সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «   শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

বিশ্বম্ভরপুরে নিখোঁজ এসএসসি পরীক্ষার্থী ঝিলিকের দ্রুত সন্ধানের দাবিতে মানববন্ধন ও রাস্তা অবরোধ 

সুনামগঞ্জ প্রতিনিধি::সাত দিন ধরে নিখোঁজ পলাশ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মেধাবী ছাত্রী লায়লা সোবহান ঝিলিকের দ্রুত উদ্ধারের দাবিতে ছাত্রছাত্রী ও এলাকাবাসীর মানববন্ধন ও রাস্তা অবরোধ কর্মসূচি পালন করেছে। এদিকে নারী ও শিশু পাচারকারী চক্রের সদস্যের খপ্পরে পরে বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্রী লায়লা সোবহান ঝিলিক নিখোঁজের আজ ৮ দিন পেরিয়ে গেলেও বিশ্বম্ভরপুর থানা পুলিশ উদ্ধার করতে না পারায় অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর আয়োজনে মানববন্ধনের পাশাপাশি তাহিরপুর সুনামগঞ্জ সড়কের পলাশ বাজার এলাকায় প্রায় ১ ঘন্টা রাস্তা অবরোধ করে রাখে।
“ঝিলিক কোথায় জানতে চাই সহপাঠীরা”, “এসএসসি পরীক্ষার্থী ঝিলিকের দ্রুত সন্ধান দিন” এই দাবিতে হাজারো শিক্ষার্থী ও এলাকাবাসীর অংশ গ্রহণে আজ(২৭ জুলাই বৃহস্পতিবার) দুপুরে পলাশ উচ্চ বিদ্যালয় সংলগ্ন তাহিরপুর-বিশ্বম্ভরপুর-সুনামগঞ্জ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, পলাশ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা  কমিটির সভাপতি  জুলহাস মিয়া, নিখোঁজ ছাত্রী লায়লা সোবহান ঝিলিকের চাচা সাবেক সদস্য আব্দুল মালেক, বিশ্বম্ভরপুর উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন, বিশ্বম্ভরপুর উপজেলা কৃষকলীগ সভাপতি হুমায়ুন কবির, সাবেক ইউপি সদস্য আমেনা খাতুন, বাবা আব্দুস সোবহান, সহপাঠী মিফাহুল জান্নাত মিলি, মুনতাহ জান্নাত কলি, তাহমিনা আক্তার রিপতা, প্রিতুল দাস, আবু সাইম প্রমুখ।
মানববন্ধনে এ সময় বক্তারা বলেন, ২৪ ঘন্টার মধ্যে নিখোঁজ এসএসসি পরীক্ষার্থী লায়লা সোবহান ঝিলিককে তাদের কাছে ফিরিয়ে না দিলে শুধু মানববন্ধনেই নায়! প্রয়োজনে স্কুলের শিক্ষক ছাত্রছাত্রী সহ এলাকাবাসীকে সাথে নিয়ে রাস্তায় নেমে রাস্তাঘাট অবরোধ করা হবে। এ সময় তারা আরও বলেন, ঝিলিককে দ্রুত উদ্ধার করে এসএসসি পরিক্ষায় অংশ গ্রহণে সুযোগ করে দিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জোর দাবি জানান।  এ সময় ছাত্রছাত্রী ও এলাকাবাসী তাহিরপুর টু সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রাখে। পরে নিখোঁজ ছাত্রী ঝিলিককে দ্রুত উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থার জন্য আইনশৃঙ্খলা বাহিনী কাছে যাওয়ার আস্বস্ত করে ছাত্রছাত্রীদের সড়ক অবরোধ থেকে ফিরিয়ে আনেন।
উল্লেখ: জানাযায়, গত (২১ জুলাই বৃহস্পতিবার ) সকাল ৭ টায় ঝিলিক নিজ বাড়ি থেকে প্রাইভেট পড়তে মাঝাইড় গ্রামের আনুফা মাষ্টারে বাড়িতে যাওয়ার পথে সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের লক্ষ্মণশ্রী গ্রামের সাজ্জাদুর রহমান সাঞ্জু মিয়ার মেয়ে নারী ও শিশু পাচারকারী চক্রের সদস্য সুমা আক্তার শাহজাদী(২৫) এর খপ্পরে পরে নিখোঁজ হয় ঝিলিক। নারী ও শিশু পাচারকারী চক্রের সদস্য শাহজাদীর মামা বোন সৌদিআরব প্রবাসী রুপ নাহার নামের এক মহিলার যোগসাজশে দীর্ঘদিন ধরে অপ্রাপ্ত বয়স্ক শিশু ও কিশোরীদের বিভিন্ন প্রতারণার মাধ্যমে লোভে ফেলে নারী ও শিশু পাচার করে আসছে। পরে গত( ২২ জুলাই শুক্রবার ) দুপুরে ঝিলিকের চাচা আব্দুল মালেক বাদী হয়ে সুমা আক্তার শাহজাদী নাম উল্লেখ করে বিশ্বম্ভরপুর থানা একটি সাধারণ ডায়রী করেন। কিন্তু সাধারণ ডায়রী করার পর ৮ দিন পেরিয়ে গেলেও বিশ্বম্ভরপুর থানা পুলিশ ওই স্কুল ছাত্রীকে উদ্ধার কর‍তে না পারায় ঝিলিকের পরিবার কাটছে ভয় আর উৎকন্ঠা মধ্যে। এদিকে নিখোঁজ স্কুল ছাত্রী ঝিলিককে উদ্ধারে পুলিশের পাশাপাশি গতকাল (২৫ জুলাই) সোমবার  বিকালে র‍্যাব-৯, সিপিসি-৩(সুনামগঞ্জ)  এ একটি লিখিত আবেদন করেন ঝিলিকের বড় ভাই কামাল হোসেন ।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.