সংবাদ শিরোনাম
ছাতকে দু`পক্ষের মধ্যে সংঘর্ষ আহত অর্ধশতাধিক, আটক-১২  » «   ফেসবুকে প্রেম করে ছাত্র মামুনকে বিয়ে করে সুখের সংসার গড়া সেই শিক্ষিকার লাশ উদ্ধার  » «   আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম: ঘটনা টের পেয়ে রাতের আধারেই ঘরগুলো ভাঙ্গলো প্রশাসন   » «   আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «  

সমঅধিকার প্রতিষ্ঠার ঐক্যবদ্ধ হওয়ার আহবান-হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট মহানগর শাখার অন্তর্গত কোতোয়ালী থানা শাখার সম্মেলনে বক্তার বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় একটি ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্টার জন্য একাত্তরের লড়াই সংগ্রাম এর মাধ্যমে দেশ স্বাধীন হয়েছিলো। স্বাধীনতার মূলনীতি থেকে সরে এসে রাষ্ট্রীয়ভাবে সংখ্যালঘু সম্প্রদায় সৃষ্টি করা হয়েছে। বক্তারা বলেন, মন্দির, গীর্জা, উপাসানালয়ে হামলা, লুটপাট, জবরদখল করে সংখ্যালঘু সম্প্রদায়কে নির্যাতন করে একটি শ্রেণি দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করেছে। উপযুক্ত বিচার না হওয়ায় দিন দিন নির্যাতন নিপীড়ন বেড়েই চলছে। বক্তারা ঐক্যবদ্ধভাবে সজাগ অপশক্তিতে মোকাবিলা করে মুক্তিযুদ্ধের চেতনায় সমঅধিকার প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
শনিবার (৩০ জুলাই) বিকাল ৪টায় নগরীর বন্দরবাজার ব্রাক্ষণ মন্দির কার্যালয়ে হিন্দুবৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ কোতোয়ালী থানা সম্মেলনে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। কোতায়ালী থানা শাখার সভাপতি বীর মুক্তিমুক্তিযোদ্ধা পান্না নাল রায় এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিজয় ভূষণ ধর এর পরিচালনা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মলয় পুরকায়স্থ।
সম্মেলন উদ্বোধন করেন ঐক্য পরিষদ মহানগর শাখার সহ-সভাপতি ডিকন নিঝুম সাংমা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ মহানগর শাখার সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা। প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দে। সম্মানিত বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপিতা শ্যাম পুরকায়াস্থ, সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, বিশিষ্ট রাজনীতিবীদ ও ঐক্য পরিষদের সিনিয়র সদস্য তপন মিত্র, মহানগর পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, যুগ্ম সাধারণ সম্পাদক চন্দন দাস, ঐক্য পরিষদ সিলেট মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল দেব, যুগ্ম সাধারণ সম্পাদক জিডি রুমু, কোতোয়ালী থানা পুজা পরিষদের সভাপতি এডভোকেট অরবিন্দু দাশ গুপ্ত।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রখেন ডা. শ্রী পরেশ চন্দ্র দেবনাথ, শ্রী অমর দত্ত, প্রনয় দেব জন, মাইকেল রঞ্জন বিশ্বাস, শ্যামল চৌধুরী, বিশনয় দাস, অসিত কুমার কর, আশীষ রায়, মিলন উরাং. অরুণ রায়, শ্যামল চৌধুরী, রকি দেব, জোনাক চৌধুরী, এস. ডি সুমেল সঞ্জিত দত্ত প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.