সংবাদ শিরোনাম
ছাতকে দু`পক্ষের মধ্যে সংঘর্ষ আহত অর্ধশতাধিক, আটক-১২  » «   ফেসবুকে প্রেম করে ছাত্র মামুনকে বিয়ে করে সুখের সংসার গড়া সেই শিক্ষিকার লাশ উদ্ধার  » «   আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম: ঘটনা টের পেয়ে রাতের আধারেই ঘরগুলো ভাঙ্গলো প্রশাসন   » «   আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «  

সুনামগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মূল্যায়ন ও সমাপণী অনুষ্ঠান সম্পন্ন

সুনামগঞ্জ প্রতিনিধি::নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ,এই প্রতিপাদ্য নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে সপ্তাহ শেষে মূল্যায়ন ও সমাপণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
শুক্রবার সকার ১০টায় জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর সুনামগঞ্জের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সমাপনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ জেলা মৎস্য অফিসার সুনীল মন্ডলের সভাপতিত্বে ও শান্তিগঞ্জ উপজেলা মৎস্য অফিসার মো. জাহিদুল ইসলামের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আনোয়ার উল হালিম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মো. জয়নাল আবেদীন,সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ইমরান শাহরিয়ার,হ্যাচারী কর্মকর্তা মোজাম্মেল হক,মোহনা টিভির জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,রিপোর্টাস ইউনিটির সভাপতি ও আর টিভির জেলা প্রতিনিধি বিন্দু তালুকদার,দৈনিক সুনামগঞ্জ সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. সেলিম আহমদ তালুকদার,দৈনিক জালালাবাদের জেলা প্রতিনিধি মো. জসিম উদ্দিন ও মৎস্য চাষী মাইনুদ্দিন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আনোয়ার উল হালিম বলেছেন,মৎস্য খাত বাংলাদেশের একটি অপার সম্ভাবনাময় খাত। এই খাতকে এগিয়ে নিতে সরকার প্রতিবছর কোটি কোটি টাকা বরাদ্দ দিয়ে থাকেন। তিনি বলেন মৎস্য খাত সমৃদ্ধ হলে দেশের মানুষের আমিষের চাহিদা মিঠিয়ে মাছ বিদেশে রপ্তানী করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব। তিনি বলেন মৎস্যভান্ডার হিসেবে খ্যাত সুনামগঞ্জের হাওর ও জলাশয়ে বিভিন্ন প্রজাতির মিঠা পানির সুস্বাদু মাছ কালের আর্বতে হারিয়ে যেতে বসেছে। এ জন্য মৎস্য চাষী,হাওর পাড়ের কৃষক শ্রমিক জনতাকে পোণা মাছ নিধন থেকে বিরত থাকার আহবান জানান।

সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ জেলা মৎস্য অফিসার সুনীল মন্ডল বলেছেন, এই দেশীয় প্রজাতির মাছের প্রজনন বৃদ্ধি ও রক্ষনাবেক্ষনে সবাইকে সচেতন হতে হবে অন্যতায় কেবলই মোবাইল কোর্ট পরিচালনা করে মৎস্য সংরক্ষণ ও মাছের প্রজনন বৃদ্ধি সম্ভব নয়। তিনি আরো বলেন,আগামীতে মৎস্য আহরণে যখন সরকার থেকে নিষেধাজ্ঞা দেয়া হবে তখন কোন মৎস্য চাষী মৎস্য নিধন বা আহরণ থেকে বিরত থাকবেন এবং যারা আইন মেনে চলবেন তাদেরকে সরকার সকল প্রকার খাদ্য সহায়তাসহ উপকরণ প্রদান করা হবে। তিনি সুনামগঞ্জের মৎস্যভান্ডার রক্ষায় সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং সপ্তাহব্যাপী এই মৎস্য সপ্তাহ সফলভাবে সম্পন্ন হওয়ায় জেলা প্রশাসন,পুলিশ প্রশাসনসহ সুনামগঞ্জের সর্বস্তরের জনসাধারনের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.