সংবাদ শিরোনাম
মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «  

সিকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

সিলেটপোস্ট ডেস্ক::‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। এই উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের আয়োজনে বৃহঃস্পতিবার দুপুর ১২ টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড, সিলেট বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আনোয়ার হোসেন,জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক মোহাম্মদ মাহবুব ইকবাল, মাৎস্যবিজ্ঞান অনুষদের ৬ টি বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও ছাত্র সমিতির নেতাকর্মীরা। মাৎস্যবিজ্ঞান অনুষদ ভবন প্রাঙ্গন থেকে শোভাযাত্রাটি যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে শেষ হয়। এরপর প্রধান ফটক ও কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড গণমাধ্যমকে জানান, ‘জাতীয় মৎস্য সপ্তাহের আয়োজনের মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ শিক্ষা ও গবেষণার মাধ্যমে দেশের মৎস্যখাতকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছে। ইতিমধ্যে গবেষণায় অসামান্য কৃতিত্বের সাক্ষর রেখেছেন এই অনুষদের গবেষকবৃন্দ। স্পেন ভিত্তিক সিমাগো ইনস্টিটিউশন রাঙ্কিং এর আন্তর্জাতিক মানদণ্ডে জলজ সম্পদ ও মৎস্য বিষয়ে দেশের ৩৪টি বিশ্ববিদ্যালয়ের মাঝে প্রথম ও বিশ্বে ৩৫০ তম অবস্থানে রয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। মাৎস্যবিজ্ঞান অনুষদটির শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণায় ও পরিশ্রমে এই অর্জন সম্ভব হয়েছে’।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.