সংবাদ শিরোনাম
মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «  

মুফতি আব্দুল মালিক রহ.এর মৃত্যুতে আল-ফযল ছাত্র সংসদের শোক প্রকাশ

মৌলভীবাজার প্রতিনিধি::জামেয়া ইসলামিয়া দারুল উলুম দেউলগ্রাম’র সিনিয়র শিক্ষক হাফিয মাও.মুফতি আব্দুল মালিক সাতবাকী রহ. এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে অত্র জামেয়ার একমাত্র ছাত্র সংগঠন আল- ফযল ছাত্র সংসদের দায়িত্বশীল নেতৃবৃন্দ।

আজ ৯ই জুলাই ২০২২ ঈসায়ী শনিবার এক শোক বার্তায় আল-ফযল ছাত্র সংসদের সভাপতি ও জামেয়ার প্রধান মুফতি,মাও. আশরাফুল হক বলেন যে, উলামায়ে কেরাম হলেন আকাবিরদের উন্নত রুচিবোধের সঠিক ধারক- বাহক, মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা’র সফল অভিভাবক,মুফতি আব্দুল মালিক সাতবাকীর দীর্ঘদিন জামেয়া ইসলামিয়া দারুল উলুম দেউলগ্রামে লেখাপড়া করেন, এখান থেকে তাকমীল ফিল হাদিস (মাস্টার্স) সম্পন্ন করে উচ্চ শিক্ষার জন্য উম্মুল মাদারিস দারুল উলুম হাটহাজারী ভর্তি হোন এবং ইলমে তাফসীর ও ফিক্বাহ’র উপর বিশেষ কোর্স সম্পন্ন করে নিজ মাদরে ইলমি দেউলগ্রাম মাদ্রাসায় শিক্ষকতায় যোগ দেন। তার ইন্তেকালে আমরা একজন সঠিক উত্তরসূরী আলেমেদ্বীনকে হারিয়েছি তার শুণ্যস্হান সহজে পূর্ণ হওয়ার নয়, ইলমে দ্বীনের খাদেম আলেমদের চলে যাওয়া জাতীর জন্য সুখকর নয়!

তিনি আরো বলেন যে, মুফতি আব্দুল মালিক আমার একজন খাস ছাত্র ছিলেন, হাদিসের প্রসিদ্ধ কিতাব আবু দাউদ শরীফ সহ দরসে নোযামির বহু কিতাবাদি আমার নিকট পড়েছেন।তিনি শান্তশিষ্ট, নমর মিজায,উত্তম আখলাকে গুণান্বিত একজন মেধাবী আলেম ও দ্বীনের সঠিক খাদেম ছিলেন। নিজ আচার-আচরণ, চলাফেরায় উস্তাযদের মনিকোঠায় স্হান করে নিয়েছিলেন।তিনি শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. থেকে ইযাজত প্রাপ্ত একজন প্রচার বিমূখ ওলীও ছিলেন। তিনি ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে আল-ফযল ছাত্র সংসদের সাধারণ সম্পাদের দায়িত্বও পালন করেন।

তার স্বল্প দিনের প্রসংশনীয় দ্বীনি খেদমত আঞ্জাম অবশ্যই পরজগতকে আলোকিত করবে।আমরা তার রূহের মাগফিরাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবার এবং শোকাহত বক্তবৃন্দের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।আমরা দোয়া করি আল্লাহপাক যেন তাকে জান্নাতের উচ্চ মাকাম দান করেন এবং শেকাহত পরিবার-পরিজনকে ধৈর্য্যধারণের তাওফীক্ব দান করেন।

এছাড়াও আরো শোক প্রকাশ করেন ছাত্র সংসদের সহ সভাপতি ও জামেয়ার মুহাদ্দিস মাও.হুসাইন আহমদ ফতেহপুরী,সংসদের সহ সভাপতি ও জামেয়ার মুহাদ্দিস মাও.আশিকুর রহমান বাহুবলী প্রমূখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.