সংবাদ শিরোনাম
আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «  

সভা কক্ষে অপ্রয়োজনে ২৩ ফ্যান ও ৪৫ লাইট জ্বলছে ওসমানীনগরে মতবিনিময় সভা ডেকে অনুপস্থিত ডিজিএম

ওসমানীনগর(সিলেট)প্রতিনিধি::সিলেটের ওসমানীনগরে বিরাজমান বিদ্যুৎ সংকট পরিস্থিতিতে গ্রাহক সদস্যগণের সাথে মতবিনিময় সভা আহ্বান করে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন পল্লী বিদ্যুৎ সমিতি সিলেট-১ কাশিকাপন জোনাল অফিসের ডিজিএম মুজিবুর রহমান চৌধুরী। তিনি গতকাল শনিবার বিকেল ৩টায় উপজেলা মিলনায়তনে সভা আহ্বান করলে সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ সভাস্থলে উপস্থিত হলে বিকেল ৫টা পর্যন্ত ডিজিএম নিজেই অনুপস্থিত ছিলেন। তার এমন দায়িত্বহীনতার কারণে ক্ষোব্ধ হয়ে সাংবাদিকসহ অনেকেই সভাস্থল ত্যাগ করেন।
জানা যায়, ওসমানীনগরে বিদ্যুৎ ভোগান্তি চরম আকার ধারণ করেছে। প্রতিদিন লোডশেডিংয়ের শিডিউল দিলেও এর বাইরে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকছে এলাকাবাসী। এতে চরম ক্ষোব্ধ হয়ে উঠেছেন উপজেলা সর্বস্তরের মানুষ। সামাজিক যোগাযোগের মাধ্যমে অসংখ্য মানুষ ক্ষোভ প্রকাশ করছেন। এমনকি ক্ষোব্ধ গ্রাহকরা সাম্প্রতিক সময়ে ২ঘন্টা মহাসড়ক অবরোধ করেও রাখে।
বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে মতবিনিময় করতে শনিবার ৩টায় উপজেলা মিলনায়তনে সভা আহবান করে ডিজিএম। সভায় এলাকার সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিদের আমন্ত্রণ জানায়। নির্ধারিত সময়ে সাংবাদিকসহ অনেকেই সভাকক্ষে উপস্থিত হন। কিন্তু বিকেল ৫টা পর্যন্ত ডিজিএম মুজিবুর রহমান চৌধুরী অনুপস্থিত থাকায় উপস্থিত সকলেই ক্ষোব্ধ হয়ে সভাস্থল ত্যাগ করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত (বিকেল সোয়া ৫টা) তিনি সভায় উপস্থিত হননি।
এদিকে চলমান সংকট নিরসনে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার প্রশাসনিক নিদের্শ উপেক্ষা করে বিনা প্রয়োজনে সভাস্থলে ৬০ আসনের বিপরীতে ৪৫ লাইট জ্বলতে এবং ২৩টি ফ্যান ঘুরতে দেখা যায়। অথচ, এসময় সভাকক্ষে সব মিলিয়ে ১৭জন উপস্থিত ছিলেন।
সভায় উপস্থিত আবদুল মনাফ বলেন, সভা ডেকে ডিজিএম নিজেই অনুপস্থিত। এছাড়া বিদ্যুৎ বিভাগ যেখানে বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ার কথা বলছে সেখানে প্রয়োজন ছাড়াই অসংখ্য ফ্যান ঘুরছে এবং লাইট জ্বলছে।
পল্লী বিদ্যুত সমিতি সিলেট-১ কাশিকাপন জোনাল অফিসের সাবেক পরিচালক আবদুল মতিন বলেন, আমন্ত্রণ পেয়ে পল্লী বিদ্যুতের সভায় এসেছিলাম কিন্তু প্রায় দেড় ঘন্টা অপেক্ষা ডিজিএম উপস্থিত না হওয়ায় সভা অনুষ্ঠিত হয়নি। ফলে সভাস্থল ত্যাগ করে যেতে বাধ্য হয়েছি।
উপজেলা প্রেসক্লাবের সভাপতি উজ্জ্বল ধর বলেন, বিকেল ৩টায় সভায় আসার জন্য সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়। কিন্তু বিকেল ৫টা পর্যন্ত ডিজিএম উপস্থিত না হওয়ায় সভা অনুষ্ঠিত হয়নি। সেবাসহ সর্বক্ষেত্রে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ উদাসীনতার পরিচয় দিচ্ছে।
এব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতি সিলেট-১ কাশিকাপন জোনাল অফিসের ডিজিএম মুজিবুর রহমানের মুঠোফোনে কয়েকবার ফোন করা হলেও রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা বলেন, ডিজিএম বলেছিলেন সাড়ে ৩টায় সভা অনুষ্ঠিত হবে। আমার একাধিক সভা থাকায় আমি উপস্থিত হতে পারিনি। কিন্তু নির্ধারিত সময়ের দেড় ঘন্টা পরও তিনি কেন উপস্থিত হননি বিষয়টি আমার বোধগম্য নয়।
এব্যাপারে পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার (জিএম) প্রকৌশলী দিলীপ চন্দ্র চৌধুরী বলেন, ডিজিএম সাহেব আরেকটি সভায় ব্যস্ত রয়েছেন বলে জেনেছি। উক্ত সভা শেষ করেই তিনি মতবিনিময় সভায় যাবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.