সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «   শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

জাফলংয়ে তৃতীয় লিঙ্গের (হিজড়া) লোকজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

গোয়াইনঘাট প্রতিনিধি::আমাদের দেশে হিজড়া জনগোষ্ঠীর লোকজন চরম অবহেলার শিকার। সমাজের অবহেলিত হিজড়া জনগোষ্ঠী মানুষের সাহায্য নিয়ে বেচে আছে। বিভিন্ন বিয়ে বাড়িতে গিয়ে নাচ গান ও দোকানপাটে গিয়ে সাহায্য চেয়ে টাকা উপার্জন করে তাদের জীবিকা নির্বাহ করে থাকেন।
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রভাব কাটতে না কাটতেই বন্যা পরবর্তী সংকটময় পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন হিজরা বা তৃতীয় লিঙ্গ মানুষেরা। সরকার ২০১৩ সালে হিজড়াদের ‘তৃতীয় লিঙ্গ’ হিসেবে স্বীকৃতি দিয়েছে। তাদের ভোটাধিকারও দেওয়া হয়েছে। কিন্তু তারপরও সমাজে তাদের অবস্থানের তেমন কোনো পরিবর্তন ঘটেনি। সমাজে তারা প্রতিনিয়ত তুচ্ছতাচ্ছিল্যের শিকার হয়। এমতাবস্থায় তারা এখন বেশিরভাগই অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে। সেই সাধারণ মানুষের মধ্যে অবহেলিত জনগোষ্ঠী হিজড়াদের উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছে সেবা ফাউন্ডেশন।

শুক্রবার (১২ আগষ্ট) দুপুরে জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে জাফলংয়ে বসবাসরত ২১ জন হিজড়াদের মধ্যে ১৫ দিনের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
এ সময় সেবা ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা নাদিম মাহমুদ বলেন “বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রভাব কাটতে না কাটতেই বন্যা পরবর্তী সংকটময় পরিস্থিতিতে অসহায় হতদরিদ্র মানুষদের মধ্যে তৃতীয় লিঙ্গের (হিজড়া) লোকজনও বর্তমানে মানবেতর জীবন যাপন করছে। সেই বিষয়টি বিবেচনা করে তাদেরকে সহযোগিতার জন্য সিদ্ধান্ত গ্রহণ করে সেবা ফাউন্ডেশন। আজ তাদের পাশে দাড়াতে পেরে নিজেদের মাঝে শান্তিবোধ করছি। শুধু এটি করেই আমরা থেমে থাকতে চাই না, সমাজে অবহেলিত, নিগ্রিহিত জাফলং এর ৩য় লিঙ্গের এই মানুষদের জন্য আমরা পরবর্তীতে দীর্ঘমেয়াদি সুফল পাবে এমন কার্যক্রম গ্রহন করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

যতদিন সম্ভব হয় ততদিন সেবা ফাউন্ডেশন সাধ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে থাকবে।”
জাফলংয়ে তৃতীয় লিঙ্গের (হিজড়া) লোকজনের মাঝে “সেবা ফাউন্ডেশন” এর খাদ্য সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মিনহাজ উদ্দিন, সেবা ফাউন্ডেশন’র সভাপতি আবির আরিফ, সাধারণ সম্পাদক আল আমিন আজাদ, রিলিফ ম্যানেজমেন্ট এইড ভাই জার লোকমান আহমদসহ সেবা ফাউন্ডেশন’র সদস্যরা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.