সংবাদ শিরোনাম
মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «  

নবীগঞ্জে সাংবাদিক সাগরের বাড়ির প্রবেশ মূখে বেড়া দিলেন কাউন্সিলর কবির

বুলবুল আহমেদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধি:: বিচারের বাণী নিভৃতে কাদেঁ, এতে কি হার মানা যায় পশুর শক্তির কাছে? রাস্তা প্রতিবন্ধকতাকারী দেশ-বিদেশ, ধনী- গরিব সহ মহান সৃষ্টি কর্তারই অপছন্দকারী ব্যাক্তি সে। রাস্তা পরিস্কার করে দেওয়া উত্তম। কিন্তু এর উল্টো ঘটিয়ে দিলেন নবীগঞ্জ পৌরসভার কাউন্সিলর মোঃ কবির মিয়া। এ ঘটনাকে কেন্দ্র করে নানান সমালোচনা চলছিল। এমন তার কুটিঁর জোর কোথায় তা নিয়েও এলাকায় প্রশ্ন দেখা দিয়েছে। এই কবির গংদের কারণে দীর্ঘ ৪ বছর ধরে সাংবাদিক সাগর এর পরিবার নিজ বসত ঘরে ডুকতে পারছেন না! বাড়ীর রাস্তার প্রবেশ পথে বাশেঁর বেড়া দিয়ে প্রতিবন্ধিকতা সৃষ্টি করে রেখেছেন কাউন্সিলর কবির।
এ ব্যাপারে সাংবাদিক সাগর ও তার পরিবার বিভিন্ন রাজনৈতিক, সমাজপতি ও প্রশাসনের কাছে ধর্ণা দিয়েও কোন সুরাহা পাচ্ছিল না। এতে, আটকে আছে সাগরের বাড়ীর নির্মাণ কাজও। শেষ পর্যন্ত নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ ডালিম আহমদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন মিঠু, সাবেক প্যানেল মেয়র-১ এটি এম সালাম ও নবীগঞ্জ থানার বেশ কয়েকজন অফিসারসহ ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ সময় ওসি সাংবাদিক সাগরের পরিবারের প্রতিবন্ধিকতার বিষয়টি পরিলক্ষিত হলে তিনি সাগরের পরিবারকে মানবিক কারনে বসত ঘরে প্রবেশের রাস্তা অপসারনের জন্য কাউন্সিলরকে অনুরুধ করেন। এতে কাউন্সিলর দু’দিনের সময় নেন। কিন্তু সপ্তাহ দিন অতিবাহিত হলেও কাউন্সিলর কবির মিয়া সাগরের বাড়ীর প্রতিবন্ধিকতা রাস্তা খোলে দেন নি!

স্থানীয় সুত্রে জানাযায়, নবীগঞ্জ পৌর এলাকার ছালামতপুর গ্রামের ছৈদ উল্লার পুত্র কাউন্সিলর কবির মিয়া ও প্রতিবেশী মরহুম ছুরাব উল্লার পরিবারের সাথে বাড়ি সীমানা ও চলাচলের রাস্তা নির্মাণকে কেন্দ্র করে বিগত প্রায় ৫ বছর যাবৎ বিরোধ চলে আসছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলা মোকদ্দমাও চলছে। প্রায় ৪ বছর পুর্বে মরহুম ছুরাব উল্লার পুত্র সাংবাদিক সাগরসহ তার পরিবারের লোকজন প্রভাবশালী কাউন্সিলর ও তার পরিবারের লোকজনের অত্যাচার ও নির্যাতনের কারনে বসত বাড়ী পেলে অন্যস্থানে আত্মরক্ষা করেন। দীর্ঘ ৪ বছর ধরে সাংবাদিক সাগরের পরিবার পরিজন বাসা ভাড়া করে বসবাস করে আসছেন। নিজ গৃহে পরবাসীর মতো অবস্থা সাগরের পরিবারের। নিজের বাড়ি ঘর থাকার পরও অন্যত্র বাসা ভাড়া করে বসবাস করার ঘটনায় এলাকায় ব্যাপক আলোচনার পাশাপাশি সমালোচনার সৃষ্টি হয়েছে।

এদিকে, প্রায় ৪ বছর ধরে খালি বাড়ি- ঘর থাকার সুবাধে ঘরের বাশঁপালাসহ মুল্যমান মালামাল লুটপাট করে নিয়ে যায় কাউন্সিলরের লোকজন। এছাড়া সম্প্রতি সাংবাদিক সাগরের পরিবার রাস্তার প্রতিবন্ধিকতা অপসারনের জন্য বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে আদালত প্রতিবন্ধিকতা অপসারনের জন্য ওসি নবীগঞ্জকে আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। রাস্তার সীমানায় দেয়া বেড়া সরিয়ে প্রতিবন্ধিকতা দুর করার জন্য কাউন্সিলরকে অনুরুধ করেন। এতে কাউন্সিলর কোন তোয়াক্ষা করেন নি। এক পর্যায়ে নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদ সরজমিনে গিয়ে সাংবাদিক সাগর ও তার পরিবারের লোকজনকে তাদের বাড়ি-ঘরে প্রবেশ করতে রাস্তার প্রতিবন্ধিকতা অপসারনের জন্য অনুরুধ করলে তিনি দু’ দিনের সময় নেন। কিন্তু রির্পোট লেখা পর্যন্ত ৭ দিন অতিবাহিত হলেও কাউন্সিলর কবির মিয়া রাস্তার বেড়া অপসারন করেন নি। অভিযোগ আরো পাওয়া গেছে উক্ত কাউন্সিলর সাংবাদিক সাগরের বাড়ি- ঘর ও জায়গা জবর দখল করার পায়তারা করছেন। এছাড়া উক্ত কাউন্সিলর কবির মিয়ার বাড়ির সামনে ও আশপাশে সরকারের কোটি টাকার ভুমি রয়েছে যা কাউন্সিলরের দখলে। সরকারের অনুমতি ছাড়াই সরকারী কোটি টাকার সম্পত্তি জোরপুর্বক দখল করে ভোগ করে আসছেন। এ সব দেখার যেন কেউ নেই!

এ ব্যাপারে সাংবাদিক সাগর মিয়ার সাথে কথা হলে সে বলে, আমরা ৭০/৮০ বছর তারা ওই বাড়িতে বসবাস করে আসছি। এখন এস রাস্তা প্রভাবশালী কাউন্সিলর কবির মিয়া বন্ধ করে দিয়েছে। এতে, আমরা চলাফিরা করতে পারছিনা।

এ ব্যাপারে কাউন্সিলর কবির মিয়া সাথে কথা হলে তিনি বলেন, সাংবাদিক সাগরদের বাড়িতে ডুকতে দেয়া যাবে না। কারন, তাদের রাস্তা নাই। দীর্ঘ প্রায় ৭০ বছর ধরে তারা ওই বাড়ি থেকে কি ভাবে চলাফিরা করতো এমন একটি প্রশ্ন করলে তিনি জবাব দিতে অনিহা প্রকাশ করেন।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদ বলেন, একজন জনপ্রতিনিধির কাছে এসব আশা করছিলামনা। যা কাউন্সিলর কবির মিয়ার কাছে থেকে পেলাম। তিনি আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও কথা বলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.