সংবাদ শিরোনাম
আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «  

আব্দুল মালিক (রহঃ)র জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা সম্পন্ন

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের বিয়ানীবাজার উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জামেয়া ইসলামিয়া দারুল উলুম দেউলগ্রাম মাদ্রাসার আল-ফযল ছাত্র সংসদের সহ সভাপতি মাও.হুসাইন আহমদ ফতেহপুরীর সভাপতিত্বে ও মোঃ হাসান আহমদের সঞ্চালনায় উক্ত জামেয়ার সদ্য প্রয়াত শিক্ষক ও ফাযিল মরহুম মাও.মুফতি আব্দুল মালিক রহ.এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার (৪আগষ্ট) বাদ জোহর মাদ্রাসার কন্ফারেন্স হলরুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ছাত্র সংসদের সভাপতি ও জামেয়ার প্রধান মুফতি, মাও. আশরাফুল হক।

প্রধান অতিথির বক্তব্যে মুফতি আশরাফুল হক বলেন, উলামায়ে কেরাম হলেন আকাবিরদের উন্নত রুচিবোধের সঠিক ধারক- বাহক, মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা’র সফল অভিভাবক,মুফতি আব্দুল মালিক সাতবাকীর দীর্ঘদিন জামেয়া ইসলামিয়া দারুল উলুম দেউলগ্রামে লেখাপড়া করেন, এখান থেকে তাকমীল ফিল হাদিস (মাস্টার্স) সম্পন্ন করে উচ্চ শিক্ষার জন্য উম্মুল মাদারিস দারুল উলুম হাটহাজারী ভর্তি হোন এবং ইলমে তাফসীর ও ফিক্বাহ’র উপর বিশেষ কোর্স সম্পন্ন করে নিজ মাদরে ইলমি দেউলগ্রাম মাদ্রাসায় শিক্ষকতায় যোগ দেন। তার ইন্তেকালে আমরা একজন সঠিক উত্তরসূরী আলেমেদ্বীনকে হারিয়েছি তার শুণ্যস্হান সহজে পূর্ণ হওয়ার নয়, ইলমে দ্বীনের খাদেম আলেমদের চলে যাওয়া জাতীর জন্য সুখকর নয়! তিনি আরো বলেন যে, মুফতি আব্দুল মালিক আমার একজন খাস ছাত্র ছিলেন, হাদিসের প্রসিদ্ধ কিতাব আবু দাউদ শরীফ সহ দরসে নোযামির বহু কিতাবাদি আমার নিকট পড়েছেন।তিনি শান্তশিষ্ট, নমর মিজায,উত্তম আখলাকে গুণান্বিত একজন মেধাবী আলেম ও দ্বীনের সঠিক খাদেম ছিলেন। নিজ আচার-আচরণ, চলাফেরায় উস্তাযদের মনিকোঠায় স্হান করে নিয়েছিলেন। তিনি শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. থেকে ইযাজত প্রাপ্ত একজন প্রচার বিমূখ ওলীও ছিলেন। তিনি ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে আল-ফযল ছাত্র সংসদের সাধারণ সম্পাদের দায়িত্বও পালন করেন।
তার স্বল্প দিনের প্রসংশনীয় দ্বীনি খেদমত আঞ্জাম অবশ্যই পরজগতকে আলোকিত করবে।
আমরা তার রূহের মাগফিরাত কামনা করছি।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন সংসদের সাবেক সভাপতি,জামেয়ার হোস্টেল সুপার ও সিনিয়র মুহাদ্দিস মাও.আব্দুল বাসিত সুনামগঞ্জী।

এছাড়াও বক্তব্য রাখেন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক মোঃ ইবরাহিম আলী, হাফিয জামিল আহমদ, হাফিয সালেহ আহমদ, মোঃ শাব্বির আহমদ,মোঃ কাউসার আহমদ প্রমূখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.