সংবাদ শিরোনাম
সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «   জৈন্তাপুরে দুটি মোটর সাইকেলের মধ্যে মুখামুখি সংঘর্ষে দুই বন্ধু’র মৃত্যু  » «   নবীগঞ্জে সন্ধা রাতে জোড়া হাতি নিয়ে চাঁদাবাজি!  » «   নবীগঞ্জ ফজরের নামাজ পড়ে এসে গলাকাটা স্ত্রীর লাশ বিছানায় দেখে অবাক!  » «  

নবীগঞ্জে সাংবাদিক সাগরের বাড়ির প্রবেশ মূখে বেড়া দিলেন কাউন্সিলর কবির

বুলবুল আহমেদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধি:: বিচারের বাণী নিভৃতে কাদেঁ, এতে কি হার মানা যায় পশুর শক্তির কাছে? রাস্তা প্রতিবন্ধকতাকারী দেশ-বিদেশ, ধনী- গরিব সহ মহান সৃষ্টি কর্তারই অপছন্দকারী ব্যাক্তি সে। রাস্তা পরিস্কার করে দেওয়া উত্তম। কিন্তু এর উল্টো ঘটিয়ে দিলেন নবীগঞ্জ পৌরসভার কাউন্সিলর মোঃ কবির মিয়া। এ ঘটনাকে কেন্দ্র করে নানান সমালোচনা চলছিল। এমন তার কুটিঁর জোর কোথায় তা নিয়েও এলাকায় প্রশ্ন দেখা দিয়েছে। এই কবির গংদের কারণে দীর্ঘ ৪ বছর ধরে সাংবাদিক সাগর এর পরিবার নিজ বসত ঘরে ডুকতে পারছেন না! বাড়ীর রাস্তার প্রবেশ পথে বাশেঁর বেড়া দিয়ে প্রতিবন্ধিকতা সৃষ্টি করে রেখেছেন কাউন্সিলর কবির।
এ ব্যাপারে সাংবাদিক সাগর ও তার পরিবার বিভিন্ন রাজনৈতিক, সমাজপতি ও প্রশাসনের কাছে ধর্ণা দিয়েও কোন সুরাহা পাচ্ছিল না। এতে, আটকে আছে সাগরের বাড়ীর নির্মাণ কাজও। শেষ পর্যন্ত নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ ডালিম আহমদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন মিঠু, সাবেক প্যানেল মেয়র-১ এটি এম সালাম ও নবীগঞ্জ থানার বেশ কয়েকজন অফিসারসহ ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ সময় ওসি সাংবাদিক সাগরের পরিবারের প্রতিবন্ধিকতার বিষয়টি পরিলক্ষিত হলে তিনি সাগরের পরিবারকে মানবিক কারনে বসত ঘরে প্রবেশের রাস্তা অপসারনের জন্য কাউন্সিলরকে অনুরুধ করেন। এতে কাউন্সিলর দু’দিনের সময় নেন। কিন্তু সপ্তাহ দিন অতিবাহিত হলেও কাউন্সিলর কবির মিয়া সাগরের বাড়ীর প্রতিবন্ধিকতা রাস্তা খোলে দেন নি!

স্থানীয় সুত্রে জানাযায়, নবীগঞ্জ পৌর এলাকার ছালামতপুর গ্রামের ছৈদ উল্লার পুত্র কাউন্সিলর কবির মিয়া ও প্রতিবেশী মরহুম ছুরাব উল্লার পরিবারের সাথে বাড়ি সীমানা ও চলাচলের রাস্তা নির্মাণকে কেন্দ্র করে বিগত প্রায় ৫ বছর যাবৎ বিরোধ চলে আসছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলা মোকদ্দমাও চলছে। প্রায় ৪ বছর পুর্বে মরহুম ছুরাব উল্লার পুত্র সাংবাদিক সাগরসহ তার পরিবারের লোকজন প্রভাবশালী কাউন্সিলর ও তার পরিবারের লোকজনের অত্যাচার ও নির্যাতনের কারনে বসত বাড়ী পেলে অন্যস্থানে আত্মরক্ষা করেন। দীর্ঘ ৪ বছর ধরে সাংবাদিক সাগরের পরিবার পরিজন বাসা ভাড়া করে বসবাস করে আসছেন। নিজ গৃহে পরবাসীর মতো অবস্থা সাগরের পরিবারের। নিজের বাড়ি ঘর থাকার পরও অন্যত্র বাসা ভাড়া করে বসবাস করার ঘটনায় এলাকায় ব্যাপক আলোচনার পাশাপাশি সমালোচনার সৃষ্টি হয়েছে।

