সংবাদ শিরোনাম
এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «  

৬ আগস্ট রিয়ার এ্যাডমিরাল মাহবুব আলী খান-এর ৩৮তম শাহাদাত বার্ষিকী

সিলেটপোস্ট ডেস্ক::শনিবার (৬ই আগস্ট) সাবেক নৌবাহিনী প্রধান এবং যোগাযোগ ও কৃষি মন্ত্রী রিয়ার এ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৮তম শাহাদাত বার্ষিকী। যথাযথ ভাবগাম্ভীর্য ও ধর্মীয় উদ্দীপনার মধ্যে দিয়ে দিনটি পালিত হবে।
শনিবার সকালে বনানীতে মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ এবং বিশেষ প্রার্থনা এবং সেই সাথে কোরআন খতম ও কোরআন খানির মধ্য দিয়ে দিনটি শুরু হবে। দিনটি পালনের জন্য দেশ ও বিদেশে সপ্তাহব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহন করা হয়েছে।
এই উপলক্ষ্যে শনিবার যোহরের নামাজের পর ঢাকাস্থ বায়তুল আমান জামে মসজিদ-ধানমন্ডি, সোবাহানবাগ জামে মসজিদ, আজিমপুর দরগা শরিফ জামে মসজিদ, হাইকোর্ট মাজার জামে মসজিদ, বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, ধানমন্ডি ঈদগাহ মসজিদ, ধানমন্ডি তাকওয়া জামে মসজিদ, গুলশান আজাদ মসজিদ, গুলশান আজম জামে মসজিদ, মহাখালী ডিওএইচএস জামে মসজিদ, মুনিম জামে মসজিদ, হযরত আবু বকর সিদ্দীক (রাঃ) জামে মসজিদ, বায়তুল জান্নাত জামে মসজিদ, বায়তুল করীম জামে মসজিদ, পলাশনগর জামে মসজিদ, কালশী মসজিদ, মসজিদুল হুদা, হাফেজ আলী জামে মসজিদ এবং ভাষানটেক বাজার জামে মসজিদে বিশেষ মোনাজাত-এর আয়োজন করা হয়েছে।
স্বেচ্ছাসেবী সংস্থা সুরভি এ উপলক্ষ্যে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ প্রার্থনা ও মোনাজাতের আয়োজন করেছে।
ঢাকার বিভিন্ন এতিমখানায় সপ্তাহব্যাপী বিশেষ মোনাজাত ও কোরআন খানির আয়োজন করা হয়েছে। এতিমখানা সমূহের মধ্যে রয়েছে হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা ও জামিয়া তালেমিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানা। এছাড়াও ঢাকার বিভিন্ন মসজিদে মরহুম এ্যাডমিরাল মাহবুব আলী খানের পরিবারের পক্ষ থেকে সিনিং ফ্যান প্রদান করা হবে।
এছাড়া এ দিনটি উপলক্ষে মরহুম এ্যাডমিরাল মাহবুব আলী খানের বাসভবন মাহবুবু ভবন এ কোরআন খতম, কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। বেগম মাহবুব আলী খান সকল শ্রভানুধ্যায়ী ও শুভাকাঙ্কীদের দোয়া করতে বলেছেন।
মরহুম এ্যাডমিরাল মাহবুব আলী খানের পরিবারের পক্ষ থেকে জন্মভূমি সিলেটে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে। এ উপলক্ষে হযরত শাহ্জালাল (রঃ) বাদ আছর মিলাদ মাহফিল ও শিরণী বিতরণের কর্মসূচী গ্রহন করা হয়েছে। এতে সকলের উপস্থিতি কামনা করেছেন মরহুমের ভাতিজা বাবর আলী খান এবং বাদ আছল হযরত শাহপরান (রঃ) এর দরগা শরীফে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে।
এ উপলক্ষ্যে বিরাহীমপুর জামে মসজিদ ও কলাবাগান লতিফিয়া মাদ্রাসায় বিশেষ দোয়া মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এই দিনটি স্মরন করে তাঁর পৈত্রিক নিবাস দক্ষিণ সুরমায় বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হবে। এছাড়াও সিলেটের সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে।
বগুড়ায় বায়তুর রহমান সেন্ট্রাল জামে মসজিদে ৬ই আগষ্ট উপলক্ষ্যে বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে। এছাড়া বগুড়া বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদ, পদ্মপাড়া কারিগরী এতিমখানা খাতুনে জান্নাত মহিলা মাদ্রাসা, লাঠিগঞ্জ অন্ধ এতিমখানায় সকাল থেকে দিনব্যাপী কোরআনখানি, দোয়া মাহফিল, মিলাদ ও বিশেষ মোনাজাতেম আয়োজন করা হয়েছে। জামালপুর জেলার দুমুটে হযরত শাহ কামাল (রঃ) এর মাজার শরীফে এই দিনটি উপলক্ষ্যে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে।
দিনটি পালন উপলক্ষ্যে সৌদি আরবের পবিত্র মক্কা শরীফ ও মদিনা শরীফে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে।
লন্ডনের ব্রীকলেইন মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়াও লন্ডনের ফুড ব্যাংকে দুঃস্থদের জন্য খাদ্য সামগ্রী সমবাহের আয়োজন করা হয়েছে।
যুক্তরাষ্ট্রেরও মরহুমের স্মরণে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস-এ অবস্থিত ইসলামি সেন্টার ও যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি এ উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।
মালয়েশিয়ায় মরহুমের জীবন ও কর্ম নিয়ে আলোচনা ও তাঁর আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হেেযছ। এতদ্ব্যতীত মালয়েশিয়ার পুত্রজায়ার পুত্র মসজিদ, কুয়ালালামপুরে মাদ্রাসা দাতো মোমত, আমপাং জায়ায় মাদ্রাসা তাহফিজ এবং মাওয়াং-এ মাদ্রাসা তাহফিজ আল-মুসতাকিম দিনটি উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.