সংবাদ শিরোনাম
সাংবাদিক মীর্জা সোহেলের মায়ের মৃত্যুতে সিলেট জেলা প্রেসক্লাবের শোক  » «   তাহিরপুরে চোরাই পথে কয়লা সংগ্রহ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু !  » «   ছাতকে রাস্তার ঢালাই কাজে নিম্নমানের কংক্রিট ও বালু ব্যবহারে অনিয়মের অভিযোগ  » «   সুদখোর ও জুয়াড়ী গুলজার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ নবীগঞ্জের তিমিরপুর গ্রামবাসী  » «   লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «  

দোয়ারাবাজারে যাত্রীবাহী ফেরিতে বাল্কহেড’র ধাক্কা: আহত অর্ধশতাধিক, নিখোঁজ ২ 

দোয়ারাবাজার প্রতিনিধি::সুনামগঞ্জের দোয়ারাবাজারে আজমপুর এলাকায় সুরমা নদীতে বাল্কহেড’র ধাক্কায় নৌকায় থাকা অর্ধশতাধিক যাত্রী নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়েছেন দুইজন। নিখোঁজ একজনের নাম সামছুল ইসলাম (৩৫)। তিনি সুনামগঞ্জ সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের রইছ আলীর ছেলে।
শুক্রবার (১৯ আগস্ট) রাত সাড়ে ৭ টায় দোয়ারাবাজার উপজেলা সদরের ঘাট থেকে খেওয়া নৌকাটি আজমপুর ঘাটে যাচ্ছিল। এসময় বাল্কহেড’র ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।
নৌকায় থাকা যাত্রী ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৭টায় দোয়ারাবাজার উপজেলা সদরের ঘাট থেকে খেওয়া নৌকাটি আজমপুর ঘাটে যাচ্ছিল। এসময় বিপরীত দিকে আসা একটি বালুভর্তি বাল্কহেড ফেরি নৌকাটিকে ধাক্কা দেয়। এতে ফেরি নৌকায় থাকা অন্তত শতাধিক যাত্রীর মধ্যে অর্ধশতাধিক যাত্রী পানিতে পড়ে যায় সবাই সাঁতরে উঠলেও এখনো দুইজন নিখোঁজ রয়েছেন।
খবর পেয়ে দোয়ারাবাজার উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ও স্থানীয়রা উদ্ধার কাজ চালান। নৌকায় থাকা যাত্রী আতিকুর রহমান বলেন, তারা সামাজিক সংগঠনের ৩৪ জন একটি পিকনিকে বাশতলা যাচ্ছিলেন। ফেরার সময় দোয়ারাবাজার খেওয়া ঘাট থেকে মোটরসাইকেলসহ ওঠেন তারা। আজমপুর ঘাটের কাছাকাছি এসে খেওয়া নৌকায় বাল্কহেড’র ধাক্কা লাগে। এসময় তার সঙ্গে থাকা গোবিন্দপুরের শামছুল ইসলাম (৩৫) নামের একজন পানিতে পড়লে আর পাওয়া যায়নি।
দোয়ারাবাজার উপজেলা ফায়ার সার্ভিস ইউনিটের লিডার নুরুল ইসলাম জানান, ৮টার দিকে ইঞ্জিন চালিত খেওয়া নৌকাটিতে বাল্কহেড’র ধাক্কা লাগে। ওই সময় যাত্রীরা নদীতে পড়ে যান। এ খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল এসে উদ্ধার কাজ চালায়। নদীতে পড়ে ও নৌকা ডুবে এখন পর্যন্ত (রাত ১১টা) দুইজন নিখোঁজের তথ্য নিশ্চিত হওয়া গেছে। ট্রলার নিয়ে ঘটনাস্থলের আশপাশে খোঁজাখুঁজি করা হয়েছে। শনিবার সকালে আবারো উদ্ধার কাজ করা হবে।
দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবদুলাল ধর বলেন নিখোঁজদের উদ্বারে দোয়ারাবাজার থানা পুলিশ ও ফায়ারসার্ভিস কাজ করছে। খেয়া নৌকাকে ধাক্কা দেয়া ভাল্কহেড পুলিশের হেফাযতে রয়েছে।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.