এদিকে, প্রায় ৪ বছর ধরে খালি বাড়ি- ঘর থাকার সুবাধে ঘরের বাশঁপালাসহ মুল্যমান মালামাল লুটপাট করে নিয়ে যায় কাউন্সিলরের লোকজন। এছাড়া সম্প্রতি সাংবাদিক সাগরের পরিবার রাস্তার প্রতিবন্ধিকতা অপসারনের জন্য বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে আদালত প্রতিবন্ধিকতা অপসারনের জন্য ওসি নবীগঞ্জকে আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। রাস্তার সীমানায় দেয়া বেড়া সরিয়ে প্রতিবন্ধিকতা দুর করার জন্য কাউন্সিলরকে অনুরুধ করেন। এতে কাউন্সিলর কোন তোয়াক্ষা করেন নি। এক পর্যায়ে নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদ সরজমিনে গিয়ে সাংবাদিক সাগর ও তার পরিবারের লোকজনকে তাদের বাড়ি-ঘরে প্রবেশ করতে রাস্তার প্রতিবন্ধিকতা অপসারনের জন্য অনুরুধ করলে তিনি দু’ দিনের সময় নেন। কিন্তু রির্পোট লেখা পর্যন্ত ৭ দিন অতিবাহিত হলেও কাউন্সিলর কবির মিয়া রাস্তার বেড়া অপসারন করেন নি। অভিযোগ আরো পাওয়া গেছে উক্ত কাউন্সিলর সাংবাদিক সাগরের বাড়ি- ঘর ও জায়গা জবর দখল করার পায়তারা করছেন। এছাড়া উক্ত কাউন্সিলর কবির মিয়ার বাড়ির সামনে ও আশপাশে সরকারের কোটি টাকার ভুমি রয়েছে যা কাউন্সিলরের দখলে। সরকারের অনুমতি ছাড়াই সরকারী কোটি টাকার সম্পত্তি জোরপুর্বক দখল করে ভোগ করে আসছেন। এ সব দেখার যেন কেউ নেই!

এ ব্যাপারে সাংবাদিক সাগর মিয়ার সাথে কথা হলে সে বলে, আমরা ৭০/৮০ বছর তারা ওই বাড়িতে বসবাস করে আসছি। এখন এস রাস্তা প্রভাবশালী কাউন্সিলর কবির মিয়া বন্ধ করে দিয়েছে। এতে, আমরা চলাফিরা করতে পারছিনা।

এ ব্যাপারে কাউন্সিলর কবির মিয়া সাথে কথা হলে তিনি বলেন, সাংবাদিক সাগরদের বাড়িতে ডুকতে দেয়া যাবে না। কারন, তাদের রাস্তা নাই। দীর্ঘ প্রায় ৭০ বছর ধরে তারা ওই বাড়ি থেকে কি ভাবে চলাফিরা করতো এমন একটি প্রশ্ন করলে তিনি জবাব দিতে অনিহা প্রকাশ করেন।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদ বলেন, একজন জনপ্রতিনিধির কাছে এসব আশা করছিলামনা। যা কাউন্সিলর কবির মিয়ার কাছে থেকে পেলাম। তিনি আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও কথা বলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.