সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «  

সিকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

সিলেটপোস্ট ডেস্ক::‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। এই উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের আয়োজনে বৃহঃস্পতিবার দুপুর ১২ টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড, সিলেট বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আনোয়ার হোসেন,জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক মোহাম্মদ মাহবুব ইকবাল, মাৎস্যবিজ্ঞান অনুষদের ৬ টি বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও ছাত্র সমিতির নেতাকর্মীরা। মাৎস্যবিজ্ঞান অনুষদ ভবন প্রাঙ্গন থেকে শোভাযাত্রাটি যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে শেষ হয়। এরপর প্রধান ফটক ও কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড গণমাধ্যমকে জানান, ‘জাতীয় মৎস্য সপ্তাহের আয়োজনের মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ শিক্ষা ও গবেষণার মাধ্যমে দেশের মৎস্যখাতকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছে। ইতিমধ্যে গবেষণায় অসামান্য কৃতিত্বের সাক্ষর রেখেছেন এই অনুষদের গবেষকবৃন্দ। স্পেন ভিত্তিক সিমাগো ইনস্টিটিউশন রাঙ্কিং এর আন্তর্জাতিক মানদণ্ডে জলজ সম্পদ ও মৎস্য বিষয়ে দেশের ৩৪টি বিশ্ববিদ্যালয়ের মাঝে প্রথম ও বিশ্বে ৩৫০ তম অবস্থানে রয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। মাৎস্যবিজ্ঞান অনুষদটির শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণায় ও পরিশ্রমে এই অর্জন সম্ভব হয়েছে’।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.