সংবাদ শিরোনাম
আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «  

দোয়ারাবাজারে নরসিংপুর-নোয়ারাই সড়ক পূর্ণ নির্মাণের দাবিতে মানববন্ধন

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি::সুনামগঞ্জের দোয়ারাবাজারে নরসিংপুর-নোয়ারাই সড়ক পূর্ণ নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (২৬ জুন)বিকাল সাড়ে ৫টায় বিভিন্ন সমাজসেবি সংগঠনের উদ্যোগে উপজেলার নরসিংপুর-নোয়ারাই সড়কের তছিমের ঢালা এলাকায় অনুষ্ঠিত বিশাল এ মানববন্ধনে অংশ নেন এলাকার সর্বস্তরের সহস্রাধিক জনতা। নরসিংপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমানের সভাপতিত্বে এবং আহসানুল হক সজীব ও এনামুল হক এনামের যৌথ পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রবীণ রাজনীতিবিদ আলতাফুর রহমান খসরু, নসকস উপদেষ্টা হাজি আতাউররহমান, আলমদিনা একাডেমির পরিচালক রফিকুর রহমান, স্থিানীয় ইউপি সদস্য সাজ্জাদুর রহমান, শামীম আহমেদ, ইসরাইল আলী, সিএনজি চালক সমিতির সভাপতি আলী আকবর, যুক্তরাস্ট্র প্রবাসী জামিল আহমেদ, ফখরুল ইসলাম, আব্দুর রউফ, মোহাম্মদ আলী, নসকস  সেক্রেটারী তোফাজ্জল হোসাইন, মকবুল হোসেন ও মাহবুবুল হক শামীম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, জেলা শহর সুনামগঞ্জ, বিভাগীয় শহর সিলেট ও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় নরসিংপুর ইউনিয়নবাসীর যাতায়াতের একমাত্র ভরসা নরসিংপুর-নোয়ারাই সড়কটি। কিন্তু বিধি বাম! ভাগ্যের নির্মম পরিহাস! বর্তমান ডিজিটাল যুগে দেশব্যাপি যোগাযোগক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হলেও এ ক্ষেত্রে আমরা রয়েছি অনেক পিছিয়ে। আমরা আলোর নিচে আজ অন্ধকারে বসবাস করছি। আমাদের দূ:খ-দূর্দশা দেখার কেউ নেই। নির্বাচন এলেই উন্নয়নের নামে শুধুমাত্র আশ্বাস আর প্রতিশ্রুতিতেই সীমাবদ্ধ থাকে। মাত্র ৫ কিলোমিটার  সড়ক আজ আমাদের জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। গাড়ির চালকদের ঘামঝরা শ্রমে অর্জিত অর্থে স্থানে স্থানে জোড়াতালি দিয়ে কোনোমতে যানবাহন চলাচলে রাস্তাগুলোকে টিকিয়ে রাখছেন গত একযুগ ধরে। এদিকে সাম্প্রতিক স্মরণকালের ভয়াবহ বন্যায় ওই সড়কের সিঙ্গেরকাচ-বন্দরগাঁও এলাকায় বিশালাকার ভাঙনে যোগাযোগ ব্যবস্থা একেবারেই বিচ্ছিন্ন ছিল। কিন্তু এ অবস্থায় বসে থাকতে পারেননি গাড়িচালকরা। তাদের ব্যতিক্রমী উদ্যোগে তথায় সম্প্রতি একটি বাঁশ-কাঠের ব্রিজ তৈরি করে আপাতত চলাচলের পথ সুগম করা হয়। কিন্তু নিয়মিত ভাঙাচোরা ওই রাস্তায় এসব জোড়াতালিতে এভাবে আর ক‘দিন চলবে এটাই আজ প্রশ্নবিদ্ধ? কেননা সুদীর্ঘ দুই দশক ধরে ভাঙতে ভাঙতে রাস্তাটি এখন খানাখন্দে পরিণত হয়েছে। এ অবস্থায় মালামাল পরিবহন করাতো দূরের কথা, সিএনজি-অটোরিকশা চলাচল করাটাই দূষ্কর হয়ে পড়েছে। তাই জনভোগান্তি লাঘবে যোগাযোগক্ষেত্রে অনুকুল পরিবেশ ফিরিয়ে আনতে দীর্ঘ প্রতিক্ষিত নরসিংপুর-নোয়ারাই সড়কটি দ্রুত পূর্ণ নির্মাণের পদক্ষেপ নিতে স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানিয়েছেন বক্তারা। অন্যথায় দাবি বাস্তবায়নে কঠোর আন্দোলনে মাঠে নামতে বাধ্য হবেন নরসিংপুর ইউনিয়নের সর্বস্তরের ভূক্তভোগী জনতা।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.