সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

প্রকৃত সাংবাদিকের কলমের মূল্য কেউ দিতে পারবে না

সুনামগঞ্জ প্রতিনিধি::প্রতিবাদী কন্ঠে আওয়াজ তুলেছে একুশে টেলিভিশন ও দৈনিক দেশবাংলার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক মো: আব্দুস সালাম। তিনি বলেন, সাংবাদিকতা এক মহান পেশা, আর এই মহান পেশাকে অনেকে সম্মান দিতে জানেনা। কারণ যারা মন্দ সমাজে বাস করে তাদের কুকীর্তি কখন ফাঁস হয়ে যায় সেই ভয়ে অনেকে সাংবাদিকদের থেকে দূরে থাকে। অমানবিক আচরণ দেখা যায় তাদের মধ্যে।
মন্দ লোকের মাঝে মনুষ্যত্ব বলে কিছু নাই, তাদের আচরন পশুর চাইতেও খারাপ। এরা শুধু ঘরের ভিতর আওয়াজ করতে জানে। কিন্তু বাহিরে বেরিয়ে আসলে এদের কে ভেজা বেড়াল বললেই চলে। কোন শুভ কিংবা পণ্যের কাজে এদেরকে পাওয়া যায় না। আর অশুভ কাজের খলনায়ক এই প্রকৃতির লোকজন।
অথচ মাঠে-ঘাটে, রুদ্র-বৃষ্টিতে, গরম-শীতে, সুস্থ এবং অসুস্থ অবস্থায় শুধু সাংবাদিকরাই থাকে অসহায় মানুষের পাশে। লিখনীর মাধ্যমে সত্য প্রকাশের যুদ্ধে নিজেকে বিলীন করে দেয় সকল শ্রেণী-পেশার মানুষের মাঝে। সাংবাদিকরা কখনো অহংকার করে না। এরা সত্য-ন্যায়ের সৈনিক এক কলম যুদ্ধা। সাংবাদিকদেরকে বোকা ভেবো না এরাও মানুষ। সাংবাদিকদের কলম কেড়ে নিতে চাও? কিনতে চাও তাদের লিখনীর মাধ্যমে প্রকাশ করা সেই সত্যের বানী? কত জন সাংবাদিকের কলম তোমরা কিনতে পারবে? কত টাকার মালিক তোমরা? মিথ্যে অহমিকা আর ক্ষমতার বলে দুনিয়ায় বাহাদুরী। শেষ বিচারে এর জবাব তোমাদেরকে দিতেই হবে। হ্যাঁ হ্যাঁ অবশ্যই দিতে হবে। আর তখন কি জবাব দিবে তৈরি থেকো। একজন সাংবাদিক শুধু সত্য সংবাদ প্রকাশ করে। সাংবাদিকরা কখনো সন্ত্রাস, ছিনতাই, চাঁদাবাজি করে বেড়ায় না। শুধু সত্য সংবাদ এর পিছনে ছুটে চলে অবিরাম। সাংবাদিকরা কখনো কলম বিক্রি করে না। এমনটা যদি কোন নির্বোধ ভেবে থাকে তাহলে এটা ভুল। একজন কলম সৈনিক হিসেবে একদিন না একদিন আমি এর প্রমাণ করব ইনশাল্লাহ।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.