সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

সুনামগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মূল্যায়ন ও সমাপণী অনুষ্ঠান সম্পন্ন

সুনামগঞ্জ প্রতিনিধি::নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ,এই প্রতিপাদ্য নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে সপ্তাহ শেষে মূল্যায়ন ও সমাপণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
শুক্রবার সকার ১০টায় জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর সুনামগঞ্জের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সমাপনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ জেলা মৎস্য অফিসার সুনীল মন্ডলের সভাপতিত্বে ও শান্তিগঞ্জ উপজেলা মৎস্য অফিসার মো. জাহিদুল ইসলামের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আনোয়ার উল হালিম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মো. জয়নাল আবেদীন,সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ইমরান শাহরিয়ার,হ্যাচারী কর্মকর্তা মোজাম্মেল হক,মোহনা টিভির জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,রিপোর্টাস ইউনিটির সভাপতি ও আর টিভির জেলা প্রতিনিধি বিন্দু তালুকদার,দৈনিক সুনামগঞ্জ সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. সেলিম আহমদ তালুকদার,দৈনিক জালালাবাদের জেলা প্রতিনিধি মো. জসিম উদ্দিন ও মৎস্য চাষী মাইনুদ্দিন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আনোয়ার উল হালিম বলেছেন,মৎস্য খাত বাংলাদেশের একটি অপার সম্ভাবনাময় খাত। এই খাতকে এগিয়ে নিতে সরকার প্রতিবছর কোটি কোটি টাকা বরাদ্দ দিয়ে থাকেন। তিনি বলেন মৎস্য খাত সমৃদ্ধ হলে দেশের মানুষের আমিষের চাহিদা মিঠিয়ে মাছ বিদেশে রপ্তানী করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব। তিনি বলেন মৎস্যভান্ডার হিসেবে খ্যাত সুনামগঞ্জের হাওর ও জলাশয়ে বিভিন্ন প্রজাতির মিঠা পানির সুস্বাদু মাছ কালের আর্বতে হারিয়ে যেতে বসেছে। এ জন্য মৎস্য চাষী,হাওর পাড়ের কৃষক শ্রমিক জনতাকে পোণা মাছ নিধন থেকে বিরত থাকার আহবান জানান।

সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ জেলা মৎস্য অফিসার সুনীল মন্ডল বলেছেন, এই দেশীয় প্রজাতির মাছের প্রজনন বৃদ্ধি ও রক্ষনাবেক্ষনে সবাইকে সচেতন হতে হবে অন্যতায় কেবলই মোবাইল কোর্ট পরিচালনা করে মৎস্য সংরক্ষণ ও মাছের প্রজনন বৃদ্ধি সম্ভব নয়। তিনি আরো বলেন,আগামীতে মৎস্য আহরণে যখন সরকার থেকে নিষেধাজ্ঞা দেয়া হবে তখন কোন মৎস্য চাষী মৎস্য নিধন বা আহরণ থেকে বিরত থাকবেন এবং যারা আইন মেনে চলবেন তাদেরকে সরকার সকল প্রকার খাদ্য সহায়তাসহ উপকরণ প্রদান করা হবে। তিনি সুনামগঞ্জের মৎস্যভান্ডার রক্ষায় সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং সপ্তাহব্যাপী এই মৎস্য সপ্তাহ সফলভাবে সম্পন্ন হওয়ায় জেলা প্রশাসন,পুলিশ প্রশাসনসহ সুনামগঞ্জের সর্বস্তরের জনসাধারনের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.