সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «   শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

রাস্তার বেহাল দশা, ভোগান্তি চরমে

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার একটি রাস্তা দীর্ঘদিনেও সংস্কার না হওয়ায় চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে।

স্মরণকালের ভয়াবহ বন্যায় উপজেলার আঞ্চলিক সড়কের যোগাযোগ ব্যবস্থা তছনছ হয়ে গেছে। কিন্তু প্রয়োজনীয় সংস্কার না হওয়ায় উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ধলইরগাও বনবিট অফিস হইতে কাউকান্দি বাজার পর্যন্ত সড়কের অবস্থা নাজুক। এ অবস্থায় সড়কটি এখন ওই এলাকার মানুষের কাছে মরণফাঁদ হিসাবে পরিচিতি পেয়েছে। প্রায়ই দুর্ঘটনার কারণে এই সড়কে চলাচলরত যানবাহনের যন্ত্রাংশ নষ্ট হচ্ছে। আহত হচ্ছেন সাধারণ যাত্রীরা।

স্থানীয়রা জানান, হেমন্তে এই সড়ক হয়ে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত হতে আসা পর্যটকগণ উপজেলার টাঙ্গুয়ার হাওরসহ বিভিন্ন পর্যটন স্পটে চলাচল করে। এছাড়াও প্রতিদিন এই সড়ক দিয়েই শ্রীপুর উত্তর ইউনিয়নসহ আশপাশের এলাকার হাজার হাজার মানুষ চলাচল করেন। গেল বন্যায় সড়কটির বিভিন্ন অংশে ভাঙাচোরা ও গর্ত সষ্টি
হওয়ায় যানবাহনের চাকা গর্তে আটকে যাচ্ছে, গর্তে পড়ে নষ্ট হচ্ছে যানবাহনের গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ। পাশাপাশি যাত্রীরা পড়ছেন চরম ভোগান্তিতে। প্রায়ই এই সড়ক দিয়ে চলাচলরত মোটরসাইকেল উল্টে গিয়ে যাত্রীরা আহত হচ্ছেন।

এই সড়ক পথের মোটরসাইকেল চালক সমিতির সভাপতি মোঃ শাহান শাহ আকবল বলেন, এই ধলইরগাও বনবিট অফিস থেকে কাউকান্দি বাজার পর্যন্ত সড়কের বেহাল দশা বন্যার পরবর্তী সময়ে আমরা জীবনের ঝুঁকি নিয়ে চলাফেরা করছি। অনেক সময় রাস্তা হতে মোটরসাইকেল ছিটকে গিয়ে রাস্তার পাশে পড়ে যাত্রীদের দুর্ঘটনা হয়। অতিদ্রুত রাস্তাটি মেরামত করার দাবি জানাই।

এ ব্যাপারে শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হায়দার বলেন, আমার ইউনিয়নের ধলইরগাও বনবিট অফিস থেকে কাউকান্দি বাজার পর্যন্ত সড়কের বেহাল দশা, এই রাস্তাটির কথা আমি উপর মহলে জানিয়েছি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী ইকবাল কবির বলেন, আমরা এই রাস্তার প্রজেক্ট দিয়েছি, যদি প্রজেক্ট হয় তাহলে কাজ হবে নইলে না।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.