সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «   শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

জাতীয় শোক দিবসে সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট’র আলোচনা সভা ও দোয়া মাহফিল

সিলেটপোস্ট ডেস্ক::হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে (১৫ আগস্ট) সোমবার যথাযোগ্য মর্যাদায় কারিগরি শিক্ষা অধিদপ্তর সিলেট বিভাগের তত্ত্বাবধানে এবং সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট এর ব্যবস্থাপনায় সূর্যোদয়ের সাথে সাথে পতাকা উত্তোলন ও পতাকা অর্ধনমিতকরণ এর মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা হয়।

সকাল ৯টায় সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ মোহাম্মদ রিহান উদ্দিন এর নেতৃত্বে সকল শিক্ষক ও কর্মকর্তাদের উপস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে কলেজ ক্যাম্পাসে বিভিন্ন ঔষধি গাছসমূহ রোপন করা হয়।

দিবসটি উপলক্ষে গতকাল ১৪ আগস্ট বিকাল ৫টায় ক্যাম্পাসের শহীদ মিনার প্রাঙ্গণে বঙ্গবন্ধু কর্মজীবনের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয় এবং এই প্রদর্শন চলে রাত ১২টা পর্যন্ত এবং ১৫ আগস্ট দিনব্যাপি ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে হামদ্-নাত, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকায় ১১টায় সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ মোহাম্মদ রিহান উদ্দিন এর সভাপতিত্বে নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ মাহবুব উল আলমের পরিচালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ মোহাম্মদ রিহান উদ্দিন বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন আমি সাত কোটি বাঙালীর ভালোবাসার কাঙাল, এই কাঙালের ভালোবাসার ঋণ রক্ত দিয়েও শোধ করবেন। তিনি আরও বলেন, যুদ্ধের ক্ষেত্রে প্রত্যেকটা দেশে শিশু ও নারীকে হত্যা না করার নির্দেশনা থাকে। কিন্তু নরপিশাচরা পাশবিকভাবে শিশু রাসেলকেও হত্যা করে যা ছিল জাতি হিসাবে কলঙ্কজনক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্রাফট ইনস্ট্রাক্টর মোহাম্মদ শিহাব সিরাজী, বাকাশিঅকস সিলেট শাখার সভাপতি মোঃ কামাল হোসেন, ইনস্ট্রাক্টর (মেকানিক্যাল) মোঃ সালাউদ্দিন, ইনস্ট্রাক্টর ও বিভাগীয় প্রধান ইএনটি রিফাত খান, ইনস্ট্রাক্টর ও বিভাগীয় প্রধান (সিভিল) মোঃ আহসান কবির, ইনস্ট্রাক্টর ও বিভাগীয় প্রধান (ইলেক্ট্রিক্যাল) সরোজ কুমার হালদার, চিফ ইনস্ট্রাক্টর ও বিভাগীয় প্রধান (মেকানিক্যাল) এ.কিউ.এ জোবায়ের, চিফ ইনস্ট্রাক্টর ও বিভাগীয় প্রধান (ইলেক্ট্রোমেডিকেল) উজ্জ্বল দাশ গুপ্ত, চিফ ইনস্ট্রাক্টর ও বিভাগীয় প্রধান (নন-টেক) দেবাষীশ দত্ত পুরকায়স্ত, চিফ ইনস্ট্রাক্টর ও বিভাগীয় প্রধান (নন-টেক) এবং শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক মোহাম্মদ বিল্লাল হোসেন, চিফ ইনস্ট্রাক্টর ও বিভাগীয় প্রধান (পাওয়ার) মোহাম্মদ ইকবাল চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.