সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল

সিলেটপোস্ট ডেস্ক::জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত বাতিলের দাবিতে বাসদ (মার্কসবাদী)’র বিক্ষোভ সমাবেশ  অনুষ্ঠিত।
আজ বিকাল ৫ টায়,বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) সিলেট জেলা শাখার  উদ্যোগে নগর ভবনের  সামনে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সিলেট জেলা শাখার আহবায়ক কমরেড উজ্জ্বল রায়ের  সভাপতিত্বে,  বক্তব্য রাখেন এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, প্রসেনজিৎ রুদ্র, সঞ্জয় কান্ত দাস প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন,‘গত ৫ আগষ্ট  গভীর রাতে বিশ্ব বাজারে মূল্য বৃদ্ধির মিথ্যা অজুহাতে সরকার ডিজেলের  দাম ৪১ শতাংশ ও অকটেন -পেট্রোলের দাম ৫১ শতাংশ বৃদ্ধি করেছে, যা পূর্বের সকল রেকর্ডকে ছাড়িয়ে গেছে।  অথচ জ্বালানি বিশেষজ্ঞরা বলছেন, এই সময়ে বিশ্বাবজারে জ্বালানি তেলের দাম কমেছে। সামনে আরো কমবে। আই এম এফ কাছে সরকার ঋন চেয়েছে এই ঋন প্রদানের শর্ত হিসেবে এই মূল্য বৃদ্ধি। একদিকে সরকার জনগণকে ঋনের জালে জড়িয়ে ফেলছে, অন্যদিকে মূল্য বৃদ্ধির কারণে পরিবহন ভাড়া সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধি জনগণের সামনে অন্ধকার ছাড়া আর কিছুই নেই।
বক্তারা আরো বলেন, ‘আমাদের দেশের অর্থনীতিতে কৃষিখাত একটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। ডিজেলের দাম বাড়লে সেচের খরচ বেড়ে যায়। তার উপরে কৃষক ফসলের ন্যায্য দাম পায়না।ইতিমধ্যে ইউরিয়া সারের দাম কেজি প্রতি ৬ টাকা বৃদ্ধি পেয়েছে।  এই পরিস্থিতিতে স্বর্বশান্ত কৃষকের আত্মহত্যার সংখ্যা বাড়ছে।  অবৈধভাবে রাতের অন্ধাকারে ক্ষমতায় এসে সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ চালাচ্ছে। জনজীবনে স্বস্তি আনতে এর বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে।’
নেতৃবৃন্দ অবিলম্বে জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানান একইসাথে  সচেতন জনগণকে এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.