সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

মানুষের সেবার জন্যই রাজনীতি করি-আলী আকবর     

সুনামগঞ্জ প্রতিনিধি::রাজনীতি মানুষ ও দেশের কল্যাণে করি।নিজে লাভের জন্য নয়, রাজনীতি আমার পেশা নয় এটা অনেকটা নেশার মতই। দেশ ও মানুষের সেবার জন্যই রাজনীতি করি। আর সেই অভিপ্রায় নিয়েই দীর্ঘ সময় ধরে সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন বিশিষ্টর  শিল্পপতি ও সমাজ সেবক কুমিল্লা জেলা আওয়ামী লীগ নেতা আলী আকবর। তিনি বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মান। সমাজ ও জনগনের সেবার মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের অংশীদার হওয়া। সেই সাথে আধুনিক ডিজিটাল বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মিশন ও ভিশন বাস্তবায়নের জন্য আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন আশা করছি। গত ৩৫ বছরের রাজনীতিতে কখনো মনোনয়ন চাইনি। ছাত্রলীগ যুবলীগ আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ, তৃণমূল নেতাকর্মীদের সাথে সম্পৃক্ত থেকে দেশ দল ও মানুষের কল্যানে কাজ করেছি। স্বচ্ছতার সাথে সাংগঠন, রাজনৈতিক, সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের যথাযথ মূল্যায়ন করে কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে মাননীয় নেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেবেন, ইনশাআল্লাহ। নির্বাচত হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার পাশাপাশি তার মিশন ও ভিশন বাস্তবায়নে গ্রামকে শহর ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে বেকারত্ব সমস্যা সমাধানকে প্রধান্য দিয়ে কাজ করতে চাই। নেত্রীর সীদ্ধান্তই চুরান্ত, দল যদি আমার চেয়ে যোগ্য কাউকে মনোনীত করে অবশ্যই তার পক্ষে কাজ করবো। ভোটার ও কুমিল্লাবাসী তথা সকলের দোয়া ও সমর্থন চাই”
গত ৪ অক্টবর দুপুরে রাজধানীর ধানমন্ডি ৩/এ আওয়ামী লীগ সভাপতির কার্যালয় থেকে আসন্ন জেলা পরিষদ নির্বাচন (২০২২ইং) চেয়ারম্যান পদে মনোনয়ন মনোনয়নপত্র ক্রয় ও দাখিল করেন।
রাজনৈতিক অভিভাবক হিসেবে সংসদ সদস্য ও সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এর নেতৃত্বে সুখে দুখে সবসময় রাজপথে থেকে দেশ ও মানুষের কল্যাণে লড়াই সংগ্রাম করে যাচ্ছেন। দেশ ও জনসেবার পরিধিকে আরো বিস্তৃত করতে আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আলী আকবর। বিগত দিনের রাজনৈতিক কর্মকাণ্ড, দলীয় নির্দেশনা পালন, আর্থ-সামাজিক উন্নয়ন, মানবিক ও জনকল্যাণমুলক কাজের মূল্যায়ন এবং তৃণমূল নেতাকর্মীদের প্রত্যাশা পূরনে আওয়ামী লীগ মনোনীত জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনিই আওয়ামী লীগের মনোনয়ন পাবেন বলে মনে করছেন তৃণমূল আওয়ামী সংগঠনের নেতাকর্মী সহ রাজনৈতিক বোদ্ধারা।
জেলা পরিষদ চেয়ারম্যান পদে আলোচনা ও তৃণমূলের পছন্দের শীর্ষে অবস্থানকারী আলী আকবর এর ব্যক্তিগত, পারিবারিক ও রাজনৈতিক বিবরণ
—————–
