সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

আলাউদ্দিন রাজাকারের নাম তালিকা হতে বাতিলের দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি::বীর মুক্তিযোদ্ধা প্রবীর চন্দ্র সরকারের ৩ মাসের সম্মানি ভাতা স্থগিত প্রত্যাহার ও সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বীরসিং গ্রামের মৃত গোলাম ফকিরের পূত্র কুখ্যাত আলাউদ্দিন রাজাকারের নাম মুক্তিযোদ্ধা তালিকা হতে বাতিলের দাবীতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন,সংবাদ সম্মেলন ও স্মারনলিপি প্রদান করা হয়েছে।
রবিবার দুপুরে দোয়ারাবাজার উপজেলা মুক্তিযোদ্ধাবৃন্দ ও মুক্তিযোদ্ধা প্রজন্মের আয়োজনে সুনামগঞ্জ শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। পরে জেলরোডস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিছ আলী বীর প্রতিক,জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক জেলা কমান্ডার হাজী নুরুল মোমেন,জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মজিদ,দোয়ারাবাজার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফর আলী, বীর মুক্তিযোদ্ধা বিনোদ রঞ্জন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রশিদ,পিজিস রঞ্জন চক্রবর্তী, বীর মুক্তিযোদ্ধা হাজী সৈয়দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারেক ও মুক্তিযোদ্ধা সন্তান জহির আহমেদ সোহেল প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন, সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বীরসিং গ্রামের মৃত গোলাম ফকিরের পূত্র কুখ্যাত আলাউদ্দিন রাজাকার মুক্তিযুদ্ধের পরে এলাকা ছেড়ে পালিয়ে যায় এবং পরবর্তীতে সে সেনাবাহিনীতে যোগদান করলেও এলাকার কেহ জানতেন না। কিন্ত এই আলাউদ্দিন রাজাকার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের ২০১২ সালের ১৪ই আগষ্টে ইস্যুকৃত সাময়িক সনদপত্রপ্রাপ্ত হলে মুক্তিযোদ্ধারা বিক্ষুব্ধ হন। সে ১৯৭১ সালে পাকিস্থানী হানাদার বাহিনীর পক্ষ অবলম্বন করে দেশের মুক্তিযোদ্ধাদের হত্যা,ধর্ষন ও লুন্টনের মতো জঘন্য অপরাধ সংগঠিত করে সে এখন মুক্তিযোদ্ধা কিভাবে হলো সেই প্রশ্ন ও রাখেন। এদিকে প্রকুত মুক্তিযোদ্ধা প্রবীর এই আলাউদ্দিন রাজাকারের বিরুদ্ধে তার মুক্তিযোদ্ধা সনদপত্র বাতিলের দাবী জানানোর কারণে গত তিনমাস ধরে প্রবীর চন্দ্র সরকারের ৩ মাসের সম্মানি ভাতা স্থগিত প্রত্যাহার করে সম্মানীভাতা প্রদানের দাবীও জানান মুক্তিযোদ্ধারা। পরে দোয়ারাবাজার উপজেলার বীরসিং গ্রামের মৃত গোলাম ফকিরের পূত্র মৃত কুখ্যাত আলাউদ্দিন রাজাকারের নাম মুক্তিযোদ্ধা তালিকা হতে বাতিলের দাবীতে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেন ।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.