসবাবপত্র হারিয়েছেন সরকার তাদের ঘরের ব্যবস্থা করে দিবেন,খাদ্য সহায়তা অব্যাহত আছে এবং বোরো জমিন আবাদের জন্য কৃষি উপকরণ প্রদান করা হবে। সুনামগঞ্জ জেলায় একশ্রেণীর সুদখোর মহাজনরা রয়েছেন যারা মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের টার্গেট করে চড়াসুদে টাকা লগ্নী করে রক্ত চুষে তাদের রাস্তার ভিখারী বানাচ্ছেন সাধারন ,মানুষজনের এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রী বিষয়টি কঠোর নজরদারীর মাধ্যমে ঐ সমস্ত দাদন ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আইন শৃংখলা বাহিনীর সদস্যদের নির্দেশ প্রদান করেছেন এবং এনজিও কর্মীরা যারা কিস্তির জন্য সাধারন মানুষদের হয়রানি না করেন বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের তরফ থেকে মনিটরিং করার উপরও জোর দেন মন্ত্রীদ্বয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন শৃংখলা ও ত্রান কার্যক্রমসহ স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেনর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান,সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইজ্ঞিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,সুনামগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য এড. পীর ফজলুর রহমান মিসবাহ,পৌরসভার মেয়র নাদের বখত,র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাবের অতিরিক্ত মহা-পরিচালক ১১-পদাতিক ব্রিগেড সিলেট অঞ্চলের সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল মো. শওকত হোসেন,বিজিবির সুনামগঞ্জের অধিনায়ক লেঃ কর্ণেল মাহবুব,অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম) মো. আবু সাঈদ,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন,জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড.খায়রুল কবির রুমেন,যুগ্ম সাধারন সম্পাদক এড.নান্টু রায়,এড. হায়দার চৌধুরী লিটন,সুবীর তালুকদার বাপ্টু,সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান,কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,আখতারুজ্জামান সেলিম,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আবুল কালাম,সাধারন সম্পাদক মোবারক হোসেন ও শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি হাজী তহুর আলী প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান বলেছেন,সুনামগঞ্জে এবারের বন্যায় সবচেয়ে বেশী লাভ হয়েছে দেশ-বিদেশে সুনামগঞ্জের পরিচিতি বেড়েছে উল্লেখ করে আরো বলেন,যে সমস্ত রাস্তাগুলো ভেঙ্গে গেছে সেই সমস্ত রাস্তাগুলো দ্রুত মেরামতের মাধ্যমে সচল করে জনগনের জন্য যানবাহন চলাচলে উন্মুক্ত করতে এলজিইডি ও সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলীদের নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন এই স্মরনকালের ভয়াবহ বন্যার সময় দেশের বিভিন্ন প্রান্ত থেকে সরকারী দলের পাশাপাশি ব্যাক্তি উদ্যোগে এবং বিভিন্ন সামাজিক সংগঠনের স্ব-উদ্যোগে সুনামগঞ্জবাসীর এই করুন সময়টাতে জনগনের পাশে যারা দাড়িয়েছেন তাদের ধন্যবাদ জানান র্দূদিনে পাশে দাঁড়ানো মানবতার একটি উত্তম কাজ।

পরে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাবের উদ্যোগে শহরের সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের সামনে ও সোনাপুরের বেদেপল্লীতে ত্রান কার্যক্রমে আলাদভাবে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষজনের মধ্যে খাদ্যসামগ্রী চাল,ডাল,তেলসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন স্বারষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.