মোঃ আলি আকবর বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক, নিরহংকারী ও পরোপকারী এই মানুষটি নিজ এলাকা সহ আশেপাশের এলাকায় সকলের কাছে একটি প্রিয়মুখ ও স্বচ্ছ রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে। আপাদমস্তক একজন মানব দরদী ও সমাজ সেবক এই মানুষটি ১৯৭১ সালের ১৬ জুলাই কুমিল্লা আদর্শ সদর উপজেলার ১নং কালির বাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামের চেয়ারম্যান বাড়িতে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। সামাজিক ও উন্নয়নমুলক কর্মকাণ্ডের কারনে এলাকায় সুপরিচিত ছিলেন পিতা মরহুম হাজী আব্দুর রহমান। বঙ্গবন্ধু আদর্শে উজ্জীবীত হয়ে ১৯৮৬ সাল থেকে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনীতির প্রথম হাতেখড়ি। মুক্তিযুদ্ধের স্বপক্ষে আওয়ামী লীগের সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সরব উপস্থিত ও সাংগঠনিক দক্ষতার কারনে ১৯৮৭ সালে কালির বাজার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। তৃণমুল রাজনৈতিক কর্মী হিসেবে দলের দুঃসময়ে সামনের সারিতে থেকে রাজপথের আন্দোলন সংগ্রামে সক্রিয় ভুমিকা রাখেন। পদ পদবীর প্রত্যাশী না হলেও রাজনৈতিক কর্মকাণ্ডে নানা অবদানের কারনে ২০১৬সাল থেকে কুমিল্লা জেলা (দঃ) আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে অদ্যবধি দায়িত্ব পালন করে যাচ্ছেন স্বচ্ছতার সাথে। স্থানীয় আওয়ামিলীগের রাজনীতিতে সক্রিয় ৪ ভাইয়ের মাঝে ৩য় আলী আকবর শিক্ষাগত যোগ্যতায় বি.এ পাশ। বড় ভাই শিল্পপতি বিশিষ্ট সমাজ সেবক ও প্রতিষ্ঠিত প্রবাসী ব্যবসায়ী ধনুয়াখলা আদর্শ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি নূরুল ইসলাম। মেঝ ভাই উপজেলা আওয়ামীলীগ নেতা ও কালির বাজার ইউনিয় পরিষদের একাধিকবারের নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব সেকান্দর আলী এবং ছোট ভাই সমাজ সেবক প্রবাসী ব্যবসায়ী আলি আশ্রাফ আশু। শশুর আওয়ামিলীগ লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য, মুজাফফর আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাবেক সাংসদ সদস্য মরহুম মুজাফ্ফর আলী (১৯৭০ ও ১৯৭৩-১৯৭৫ ইং)।
আলী আকবর জনপ্রতিনিধি না হয়েও একাধারে রাজনীতি, সামাজিক উন্নয়নমূলক কর্মাকান্ড ও ব্যবসায়ীক ভাবে কর্মসংস্থান সৃষ্টি সহ সেবামূলক প্রতিষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষ ও আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের কাছে নিজ মেধা এবং দক্ষতায় গ্রহনযোগ্যতা ও জনপ্রিয়তায় শীর্ষ অবস্থানকারীদের একজন হয়ে উঠেছেন। আওয়ামী লীগ সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড প্রচার ও প্রসারে সক্রিয় থাকার পাশাপাশি অলাভজনক ও সেবামূলক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও পরিচালনা করছেন তিনি। এর মধ্যে রয়েছে ধনুয়াখলা গ্রামে অসহায় সুবিধা বঞ্চিত এতিম শিশু কিশোরদের শিক্ষাদানের জন্য মায়ের নামে তার প্রতিষ্ঠিত ❝করফুলের নেছা ফাউন্ডেশন❞ । প্রতিষ্ঠাতা ও সভাপতি ❝ক্রিয়েটিভ ইন্টারন্যাশনাল কলেজ❞ কুমিল্লা। পরিচালক ও পৃষ্ঠপোষক ❝মুজাফ্ফর আলী ফাউন্ডেশন❞ পিরোজপুর সোনারগাঁও, নারায়নগঞ্জ। বিদ্যুৎ সাহি সদস্য ❝ধনুয়াখলা আদর্শ পাবলিক ডিগ্রী কলেজ❞ নিয়মিত সদস্য কুমিল্লা ক্লাব। এছাড়াও মানবিক নানা কাজের সাথেই তার সম্পৃক্ততা তো রয়েছেই। প্রাকৃতিক দুর্যোগে বা করোনা কালে ফ্রী অক্সিজেন সেবা ও ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে সাধারণ মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.